৮ই মে, ২০২১ খ্রিস্টাব্দ বিকাল ৩:১৬
ব্রেকিং নিউজঃ
‘অনুপ ভট্টাচার্যের অবদান মানুষ শ্রদ্ধার সঙ্গে স্মরণ করবে’ বাংলাদেশ জাতীয় হিন্দু মহাজোট এর পক্ষ থেকে ঢাকায় মানববন্ধও ও বিক্ষোভ সমাবেশ। বনগাঁ দক্ষিনের বিধায়ক স্বপন মজুমদারের করা হুশিয়ারি.. বিজেপির ঘরের শত্রু মীরজাফর কে ? শেখ হাসিনা মানবতার মা এবং বঙ্গবন্ধুর সুযোগ্য উত্তরসূরি: পানিসম্পদ প্রতিমন্ত্রী হিংসা বন্ধ না হলে আমাদের কর্মীরা চুড়ি পরে বসে থাকবে না, তৃণমূলকে হুঁশিয়ারি শান্তনু ঠাকুরের পশ্চিমবঙ্গে ভোটের ফল বেরোনোর পর থেকে চলছে তৃনমূলের হামলা লুট আগুন ধর্ষন হত্যা । পশ্চিমবঙ্গ বিধানসভা নির্বাচনে তৃনমূল কি ম্যজিকে জিতলো !! বিজেপির হারের ৫ কারণ নির্বাচনে জিতলেন স্বপন মজুমদার অভিনন্দন বাংলাদেশ আইবিএফের।

বরিশাল আইনজীবী সমিতি নির্বাচনে আওয়ামীলীগ সভাপতি , সম্পাদক বিএনপি:

রিপোর্টার নাম
  • আপডেট টাইমঃ শুক্রবার, ফেব্রুয়ারি ১৬, ২০১৮,
  • 109 সংবাদটি পঠিক হয়েছে

বরিশাল ঐতিহক্ষাহী আইনজীবী সমিতির ১১টি কার্যকরী পরিষদ নির্বাচনে সভাপতি, সহ-সভাপতি,অর্থ সম্পাদক,যুগ্ম সম্পাদক ও নির্বাহী সদস্য সহ মোট ১০টি পদে বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদের সদস্যরা বিজয়ী হয়েছে।
বরিশাল ২০১৮-১৯ আইনজীবী সমিতির নির্বাচনে বর্তমান সভাপতি এ্যাড. সৈয়দ ওবায়দুল্লাহ সাজু ৩শত ৯১ ভোট পেয়ে পুনরায় সভাপতি পদে নির্বাচিত হয়েছে। তার নিকটতম প্রতিদ্বন্ধি প্রার্থী জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের সদস্য ও বরিশাল মহানগর আইন বিষয়ক সম্পাদক এ্যাড. আবুল কালাম আজাদ পেয়েছে ৩শত ২২ ভোট।আবুল কালাম আজাদ সৈয়দ ওবায়দুল্লাহ সাজুর নিকট ৬৯ ভোটে পরাজিত হয়েছে।
অপরদিকে সাধারন সম্পাদক পদের নির্বাচনে বিএনপি পন্থি জাতীয়তাবদী আইনজীবী ফোরামের সদস্য এ্যাড. এস.এম.সাদিকুর রহমান লিংকন ৩শত ৬৯ ভোট পেয়ে নির্বাচিত হয়েছে। লিংকনের নিকটতম প্রতিদ্বন্ধি প্রার্থী বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদের সদস্য এ্যাড. দেলোয়ার হোসেন দিলু ৩ শত ৪১ ভোট পেয়ে ৩২ ভোটে পরাজিত হয়েছে।
সহ-সভাপতি পদে ২ প্রার্থী মোঃ সাসুল হুদা জিন্নাত পেয়েছে ৩শত ৯০ ভোট মোঃ মাহমুদ হোসেন মাখন পেয়েছে ৩ শত ৫৮ জন ভোট। প্রতিদ্বন্ধি প্রার্থীরা আঃ করিম খান ৩ শত ৪০ ভোট,আর আঃ মন্নান মৃধা পেয়েছে ৩শত ৯ ভোট।
এছাড়া অর্থ সম্পাদক পদে উজ্জল কুমার রায়ের নিকট পরাজিত হয়েছে শাহানুর খানম এখানে উজ্জল পেয়েছে ৩ শত ৬৪ ভোট প্রতিদ্বন্ধি প্রার্থী শাহনুর খানম পেয়েছে ৩ শত ৫৩ ভোট।যুগ্ম সম্পাদক পদে আতিকুর রহমান জুয়েল ভোট পেয়েছে ৩ শত ৪৭ ভোট,একই পদে অপর প্রার্থী ফাহাদ এম এ বাসার ৩ শত ৯৩ ভোট পেয়ে একই দলের দু’জন নির্বাচিত হয়েছে প্রতিদ্বন্ধি প্রার্থী মোঃ আমজাদ হোসাইন ২ শত ৯৮ ভোট ও বিউটি সুলতানা ২ শত ৮২ ভোট পেয়ে পরাজিত হয়েছে।
নির্বাহী সদস্য পদে বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদের ৪জনই বিজয়ী হয়েছে এরা হচ্ছেন আব্দুল ওয়াদুদ হাওলাদার ৪ শত ২১ ভোট,মোঃ হুমাউন কবির খান-৩) ৩ শত ৯৪ ভোট,মুহাম্মদ আরিফুর রহমান (আরিফ) ৩ শত ১৫ ভোট ও ইময়িাজ আহমেদ ৪ শত ৬৮ ভোট পেয়ে কার্যকরী পরিষদের সদস্য পদে নির্বাচিত হয়েছে। এদের প্রতিদ্বন্ধি প্রার্থীরা হচ্ছেন বিএনপি পন্থি জাতীয়তাবাদী আইনজীবী ফোরামে মোঃ মোখলেছুর রহমান মিয়া (রোলান্ড) ২ শত ৬২ ভোট,মোঃ শাহিন উদ্দিন মিয়া ২ শত ৩৫ ভোট,কাজী আবুল হাসান ২ শত ৯১ ভোট ও মোঃ মিজানুর রহমান রাজু ৩ শত ৬৮ ভোট পেয়ে পরাজিত হয়েছে।
বৃহস্পতিবার সকাল ৯টা থেকে বিকাল ৪টা পর্যন্ত ৮ শত ৩৪ জন আইনজীবী ভোটারের মধ্যে ৭ শত ৩২ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করেন।
এবারের নির্বাচনে রাজনৈতিক দলীয় পরিচয়ের বাহিরে রেখে স্বতন্ত্র প্যানেল পরিচয় ব্যানারে নির্বাচনের আয়োজন করা হলেও কিন্তু নির্বাচন হয়েছে বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদ ও জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের মধ্যে।
ভোট গননা শেষে আজ শুক্রবার রাত ৪টায় নির্বাচন উপ-পরিষদের আহবায়ক এ্যাড. মহসিন বিজয়ী প্রার্থীদের নাম ঘোষনা করেন।

এই পোস্টটি শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ ...
© All rights Reserved © 2020
Developed By Engineerbd.net
Engineerbd-Jowfhowo
Translate »