১৬ই এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ সকাল ৯:০৭
ব্রেকিং নিউজঃ
শিবালয়ে ঠিকাদারি প্রতিষ্ঠানের কাছে চাঁদা না পেয়ে ছাত্রলীগের তাণ্ডব ইসলাম ধর্ম কবুল না করলে দেশ ছাড়ার হুমকি সিটি স্ক্যান করাতে হাসপাতালে খালেদা জিয়া আফগানিস্তান থেকে মার্কিন সৈন্য প্রত্যাহারের সিদ্ধান্তে উদ্বিগ্ন ভারত সুখরঞ্জন দাশগুপ্ত, বাংলাদেশ থেকে বিতাড়িত এক বর্ণ বিদ্ধেষীর লেখার প্রতিবাদ! পহেলা বৈশাখেও ফের সুনামগঞ্জে হিন্দু সম্প্রদায়ের উপর হামলা বহিরাগত তত্ত্ব’ ভিত্তিক বিজেপি বিরোধিতা ব্যুমেরাং হতে চলেছে !! শরীরে অক্সিজেনের ঘাটতি পূরণ করতে যা খাবেন লকডাউন বিধিনিষেধ কঠোরভাবে বাস্তবায়ন করতে হবে: আইজিপি করোনায় ব্যতিক্রমধর্মী পহেলা বৈশাখ উদযাপন করেছি আমরা: গ্লোরিয়া ঝর্ণা সরকার

ফ্লাইওভার উদ্বোধনের মঞ্চে থাকা নিয়ে আ. লীগ নেতাকর্মীদের হাতাহাতি

রিপোর্টার নাম
  • আপডেট টাইমঃ বৃহস্পতিবার, অক্টোবর ২৬, ২০১৭,
  • 103 সংবাদটি পঠিক হয়েছে

কে কাকে বাদ দিয়ে মঞ্চে থাকবেন তা নিয়ে প্রতিযোগিতায় নামলেন স্থানীয় আওয়ামী লীগ ও এর অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা। এ কারণে হয়ে গেলো হাতাহাতি। মগবাজার-মৌচাক ফ্লাইওভারের উদ্বোধনী অনুষ্ঠানে মঞ্চে থাকা নিয়ে তাদের এই কাণ্ড সমালোচিত হচ্ছে।

বৃহস্পতিবার (২৬ অক্টোবর) সকাল সোয়া ১০টার দিকে শুরু হয় স্থানীয় আওয়ামী লীগ ও এর অঙ্গ সংগঠনের নেতাকর্মীদের মঞ্চে ওঠার প্রতিযোগিতা। একসময় তা রূপ নেয় হাতাহাতিতে। পরিস্থিতি উত্তপ্ত ছিল দীর্ঘ ৪০ মিনিটের মতো। পরিস্থিতি নিয়ন্ত্রণের জন্য মঞ্চ থেকে সবাইকে সরিয়ে দেওয়ার চেষ্টা করে পুলিশ।

পরে স্থানীয় সরকার মন্ত্রণালয়ের স্থানীয় সরকার বিভাগে অতিরিক্ত সচিব মো. রইসউদ্দিন মঞ্চে শুধু এলজিইডির কর্মকর্তা বাদে সবাইকে মঞ্চ ছাড়ার নির্দেশ দেন।

এরপর ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) মেয়র মোহাম্মদ সাঈদ খোকন মঞ্চে উঠে সবাইকে শান্ত থাকার অনুরোধ জানিয়ে বক্তব্য দিলে পরিস্থিতি শান্ত হয়।উদ্বোধনের জন্য প্রধানমন্ত্রী ভিডিও কনফারেন্সে আসার আগে মঞ্চ থেকে সবাইকে সরিয়ে দিয়ে মঞ্চের সামনের অংশ ব্যারিকেড দিয়ে ঘিরে রাখে পুলিশ। এ সময় নেতাকর্মীদের মধ্যে উত্তপ্ত পরিস্থিতি বিরাজ করছিল। পরে গণভবন থেকে প্রধানমন্ত্রীর সহকারী একান্ত সচিব (এপিএস) অ্যাডভোকেট সাইফুজ্জামান শিখর ভিডিও কনফারেন্সের মধ্যমে সবাইকে শান্ত থাকার অনুরোধ জানান।

এদিকে মঞ্চের বিভিন্ন স্থান থেকে ডিএসসিসি মেয়র সাঈদ খোকনের সমর্থকসহ বিভিন্ন নেতাকর্মীরা পছন্দের নেতার নাম উল্লেখ করে স্লোগান দিতে থাকে। এ সময় ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) কমিশনার মো. আছাদুজ্জামান মিয়া মাইকে সবাইকে শান্ত থাকার নির্দেশ দেন।

বেলা ১২টা ৩ মিনিটে প্রধানমন্ত্রী ভিডিও কনফারেন্সে আসার পর পরিস্থিতি শান্ত হয়। এ সময় মঞ্চের সামনের আসনে ছিলেন পর্যটনমন্ত্রী রাশেদ খান মেনন, খাদ্যমন্ত্রী অ্যাডভোকেট কামরুল ইসলাম, ডিএসসিসি মেয়র মোহাম্মদ সাঈদ খোকন, ডিএনসিসি প্যানেল মেয়র মো. ওসমান গণি প্রমুখ।প্রকল্প সংশ্লিষ্টরা জানিয়েছেন, ৯ কিলোমিটার দীর্ঘ তিন তলাবিশিষ্ট চার লেনের মগবাজার-মৌচাক ফ্লাইওভারটি ১০ মাত্রার ভূমিকম্প সহনশীল। এর প্রতিটি পিলার ১৫০ মিটার গভীর পর্যন্ত করা হয়েছে। এর নিচে বিভিন্ন জায়গায় আটটি বড় মোড় ও তিনটি রেলক্রসিং রয়েছে।২০১২ সালের ১৮ নভেম্বর শুরু হওয়া ফ্লাইওভারটির নির্মাণকাজ শেষ হওয়ার কথা ছিল ২০১৪ সালের নভেম্বরে। তবে নকশায় ত্রুটি, সঠিক নকশা পেতে দেরি, ড্রয়িং-ডিজাইনসহ বিভিন্ন জটিলতায় বেশ কয়েকবার প্রকল্পের মেয়াদ বাড়ানো হয়।

এই পোস্টটি শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ ...
© All rights Reserved © 2020
Developed By Engineerbd.net
Engineerbd-Jowfhowo
Translate »