৯ই ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ রাত ২:০২

সন্ত্রাসী আস্তানা ধ্বংস করুন নইলে ব্যবস্থা : সিআইএ

রিপোর্টার নাম
  • আপডেট টাইমঃ সোমবার, ডিসেম্বর ৪, ২০১৭,
  • 222 সংবাদটি পঠিক হয়েছে

আন্তর্জাতিক ডেস্ক : মার্কিন কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা সিআইএ’র প্রধান মাইক পোম্পেও হুঁশিয়ারি উচ্চারণ করে বলেছেন, যদি পাকিস্তানের ভেতরে থাকা সন্ত্রাসীদের নিরাপদ আস্তানাগুলো ধ্বংস করা না হয় তাহলে আমেরিকা নিজেই ব্যবস্থা নেবে।

মার্কিন প্রতিরক্ষামন্ত্রী জিম ম্যাটিস যখন আফগান বিষয়ক আমেরিকার নতুন নীতি মেনে নেয়ার জন্য পাকিস্তানকে রাজি করাতে আজ (সোমবার) ইসলামাবাদ সফরে যাচ্ছেন তখন পোম্পেও একথা বললেন। ধারণা করা হচ্ছে-আফগান নীতি মেনে নেয়ার বিষয়ে মার্কিন প্রশাসন পাকিস্তানের জন্য একদিকে কূটনৈতিক পথ অনুসরণ করছে অন্যদিকে চাপ দেয়ার কৌশল নিয়েছে। তবে, জিম ম্যাটিস সাংবাদিকদের বলেছেন, তিনি সফরে গিয়ে ইসলামাবাদের ওপর কোনো চাপ সৃষ্টি করবেন না।

গত ২১ আগস্ট প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প আফগান বিষয়ক নতুন নীতি ঘোষণা করেন এবং সেসময় তিনি সন্ত্রাসবাদে মদদ দেয়ার জন্য পাকিস্তানকে অভিযুক্ত করেন। তিনি বলেন, পাকিস্তান এখন সন্ত্রাসীদের নিরাপদ আশ্রয়ে পরিণত হয়েছে।

ট্রাম্পের এ বক্তব্য পাকিস্তান সরকার ও দেশটির সামরিক বাহিনী প্রত্যাখ্যান করেছে এবং অনেকটা মার্কিন বিরোধী শক্ত অবস্থানে চলে গেছে। সম্প্রতি পাক প্রধানমন্ত্রী শাহীদ খাকান আব্বাসি ট্রাম্পের দাবির বিপরীতে বলেছেন, পাকিস্তানে কোনো সন্ত্রাসী আস্তানা নেই। তারপরও যদি কোনো আস্তানার তথ্য সরবরাহ করা হয় তাহলে ইসলামাবাদ প্রয়োজনীয় ব্যবস্থা নেবে।

এই পোস্টটি শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ ...
© All rights Reserved © 2020
Developed By Engineerbd.net
Engineerbd-Jowfhowo
Translate »