১৭ই এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ দুপুর ১:৪৩
ব্রেকিং নিউজঃ
পশ্চিমবঙ্গ বিধানসভা সর্বদলীয় বৈঠকে ধাপে ধাপে ভোটের পক্ষেই মত ভাড়া না দেওয়ায় বের করে দিলেন বাড়িওয়ালা, ঘরে তুলে দিল পুলিশ এত ঘন ঘন অডিও টেপ ফাঁস হচ্ছে, না ইচ্ছে করে করা হচ্ছে !! শিবালয়ে ঠিকাদারি প্রতিষ্ঠানের কাছে চাঁদা না পেয়ে ছাত্রলীগের তাণ্ডব ইসলাম ধর্ম কবুল না করলে দেশ ছাড়ার হুমকি সিটি স্ক্যান করাতে হাসপাতালে খালেদা জিয়া আফগানিস্তান থেকে মার্কিন সৈন্য প্রত্যাহারের সিদ্ধান্তে উদ্বিগ্ন ভারত সুখরঞ্জন দাশগুপ্ত, বাংলাদেশ থেকে বিতাড়িত এক বর্ণ বিদ্ধেষীর লেখার প্রতিবাদ! পহেলা বৈশাখেও ফের সুনামগঞ্জে হিন্দু সম্প্রদায়ের উপর হামলা বহিরাগত তত্ত্ব’ ভিত্তিক বিজেপি বিরোধিতা ব্যুমেরাং হতে চলেছে !!

শীতে স্বাস্থ্যোজ্জ্বল ত্বক পেতে করণীয়

রিপোর্টার নাম
  • আপডেট টাইমঃ সোমবার, নভেম্বর ২০, ২০১৭,
  • 128 সংবাদটি পঠিক হয়েছে

শীতের রুক্ষ্ম আবহাওয়া ত্বকের বেশি ক্ষতি হয়। কোল্ডক্রিম ও ময়েশ্চারাইজিং লোশন ব্যবহারের পাশাপাশি বাড়তি যত্নের প্রয়োজন পড়ে।শীতের মাসগুলোতে ত্বক স্বাস্থ্যোজ্জ্বল রাখতে কিছু নিয়ম মেনে চলতে পারেন।

সঠিক ক্লিনজার বাছাই করা: মুখ ধওয়ার পর ত্বক শুষ্ক এবং টানটান হয়ে পড়ে। গতানুগতিক ফেসওয়াশ ব্যবহারের ফলে ত্বক প্রাকৃত্কি ময়েশ্চারাইজার থেকে বঞ্চিত হয়। এতে ত্বক আরো বেশি টানটান ও শুষ্ক হয়। তাই ত্বকের প্রাকৃতিক ভারসাম্য বজায় রাখে এমন ফেসওয়াশ ব্যবহার করা উচিত। এক্ষেত্রে ল্যাকটো কেলামিন অয়েল ব্যালান্সড ফেসওয়াশ ব্যবহার করতে পারেন। যা ৮ ঘণ্টা পর‌্যন্ত আপনার ত্বককে সুরক্ষিত রাখবে।

মরা কোষ তুলে ফেলা: শীতকালে ত্বক রুক্ষ্ম ও খসখসে হয়ে পড়ে। এর জন্য প্রয়োজন প্রাকৃতিক তেল। কওলিন ক্লে ফেসস্ক্রাব ব্যবহার করতে পারেন। এতে মরা কোষ দূর করে ত্বকের প্রাকৃতিক ময়েশ্চারাইজার বজায় রাখবে।

গরম পানি এড়িয়ে যাওয়া: শীতকালে অনেকেই গরম পানিতে গোসল করে থাকেন। এতে করে ত্বক আরো বেশি রুক্ষ্ম হয়ে পড়ে। এক্ষেত্রে হালকা কুসুম গরম পানি ব্যবহার করতে পারেন। গোসলের পর অবশ্যই ময়েশ্চারাইজিং লোশন মাখতে ভুলবেন না।

সঠিক ময়েশ্চারাইজিং ব্যবহার: ত্বকের ধরন অনুযায়ী ময়েশ্চারাইজিং ব্যবহার করা জরুরি। মীতে নিয়মিত ফেসিয়াল করলে ত্বক সফট থাকে।শীতে এমন ময়েশ্চারাইজার ব্যবহার করবেন যেটা সহজে শোষিত হয় না এবং ত্বকের সজীবতা নষ্ট হয় না।

স্বাস্থ্যকর ডায়েট অনুসরণ করা: শীতের রক্ষ্মতা থেকে মুক্তি পেতে ত্বকের হাইড্রেটেড জরুরি। প্রচুর পানি রয়েছে এমন খাবার খাদ্যতালিকায় রাখতে হবে। প্রচুর বাদাম, ফল এবং শাকশবজি খেতে হবে। ভিটামিন ই এবং সি সমৃদ্ধ খাবার ত্বককে উজ্জ্বল করে এবং জিঙ্ক সমৃদ্ধ খাবার কোলাজেন তৈরিতে সাহায্য করে।

এই পোস্টটি শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ ...
© All rights Reserved © 2020
Developed By Engineerbd.net
Engineerbd-Jowfhowo
Translate »