২৮শে ফেব্রুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ সন্ধ্যা ৭:৫৪
ব্রেকিং নিউজঃ
বরিশালের বিখ্যাত সুগন্ধা নাসিকা-শক্তিপীঠ (তাঁরাবাড়ি) পরিদর্শনে আসার সম্ভাবনা রয়েছে – ভারতের প্রধানমন্ত্রীর নরেন্দ্র মোদির বাংলা মাসীকে চায় না ২ মে আমার কথা মিলিয়ে নেবেন পিকে: স্বপন মজুমদার মুশতাকের মৃত্যু: স্বচ্ছ তদন্তের দাবি জানাল যুক্তরাষ্ট্র রাজ্য রাজনীতিতে বিজেপি’র পর সিপিএম প্রধান বিরোধী শক্তি হয়ে ওঠার লক্ষ্যে ঘুঁটি সাজাচ্ছে !! আট দফায় বেনজির ভোট পশ্চিম বাংলায়! অসাম্প্রদায়িক বাংলাদেশ বিনির্মাণ করছেন শেখ হাসিনা : স্বরাষ্ট্রমন্ত্রী সাংবাদিক হত্যা-নির্যাতন কি ‘স্বাভাবিক’ হয়ে উঠল চট্রগ্রামের পটিয়া উপজেলায় প্রায় দেড় শতাধিক সংখ্যালঘু হিন্দু পরিবারকে ভিটে বাড়ি থেকে উচ্ছেদ করে নতুন বাইপাস সড়ক করার অপচেষ্টা চলছে। মিনি পাকিস্তানের প্রবক্তা ফিরহাদ হাকিমের বাইকের পিছনে সওয়ার কেন মমতা ব্যানার্জী ? সংক্ষিপ্ত বিশ্ব সংবাদ : ২৩ ফেব্রুয়ারি ২০২১

পিরোজপুরের স্বরূপকাঠীর সমুদয়কাঠী ইউনিয়নের নির্যাতিত হিন্দুদের পাশে ‘অল ইন্ডিয়া মতুয়া মহাসংঘ’ ।

রিপোর্টার নাম
  • আপডেট টাইমঃ বুধবার, ফেব্রুয়ারি ৭, ২০১৮,
  • 192 সংবাদটি পঠিক হয়েছে

