১৭ই এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ দুপুর ২:৩৭
ব্রেকিং নিউজঃ

সাংবাদিকদের যুদ্ধকালীন স্মৃতি শোনালেন ‘বীর মুক্তিযোদ্ধা’ মজিবর রহমান সরোয়ার

রিপোর্টার নাম
  • আপডেট টাইমঃ শনিবার, ডিসেম্বর ৯, ২০১৭,
  • 105 সংবাদটি পঠিক হয়েছে

‘বিজয়ের মাসে মুক্তিযুদ্ধের স্মৃতিকথা’ র্শীষক সাংবাদিকদের সাথে এক মতবিনিময় সভা করেছেন বিএনপির কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব ও বরিশাল মহানগরসভাপতি অ্যাড. মজিবর রহমান সরোয়ার। আজ শনিবার বেলা ১২টায় শহীদ আবদুর রব সেরনিয়াবাত বরিশাল প্রেসক্লাব মিলনায়তনে এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

১৯৭১ সালের মহান মুক্তিযুদ্ধের বিভিন্ন সময়ের স্মৃতি কথা তুলে ধরে সরোয়ার বলেন, মহান মুক্তিযুদ্ধে বরিশালে সরকারী বালিকা বিদ্যালয়ে হেড কোয়াটার করে যুদ্ধের প্রশিক্ষন নিয়েছেন। বরিশালের সারসি বাজার , বাবুগঞ্জ ও নলছিটিতে হানাদার বাহীনির বিরুদ্ধে সংগ্রাম করেছেন। তিনি ১৯৭১ সালের মুত্তিযুদ্ধে শহীদ মুক্তিযোদ্ধাদের  রুহের মাগফিরাত এবং অসহায় দরিদ্র ও অসুস্থ মুক্তিযোদ্ধাদের  সুস্থতা কামনা করেন।

মতবিনিময় সভায় সরোয়ার আরো বলেন, এদেশের মানুষ যে স্বপ্ন বুকে নিয়ে ১৯৭১ সালের মহান মুক্তিযুদ্ধে নিজেদের প্রান বিনিয়ে দিয়েছে সেই স্বপ্ন বাস্তবায়ন আজও হয়নি। ৪৬ বছর আগে অল্প কিছু লুটেরা ছিলো। আর ৪৬ বছর পরে লুটেরার সংখ্যা বেড়ে দ্বিগুন হয়ে গেছে।

তিনি বলেন আরো, ১৯৭১ সালের ৭ মার্চ বঙ্গবন্ধুর ভাষণ অনুপ্রেরণা ও উৎসাহ যুগিয়েছে। ৭ মার্চের ঐতিহাসিক ভাষণ ইউনেস্কোর স্বীকৃতি পাওয়া অবশ্যই আনন্দের। এতে দেশপ্রেমিক যে কারোরই ভালো লাগে।

তিনি বলেন, স্বাধীনতা মুল মন্ত্র হচ্ছে গণতন্ত্র। আর সেই গনতন্ত্রকে রুদ্ধ করা হচ্ছে। বর্তমান প্রজন্ম মুক্তিযুদ্ধের চেতনা থেকে সরে যাচ্ছে। মতবিনিময় সভায় সরোয়ার মুক্তিযুদ্ধের চেতনায় ফিরে এসে স্বাধীনতাকে অর্থবহ করার আহবান জানান।

মতবিনিময় সভায় আরো উপস্থিত ছিলেন বীর মুক্তিযোদ্ধা ও সাবেক নলছিটি থানা কমান্ডার মোঃ আনোয়ার হোসেন সিকদার, মুক্তিযোদ্ধা সেকেন্দার আলী খান, মুক্তিযোদ্ধা ফরিদ উদ্দিন সহ সাংবাদিকবৃন্দ।

এই পোস্টটি শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ ...
© All rights Reserved © 2020
Developed By Engineerbd.net
Engineerbd-Jowfhowo
Translate »