৫ই ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ ভোর ৫:৪৯

রাজাকার-দোসর বর্জনে এগিয়ে আসুক গণমাধ্যম

রিপোর্টার নাম
  • আপডেট টাইমঃ বৃহস্পতিবার, নভেম্বর ২, ২০১৭,
  • 201 সংবাদটি পঠিক হয়েছে

রাজাকার-দোসর বর্জনে এগিয়ে আসুক গণমাধ্যম

রাজনীতি থেকে রাজাকার-মিত্রদের বর্জনে গণমাধ্যমকে এগিয়ে আসার আহ্বান জানিয়েছেন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু।

তিনি বলেন, গণমাধ্যম রাজাকার-জঙ্গিদের অপতৎপরতার বিরুদ্ধে চমৎকার ভূমিকা রেখেছে। একইভাবে এই অপচক্রের দোসরদেরও রাজনীতি থেকে বর্জনে গণমাধ্যমের আরো সোচ্চার হওয়া উচিত। জঙ্গি-রাজাকারদের মতো তাদের দোসরদের বিষয়েও পরিস্কার অবস্থান নেয়া উচিত।

আজ বৃহস্পতিবার দুপুরে রাজধানীর কাকরাইলে বাংলাদেশ প্রেস ইনস্টিটিউট (পিআইবি) সম্মেলন কক্ষে বাংলাদেশ সাপ্তাহিক পত্রিকা সম্পাদক পরিষদ (বিএসপিপি) আয়োজিত ‘সাপ্তাহিক সংবাদপত্র ও সামাজিক সমস্যা : প্রেক্ষাপট বাংলাদেশ’ শীর্ষক গোলটেবিল বৈঠকে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ আহ্বান জানান।

হাসানুল হক ইনু বলেন, মনে রাখতে হবে, এখনও রাজাকার-যুদ্ধাপরাধীচক্র বিএনপি এবং খালেদা জিয়ার রাজনৈতিক ‘পার্টনার’।

টেকসই রাজনীতি ও স্থায়ী শান্তির জন্য শুধু রাজাকার বর্জনই যথেষ্ট নয় উল্লেখ করে তিনি বলেন, ‘তাদের প্রধান পৃষ্ঠপোষকদেরও রাজনীতিতে ঠাঁই দেয়া চলে না। এটাই এখন দেশের সবচেয়ে বড় চ্যালেঞ্জ এবং গণমাধ্যমের উচিত এই সত্য সকলের সামনে তুলে ধরা’। তথ্যমন্ত্রী এ সময় বিএসপিপি উত্থাপিত দাবিগুলো পর্যালোচনা করে দেখবেন বলে জানান।

বিএসপিপি সভাপতি রিন্টু আনোয়ারের সভাপতিত্বে বাংলাদেশ প্রেস কাউন্সিলের চেয়ারম্যান বিচারপতি মোহাম্মদ মমতাজ উদ্দিন আহমেদ, সাবেক তথ্যমন্ত্রী সৈয়দ দিদার বখত, ঢাকা বিশ্ববিদ্যালয়ের এমেরিটাস অধ্যাপক ড. এ কে আজাদ চৌধুরী, পিআইবির মহাপরিচালক মো. শাহ আলমগীর, গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়কারী জোনায়েদ সাকিসহ আয়োজক সংগঠনের সদস্যবৃন্দ আলোচনায় অংশ নেন।

এই পোস্টটি শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ ...
© All rights Reserved © 2020
Developed By Engineerbd.net
Engineerbd-Jowfhowo
Translate »