 পিরোজপুর জেলার স্বরূপকাঠী উপজেলার সমুদয়কাঠী ইউনিয়নের ধর্মীয় সংখ্যালঘু নেতৃবৃন্দের উপর চলমান সাম্প্রদায়িক নিপীড়নের তীব্র নিন্দা জানিয়েছে, ভারতে বাঙালি হিন্দুদের সর্ববৃহৎ ধর্মীয় সংগঠন ‘অল ইন্ডিয়া মতুয়া মহাসংঘ ‘। গত ৫ ফেব্রুয়ারী , অল ইন্ডিয়া মতুয়া মহাসংঘের পক্ষে সংঘাতিপতি, ভারতীয় মতুয়াদের অন্যতম সর্বোচ্চ ধর্মীয় নেতা, মতুয়াচার্য্য শ্রী শান্তনু ঠাকুর , সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে একটি বিবৃতি প্রদানের মাধ্যমে এই নিন্দা জানান। উল্লেখ্য, মতুয়াচার্য্য শ্রী শান্তনু ঠাকুর, ভারতের পশ্চিমবঙ্গের প্রভাবশালী ঠাকুর পরিবারের সদস্য। তিনি যুগাবতার শ্রী শ্রী হরিচাঁদ ঠাকুরের ষষ্ঠ উত্তরপুরুষ এবং ব্রিটিশ বিরোধী স্বাধীনতা সংগ্রামী, ভারতীয় সংবিধানের অন্যতম প্রণেতা প্রয়াত ব্যারিষ্টার প্রমথরঞ্জন ঠাকুরের পৌত্র। পশ্চিমবঙ্গ বিধানসভার প্রাক্তন মন্ত্রী, বিজেপি নেতা, ভারতীয় মতুয়াদের সর্বোচ্চ ধর্মীয় গুরু, অল ইন্ডিয়া মতুয়া মহাসংঘের মহাসংঘাতিপতি, শ্রী মঞ্জুল কৃষ্ণ ঠাকুরের পক্ষে তিনি ঐ বিবৃতি দেন। ঐ বিবৃতিতে তিনি নির্যাতিত মতুয়া নেতা, উদীয়মান মতুয়া গবেষক চিন্ময় কর সবুজ সহ পিরোজপুরের স্বরূপকাঠীর সমুদয়কাঠী ইউনিয়নের সকল ধর্মীয় সংখ্যালঘুদের উপর চলা নিপীড়নের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান। একইসাথে, তিনি ঐ অঞ্চলে চলমান সংখ্যালঘু নিপীড়ন বন্ধে, পদক্ষেপ নিতে বাংলাদেশের প্রধানমন্ত্রীর প্রতি আহবান জানান।এ প্রসঙ্গে জানতে চাইলে, ঐ অঞ্চলের বাসিন্দা, সাবেক ছাত্রলীগ নেতা জিয়া উদ্দিন তৌহিদ জানান, আমি আমার অঞ্চলের ধর্মীয় সংখ্যালঘুদের পক্ষ থেকে , সর্বভারতীয় মতুয়া নেতা শ্রী শান্তনু ঠাকুরের প্রতি আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা জ্ঞাপন করছি। এই অঞ্চলের ধর্মীয় সংখ্যালঘুদের সুরক্ষার জন্য আমি জীবনভর সংঘর্ষ করেছি। ১৯৯২, ২০০১ সালে, যখন এদেশের ধর্মীয় সংখ্যালঘুদের ঘোর দুর্দিন চলছিল, তখন রাজপথে থেকে মৌলবাদী কুচক্রীদের প্রতিহত করেছি, আমার অঞ্চলের হিন্দুদের গায়ে একটা আঁচড়ও লাগতে দিই নি। আর আজ সেই মৌলবাদীরাই ভোল পাল্টে , আওয়ামী লীগে যোগ দিয়ে সমানে হিন্দু নির্যাতন চালাচ্ছে। তিনিও ঐ অঞ্চলে সংখ্যালঘু নিপীড়ন বন্ধে প্রধানমন্ত্রীর সরাসরি হস্তক্ষেপ কামনা করেন।

এই ছাত্রনেতা আক্ষেপ করে বলেন, আমার অঞ্চলে সংখ্যালঘু নিপীড়নের মূল হোতা, ছাত্রশিবির থেকে জাতীয় পার্টি হয়ে সদ্য আওয়ামী লীগে আসা এমকে সবুর তালুকদারকে গত ইউপি নির্বাচনে অবৈধভাবে দলীয় মনোনয়ন প্রদান করে, ব্যাপক ভোট কারচুপির মাধ্যমে তাকে জিতিয়ে নেন বর্তমান সাংসদ একেএমএ আউয়াল। এর মাধ্যমে সাংসদ এই অঞ্চলে সংখ্যালঘু নিপীড়নের পথকে আরো প্রশস্ত করে দেন। বর্তমানে এমকে সবুর তালুকদার ও তার ক্যাডার বাহিনী, সমুদয়কাঠী ইউনিয়নের ধর্মীয় সংখ্যালঘুদের উপর যে নিপীড়ন চালাচ্ছে, সাংসদ আউয়াল তার দায় কিছুতেই এড়াতে পারেন না। বাংলাদেশ আওয়ামী লীগের হাইকমান্ড, ভারত ও মার্কিন দূতাবাসকে এই ঘটনাগুলো সম্পর্কে অবগত করা হবে বলেও জিয়া উদ্দিন তৌহিদ জানান।

 

এই পোস্টটি শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ ...
© All rights Reserved © 2020
Developed By Engineerbd.net
Engineerbd-Jowfhowo
Translate »