২৭শে ফেব্রুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ বিকাল ৫:৫৮

বিএনপির ৬৩৯ নেতাকর্মীর আগাম জামিন

রিপোর্টার নাম
  • আপডেট টাইমঃ সোমবার, ফেব্রুয়ারি ১৯, ২০১৮,
  • 78 সংবাদটি পঠিক হয়েছে

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার রায়কে কেন্দ্র করে ময়মনসিংহ, নেত্রকোনা ও কুমিল্লার বিভিন্ন থানায় বিএনপি নেতাকর্মীদের বিরুদ্ধে দায়ের করা ১৯টি মামলায় ৬৩৯ জনকে আগাম জামিন দিয়েছেন হাইকোর্ট।

সোমবার (১৯ ফেব্রুয়ারি) আসামিরা সশরীরে হাজির হয়ে জামিন প্রার্থনা করলে বিচারপতি এম. ইনায়েতুর রহিম ও বিচারপতি সহিদুল করিম এবং বিচারপতি হাবিবুল গণি ও বিচারপতি মো. আকরাম হোসেন চৌধুরীর সমন্বয়ে গঠিত দুটি পৃথক হাইকোর্ট বেঞ্চ জামিন মঞ্জুরের আদেশ দেন।

আদালতে জামিন আবেদনের পক্ষে শুনানি করেন ব্যারিস্টার এএম মাহবুব উদ্দিন খোকন ও ব্যারিস্টার কায়সার কামাল। তাদের সঙ্গে ছিলেন ব্যারিস্টার সানজিদ সিদ্দিকী।

ব্যারিস্টার সানজিদ সিদ্দিকী বাংলা ট্রিবিউনকে বলেন, ‘গত ৮ ফেব্রুয়ারি সোনারগাঁ উপজেলার চেয়ারম্যানসহ কয়েকজনের বিরুদ্ধে পুলিশ তিনটি নাশকতার মামলা দায়ের করে। ওই মামলায় ৭৫ জনের আগাম জামিন মঞ্জুর করেন হাইকোর্ট।

এছাড়া, নেত্রকোনার কেন্দুয়া ও আটপাড়া থানায় দায়ের করা নাশকতার ছয় মামলায় বিএনপির ৪৪৭ নেতাকর্মীকে ছয় সপ্তাহের আগাম জামিন দিয়েছেন হাইকোর্ট। একইসঙ্গে নারায়ণগঞ্জের সোনারগাঁ উপজেলা চেয়ারম্যান আজহারুল ইসলাম মান্নাসহ ৭৫ জনকে নাশকতার তিন মামলায় ১০ এপ্রিল পর্যন্ত আগাম জামিন দেন আদালত।

তবে সব মিলিয়ে মোট ১৯টি মামলায় রবিবার দুপুর পর্যন্ত বিএনপি সমর্থিত ৬৩৯ জন নেতাকর্মী আগাম জামিন পেয়েছেন বলে সাংবাদিকদের নিশ্চিত করেছেন ব্যারিস্টার কায়সার কামাল।

এই পোস্টটি শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ ...
© All rights Reserved © 2020
Developed By Engineerbd.net
Engineerbd-Jowfhowo
Translate »