৯ই মার্চ, ২০২১ খ্রিস্টাব্দ সকাল ১০:১২

উত্তরপত্র মূল্যায়নে অনিয়ম: বরিশাল বোর্ডে ৬৯ পরীক্ষকের বিরুদ্ধে ব্যবস্থা

রিপোর্টার নাম
  • আপডেট টাইমঃ সোমবার, ফেব্রুয়ারি ১২, ২০১৮,
  • 108 সংবাদটি পঠিক হয়েছে

২০১৭ সালের এইচএসসি পরীক্ষায় উত্তরপত্র মূল্যায়নে বিভিন্ন ধরনের অনিয়ম ও ভুলের দায়ে ৬৯ জন পরীক্ষকের বিরুদ্ধে ব্যবস্থা নিয়েছে বরিশাল মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড। প্রধান পরীক্ষকের প্রতিবেদন এবং উত্তরপত্র পুনর্নিরীক্ষণে এসব ভুল প্রমাণিত হয়েছে।

বরিশাল মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক অধ্যাপক আনোয়ারুল আজিম জানান, উত্তরপত্র মূল্যায়নের মতো অত্যন্ত গুরুত্বপূর্ণ দায়িত্ব পালনে এসব ভুল ও অনিয়ম অবহেলার সামিল। তাই ওই পরীক্ষকদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

অভিযুক্তদের মধ্যে ‘ঘ’ শ্রেণিতে অন্তর্ভুক্ত পরীক্ষকদের ২০১৮ সালের (১ বছরের জন্য) এইচএসসি পরীক্ষার পরীক্ষক/প্রধান পরীক্ষককের দায়িত্ব থেকে অব্যাহতি দেওয়া হয়েছে। এদের মধ্যে প্রধান পরীক্ষকদের প্রতিবেদন অনুযায়ী ১৪ জন এবং পুনর্নিরীক্ষণের প্রতিবেদন অনুযায়ী ৪২ জন শিক্ষক রয়েছেন।

অপরদিকে ‘ঙ’ শ্রেণিতে অন্তর্ভুক্ত পরীক্ষকদের ২০১৮ ও ২০১৯ সালের (২ বছরের জন্য) এইচএসসি পরীক্ষার পরীক্ষক/প্রধান পরীক্ষককের দায়িত্ব থেকে অব্যাহতি দেওয়া হয়েছে। এদের মধ্যে প্রধান পরীক্ষকদের প্রতিবেদন অনুযায়ী ৮ জন এবং পুনর্নিরীক্ষণের প্রতিবেদন অনুযায়ী ৫ জন শিক্ষক রয়েছেন।

এই পোস্টটি শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ ...
© All rights Reserved © 2020
Developed By Engineerbd.net
Engineerbd-Jowfhowo
Translate »