২৬শে ফেব্রুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ রাত ৯:৪৩
ব্রেকিং নিউজঃ
অসাম্প্রদায়িক বাংলাদেশ বিনির্মাণ করছেন শেখ হাসিনা : স্বরাষ্ট্রমন্ত্রী সাংবাদিক হত্যা-নির্যাতন কি ‘স্বাভাবিক’ হয়ে উঠল চট্রগ্রামের পটিয়া উপজেলায় প্রায় দেড় শতাধিক সংখ্যালঘু হিন্দু পরিবারকে ভিটে বাড়ি থেকে উচ্ছেদ করে নতুন বাইপাস সড়ক করার অপচেষ্টা চলছে। মিনি পাকিস্তানের প্রবক্তা ফিরহাদ হাকিমের বাইকের পিছনে সওয়ার কেন মমতা ব্যানার্জী ? সংক্ষিপ্ত বিশ্ব সংবাদ : ২৩ ফেব্রুয়ারি ২০২১ দিনে ১০০০ ক্যালরি ঝরাবেন কীভাবে অশীতিপর স্বামী-স্ত্রীর মহাধুমধামে পুনঃবিবাহ সৈয়দ আবুল মকসুদ আর নেই প্রকৃতির নীরব কান্না পর্ব -১ সভ্যতার শুরুতে গড়ে ওঠা করাতি সম্প্রদায় এখন প্রায় বিলুপ্ত!

বিএনপির কালো পতাকা কর্মসূচি, আটক ৫৭ লাঠিচার্জ-জলকামানে ছত্রভঙ্গ

রিপোর্টার নাম
  • আপডেট টাইমঃ শনিবার, ফেব্রুয়ারি ২৪, ২০১৮,
  • 79 সংবাদটি পঠিক হয়েছে

বিএনপির পূর্ব ঘোষিত কালো পতাকা প্রদর্শন কর্মসূচি শুরু করার সময় নয়াপল্টনে দলটির নেতাকর্মীদের লাঠিচার্জ ও রঙিন পানি নিক্ষেপ করে ছত্রভঙ্গ করে দিয়েছে আইন-শৃঙ্খলা বাহিনী। এ সময় সেখান থেকে দু’দফায় বিএনপির যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলালসহ দলটির ৫৭ নেতাকর্মীকে আটকের অভিযোগ পাওয়া গেছে।

শনিবার বেলা ১১টায় নয়াপল্টনে দলটির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে এই কর্মসূচি শুরু হওয়ার  কথা ছিল। সে অনুযায়ী জড়ো হচ্ছিলেন নেতাকর্মীরা। এ সময় হঠাৎ লাঠিচার্জ এবং জলকামান ব্যবহার করে রঙিন পানি নিক্ষেপ শুরু হয়। এতে আহত হয়েছেন বেশ কয়েকজন। এদের মধ্যে রয়েছেন বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা আতাউর রহমান ঢালী, দলটির সাংগঠনিক সম্পাদক ফজলুল হক মিলন ও নির্বাহী কমিটির সদস্য নিপুন রায় চৌধুরী রয়েছেন। পানির ছিটা বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের গায়ে লাগে বলেও অভিযোগ পাওয়া গেছে।

এ সময় ঘটনাস্থল থেকে প্রথমে দফায় বিএনপির সাবেক সংসদ সদস্য রাশেদা বেগম হিরা, কেন্দ্রীয় নেতা মোস্তাফিজুর রহমান বাবুলসহ ছাত্রদলের যুগ্ন সম্পাদক আব্দুর রহিম হাওলাদার সেতু সহ ২০/২৫ জন নেতাকর্মীকে আটক করা হয়। পরে বিএনপির যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলালসহ আরও কয়েকজন নেতাকর্মীকে আটক হয়। সব মিলিয়ে ৫৭ জন নেতাকর্মীকে আটক করা হয়েছে বলে বিএনপির পক্ষ থেকে অভিযোগ পাওয়া গেছে।

প্রথম দফায় আটকের পর পুলিশের মতিঝিল জোনের এডিসি শিবলী নোমান ঘটনাস্থল থেকে ১৫/২০ নেতাকর্মীকে আটকের কথা নিশ্চিত করেন। তিনি আরও বলেন, ঢাকা মেট্রোপলিটন পুলিশের(ডিএমপি) পক্ষ থেকে সভা-সমাবেশ নিষিদ্ধ রয়েছে। বিএনপি আজকের কর্মসূচির জন্য কোনো অনুমতি নেয়নি। তাই এই কর্মসূচি পালন করতে দেওয়া হবে না।

এই পোস্টটি শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ ...
© All rights Reserved © 2020
Developed By Engineerbd.net
Engineerbd-Jowfhowo
Translate »