১৯শে মে, ২০২১ খ্রিস্টাব্দ রাত ১২:১১

সংঘা‌তের উস্কা‌নি দি‌চ্ছে সরকার : বিএন‌পি‌

রিপোর্টার নাম
  • আপডেট টাইমঃ শনিবার, ফেব্রুয়ারি ২৪, ২০১৮,
  • 115 সংবাদটি পঠিক হয়েছে

সরকার বিএন‌পির শা‌ন্তিপূর্ন কর্মসূ‌চি‌তে বাধা দি‌য়ে প‌রি‌স্থি‌তি সংঘাতপূর্ণ কর‌তে উস্কা‌নি দি‌চ্ছে ব‌লে অ‌ভি‌যোগ ক‌রে‌ছেন দল‌টির মহাস‌চিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

আজ শ‌নিবার দুপু‌রে রাজধানীর নয়াপল্ট‌নে দ‌লের কেন্দ্রীয় কার্যাল‌য়ে সংবাদ স‌ম্মেল‌নে এ কথা ব‌লেন তি‌নি।

‌বিএন‌পির মহাস‌চিব ব‌লেন, সরকা‌র উস্কা‌নি ‌দি‌য়ে প‌রি‌স্থি‌তি ঘোলা‌টে ও সংঘাতপূর্ণ কর‌তে চাই‌ছে। কিন্তু বিএন‌পি শান্তিপূর্ণ কর্মসূ‌চি চা‌লি‌য়ে আস‌ছে। সরকার যে ধরেনের আচরণ কর‌ছে তা‌তে উদ্ভূত প‌রি‌স্থি‌তির জন্য তারা দায়ী থাক‌বে।

‌তি‌নি ব‌লেন, শা‌ন্তিপূর্ন কর্মসূ‌চি‌তে পু‌লিশ বিনা উস্কা‌নি‌তে হামলা চা‌লি‌য়ে অসংখ্য নেতাকর্মীকে আহত ও গ্রেফতার ক‌রে‌ছে। এর তীব্র ঘৃণা ও ধিক্কার জানাই। র‌ঙ্গিন পানি দি‌য়ে ভি‌জি‌য়ে দেয় এবং কার্যাল‌য়ের ‌ভেত‌রে টিয়ার‌সেল মে‌রে দম বন্ধ করার ম‌তো প‌রি‌স্থি‌তি সৃ‌ষ্টি ক‌রে।

সরকার শা‌ন্তিপূর্ণ কর্মসূ‌চিতে বাধা না দেয়ার কথা বল‌লে কা‌লো পতাকা প্রদর্শ‌নের ম‌তো কর্মসূ‌চি‌কে ‌কেন্দ্র করে তারা প্রমাণ ক‌রে‌ছে তা মুনা‌ফেকী গণতন্ত্র।

কর্মসূ‌চির অনুম‌তি না থাকায় তা পালন কর‌তে দেয়া হয়নি ব‌লে পু‌লি‌শের বক্ত‌ব্যের বিষ‌য়ে দৃ‌ষ্টি আকর্ষণ করা হ‌লে মির্জা ফখরুল ব‌লেন, ‘সব কর্মসূ‌চির কার‌ণে অনুম‌তি নি‌তে হ‌বে কেন? ফুটপা‌তে দা‌ড়ি‌য়ে কা‌লো পতাকা প্রদর্শন কর‌তে পার‌বো না কেন? এটা তো আমার মৌ‌লিক অ‌ধিকার। তাহ‌লে কি ঘ‌রের ম‌ধ্যে কথা বল‌তেও পু‌লি‌শের অনুম‌তি লাগ‌বে?’

এ সময় ‌তি‌নি অ‌ভি‌যোগ ক‌রেন, পুরুষ পু‌লিশ এ‌সে দ‌লের ম‌হিলা নেতাকর্মী‌দেরকে কার্যাল‌য়ের ভেত‌রে ঢু‌কে টে‌নে হিচ‌ড়ে নি‌য়ে গে‌ছে।

সংবাদ স‌ম্মেল‌নে বিএন‌পি নেতা‌দের ম‌ধ্যে মওদুদ আহমদ, মির্জা আব্বাস, ড. আবদুল মঈন খান, আবদুল আউয়াল মিন্টু, রুহুল আলম চৌধুরী প্রমুখ উপ‌স্থিত ছি‌লেন

এই পোস্টটি শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ ...
© All rights Reserved © 2020
Developed By Engineerbd.net
Engineerbd-Jowfhowo
Translate »