২৫শে ফেব্রুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ দুপুর ১:৫৬

সবচেয়ে বেশি ঝুঁকি ও দীর্ঘসময় কাজ করে পুলিশ : আইজিপি

রিপোর্টার নাম
  • আপডেট টাইমঃ মঙ্গলবার, ডিসেম্বর ২৬, ২০১৭,
  • 87 সংবাদটি পঠিক হয়েছে

পুলিশ সদস্যরা সবচেয়ে বেশি বুঁকিপূর্ণ ও দীর্ঘ সময় ধরে কাজ করেন বলে মন্তব্য করেছেন পুলিশের মহাপরিদর্শক (আইজপি) এ কে এম শহীদুল হক।

মুন্সীগঞ্জের শ্রীনগর পুলিশ প্লাজার ভিত্তিপ্রস্তর স্থাপন এবং মাদক, সন্ত্রাস ও জঙ্গিবাদ বিরোধী কমিউনিটি পুলিশিংয়ের আলোচনা সভায় তিনি একথা বলেন।

আইজিপি বলেন, বর্তমান প্রধানমন্ত্রী পুলিশ কল্যাণ ট্রাস্ট গঠন করেছেন। কোনো পুলিশ সদস্যই ১৬ ঘণ্টার নিচে কাজ করে না। সবচেয়ে বেশি ঝুঁকির কাজ করে তারা। এসব নানা কারণে নানা রোগ বালাইয়ে আক্রান্তও হচ্ছে। তাই প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রথম পাঁচ কোটি টাকা অনুদান দিয়ে এই কল্যাণ ট্রাস্ট গঠন করেন। এই টাকা বিনিয়োগে আয় করে পুলিশের কল্যাণে ব্যবহারে নির্দেশ দিয়েছেন। এরই ধারাবাহিকতায় আজ পুলিশ প্লাজা হচ্ছে।

পুলিশ প্রধান বলেন, বঙ্গবন্ধু বলেছিলেন-পুলিশ সাধারণ মানুষের বন্ধু। পাকিস্তানের পুলিশের মতো হবে না বাংলাদেশের পুলিশ। তারই ধারবাহিকতায় সেবা গ্রহীতা মানুষের সঙ্গে দূরত্ব কমিয়ে সম্পর্ক স্থাপনের লক্ষ্যে কমিউনিটি পুলিশ গঠন করা হয়। পুলিশের সাথে সাধারণ মানুষের সেতুবন্ধন সৃষ্টির জন্যই কমিউনিটি পুলিশিংয়ের কার্যক্রম শুরু হয়েছে। এখন প্রতিটি জেলা উপজেলা ইউনিয়ন এমনকি ওয়ার্ড পর্যায়ে কমিউনিটি পুলিশের কমিটি রয়েছে।

মুন্সীগঞ্জের পুলিশ সুপার মোহাম্মদ জায়েদুল আলমের সভাপতিত্বে আরও বক্তব্য রাখেন ঢাকা রেঞ্জের ডিআইজি চৌধুরী আব্দুল্লাহ আল মামুন, মুন্সীগঞ্জের জেলা প্রশাসক সায়লা ফারজান, পুলিশর সাবেক আইজি আওলাদ হোসেন কাঞ্চন ও অতিরিক্ত ডিআইজি (এস্ট্রেট) সোয়েব রিয়াজ, শ্রীনগর উপজেলা চেয়ারম্যান মমিন আলী, শ্রীনগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক তোফাজ্জল হোসেন প্রমুখ।

এর আগে শ্রীনগর উপজেলা সদরের পুরনো থানা এলাকায় পুলিশ প্লাজা উদ্বোধন করেছেন আইজিপি শহীদুল হক। এছাড়া শ্রীনগর থেকে ভিডিও কনভারেন্সের মাধ্যমে তিনি বগুড়া ও কুমিল্লার আরও দুইটি পুলিশ প্লাজার ভিত্তি প্রস্তর স্থাপন করেন। প্রায় দেড় একর জমিতে আটতলাবিশিষ্ট এই প্লাজার ছয় তলা পর্যন্ত থাকছে দোকান। প্রস্তাবিত নকশা অনুযায়ী এক হাজার দোকান হবে। সপ্তম তলায় থাকবে ফুড কোর্ট এবং ৮ম তলায় হবে আধুনিক সিনেপ্লেক্স।

এই পোস্টটি শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ ...
© All rights Reserved © 2020
Developed By Engineerbd.net
Engineerbd-Jowfhowo
Translate »