১লা মার্চ, ২০২১ খ্রিস্টাব্দ সন্ধ্যা ৭:৫৬
ব্রেকিং নিউজঃ
মূর্খদের পিছনে সময় নষ্ট করা আহাম্মকী ছাড়া আর কিছুই নয়। প্রার্থী তালিকা প্রকাশে দেরী কেন !! ভাইজানের ব্রিগেড !! বরিশালের বিখ্যাত সুগন্ধা নাসিকা-শক্তিপীঠ (তাঁরাবাড়ি) পরিদর্শনে আসার সম্ভাবনা রয়েছে – ভারতের প্রধানমন্ত্রীর নরেন্দ্র মোদির বাংলা মাসীকে চায় না ২ মে আমার কথা মিলিয়ে নেবেন পিকে: স্বপন মজুমদার মুশতাকের মৃত্যু: স্বচ্ছ তদন্তের দাবি জানাল যুক্তরাষ্ট্র রাজ্য রাজনীতিতে বিজেপি’র পর সিপিএম প্রধান বিরোধী শক্তি হয়ে ওঠার লক্ষ্যে ঘুঁটি সাজাচ্ছে !! আট দফায় বেনজির ভোট পশ্চিম বাংলায়! অসাম্প্রদায়িক বাংলাদেশ বিনির্মাণ করছেন শেখ হাসিনা : স্বরাষ্ট্রমন্ত্রী সাংবাদিক হত্যা-নির্যাতন কি ‘স্বাভাবিক’ হয়ে উঠল

অস্কারের ৯০ বছরের রেকর্ড ভাঙবেন মরিসন

রিপোর্টার নাম
  • আপডেট টাইমঃ রবিবার, জানুয়ারি ২৮, ২০১৮,
  • 93 সংবাদটি পঠিক হয়েছে

চলচ্চিত্রের ইতিহাসে নয়, বিশ্বের শিল্প সাহিত্যের মধ্যে সম্মানিত পুরস্কারের নাম অস্কার। গত ৯০ বছর ধরেই এ পুরস্কার দেয়া হচ্ছে। তবে এবারে ঘটতে চলেছে অভিনব এক রেকর্ড।

অস্কারের পুরস্কারের মঞ্চের দৌড়ে ৯০ বছরের ইতিহাসে কোনো নারীই সেরা সিনেমাটোগ্রাফার পদে পুরস্কারের জন্য কখনোই মনোনয়ন পাননি। কিন্তু গত মঙ্গলবার ঘোষিত ৯০তম অস্কারের মনোনয়ন তালিকায় প্রথম নারী হিসেবে মনোনয়ন পেয়েছেন র‌্যাচেল মরিসন।

তিনি ‘মাডবাউন্ড’ সিনেমার চিত্রধারণ করার জন্য এ ক্যাটাগরিতে পুরস্কার পেতে যাচ্ছেন। এদিকে গত ডিসেম্বরে নিউ ইয়র্ক, শিকাগো ও নর্থ ক্যারোলিনায় চলচ্চিত্র সমালোচকদের কাছ থেকে নিজের কাজের স্বীকৃতি পেয়েছেন রাচেল মরিসন।

কিন্তু চলচ্চিত্রের সর্বোচ্চ আসরে মনোনয়ন পাওয়া সম্পূর্ণই বিশাল ব্যাপার। মনোনয়ন পেয়ে উচ্ছ্বসিত তিনি। তাকে শুভেচ্ছা জানিয়ে ‘মাডবাউন্ড’ ছবির পরিচালক ডি রিসও বলেন, ‘আমি আনন্দিত মরিসন তার কাজের স্বীকৃতি পেতে যাচ্ছে। সে একজন অসাধারণ ক্যামেরাশিল্পী।’

র‌্যাচেল মরিসনের মুক্তির অপেক্ষায় থাকা মার্বেল সিরিজের ‘ব্ল্যাক প্যানথার’ ছবিতেও সিনেমাটোগ্রাফার হিসেবে কাজ করেছেন। ছবিটি মুক্তি পাবে আগামী মাসে।

এই পোস্টটি শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ ...
© All rights Reserved © 2020
Developed By Engineerbd.net
Engineerbd-Jowfhowo
Translate »