৩০শে জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ সকাল ৯:৩৬

সরকার যদি মনে করে আবার অবৈধ ভাবে মসনদে বসবে তাহলে তারা বোকার সর্গে বাস করে- সরোয়ার

রিপোর্টার নাম
  • আপডেট টাইমঃ বৃহস্পতিবার, নভেম্বর ৯, ২০১৭,
  • 159 সংবাদটি পঠিক হয়েছে

সরকার যদি মনে করে আবার অবৈধ ভাবে মসনদে বসবে তাহলে তারা বোকার সর্গে বাস করে- সরোয়ারবিএনপি জাতীয় নির্বাহী কমিটির যুগ্ন মহাসচিব এ্যাড.মজিবর রহমান সরোয়ার বলেছেন সরকার যদি মনে করে দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে জেলে পুড়ে আবার অবৈধভাবে মসনদে বসবেন তাহলে আওয়ামীলীগ সরকার বোকার সর্গে বাস করেন। অবৈধ আওয়ামীলীগ সরকার আজ দেশের বিচার বিভাগ ধ্বংশ করেছে তারা আইন বিভাগকে নিজেদের কব্জায় নিয়ে বিরোধীদলকে জেলে পুড়ে নির্বাচন করার ষড়যন্ত্রে লিপ্ত রয়েছে। সরকার মসনদে থাকার জন্য স্বাধীনতার স্বপক্ষের শক্তি দাবী করেন অন্যদিকে স্বাধীনতা বিরোধীদের সাথে আতাত করে বিএনপির বিরুদ্বে আন্দোলন করে এটা আওয়ামীলীগের ভাওতাবাজীর রাজনীতি ছাড়া আর কিছু না। অশ্বিনী কুমার টাউন হলে বরিশাল মহানগর বিএনপি আয়োজিত ঐতিহাসিক ৭ইনভেম্বর বিপ্লব ও সংহতি দিবস উপলক্ষে আলোচনা সভার সভাপতির বক্তৃতায় তিনি এথা বলেন। জাতীয় ইতিহাসে অনন্য বিপ্লব ও সংহতি দিবস, যা পূর্বে মুক্তিযুদ্ধের আত্মা ও গৌরব পুনরুজ্জীবিত করেছিল যা কুসংস্কার, অবিচার, শোষণ, বিশৃঙ্খলা ও রাজনীতিবিষয়ক পরিপন্থী ছিল। এ ছাড়া, এটি বাংলাদেশের স্বাধীনতা ও সার্বভৌমত্বের দায়িত্ব ও কর্তব্য স্মরণ করিয়ে দেয়। এটি ছিল ঐতিহাসিক চিহ্ন যা সঠিক মতামত, একদল শাসনের অবসান, সংবাদপত্রের স্বাধীনতা, কণ্ঠের স্বাধীনতা এবং স্বজনপ্রীতির পতন।
যুগ্ন মহা সচিব সরোয়ার আরো বলেন এই দিনে, রাষ্ট্রপতি জিয়াউর রহমান অনাহুত বন্দিদশা থেকে মুক্তি পান, যিনি পরে তার দূরদর্শিত দৃষ্টি দিয়ে জাতির স্বাধীনতা একটি সুবর্ণ সূর্য ডেকে আনে।
বহুজাতিক গণতন্ত্রের পিতা, সবুজ বিপ্লবের স্থপতি, একদলীয় শাসনতন্ত্রের কবিতা, দেশপ্রেমের মূর্তি শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান প্রথমবার বাংলাদেশী জাতীয়তাবাদের আত্মত্যাগের মাধ্যমে দেশের পুনর্নির্মাণের জন্য জনগণের মধ্যে দায়িত্বের অনুভূতি ব্যক্ত করেছিলেন। আজ আমরা স্বাধীনতার কথা বলি তাহলে আমাদের গনতন্ত্র কোথায়।সরকার অবৈধভাবে টিকে থাকার জন্য দেশের গনন্ত্র প্রতিষ্ঠানগুলো ধ্বংশ করে দিয়েছে। তিনি আরো বলেন আজ বিএনপিকে পারমিশনের নামে সভা-সমাবেশ করতে দিচ্ছেন না সময় অপেক্ষা করছে লাখো জনতা বেড় হয়ে আসবে তারা সেদিন পারমিশনের অপেক্ষা করবেনা পারবেন না আটকাতে শুধু দেশ নেত্রীর নির্দ্দেশ্যের অপেক্ষা। দেশ নেত্রীর আন্দোলন এ দেশের গনতন্ত্র উদ্বারের আন্দোলন আর এই আন্দোলন আরো বেগবান করার জন্য দলীয় সকলস্থরের নেতা-কর্মীদের ঐক্যবদ্ব হয়ে কাজ করার আহবান জানান।

 

 

এই পোস্টটি শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ ...
© All rights Reserved © 2020
Developed By Engineerbd.net
Engineerbd-Jowfhowo
Translate »