১লা মার্চ, ২০২১ খ্রিস্টাব্দ দুপুর ১২:৫৭
ব্রেকিং নিউজঃ
ভাইজানের ব্রিগেড !! বরিশালের বিখ্যাত সুগন্ধা নাসিকা-শক্তিপীঠ (তাঁরাবাড়ি) পরিদর্শনে আসার সম্ভাবনা রয়েছে – ভারতের প্রধানমন্ত্রীর নরেন্দ্র মোদির বাংলা মাসীকে চায় না ২ মে আমার কথা মিলিয়ে নেবেন পিকে: স্বপন মজুমদার মুশতাকের মৃত্যু: স্বচ্ছ তদন্তের দাবি জানাল যুক্তরাষ্ট্র রাজ্য রাজনীতিতে বিজেপি’র পর সিপিএম প্রধান বিরোধী শক্তি হয়ে ওঠার লক্ষ্যে ঘুঁটি সাজাচ্ছে !! আট দফায় বেনজির ভোট পশ্চিম বাংলায়! অসাম্প্রদায়িক বাংলাদেশ বিনির্মাণ করছেন শেখ হাসিনা : স্বরাষ্ট্রমন্ত্রী সাংবাদিক হত্যা-নির্যাতন কি ‘স্বাভাবিক’ হয়ে উঠল চট্রগ্রামের পটিয়া উপজেলায় প্রায় দেড় শতাধিক সংখ্যালঘু হিন্দু পরিবারকে ভিটে বাড়ি থেকে উচ্ছেদ করে নতুন বাইপাস সড়ক করার অপচেষ্টা চলছে। মিনি পাকিস্তানের প্রবক্তা ফিরহাদ হাকিমের বাইকের পিছনে সওয়ার কেন মমতা ব্যানার্জী ?

অভিজিৎ হত্যা মামলা: তিন বছরেরও প্রতিবেদন দেয়নি পুলিশ

রিপোর্টার নাম
  • আপডেট টাইমঃ রবিবার, ফেব্রুয়ারি ২৫, ২০১৮,
  • 81 সংবাদটি পঠিক হয়েছে

বিজ্ঞান বিষয়ক লেখক ও মুক্তমনা ব্লগার অভিজিৎ রায় হত্যা মামলার তিন বছরেও আদালতে প্রতিবেদন দাখিল করতে পারেননি তদন্ত কর্মকর্তারা। প্রথমে এই মামলার তদন্তের দায়িত্বে  ছিলেন মহানগর গোয়েন্দা (ডিবি) পুলিশের পরিদর্শক ফজলুর রহমান। তিনি আড়াই বছরের বেশি সময়েও কোনও প্রতিবেদন জমা দিতে পারেননি। এরপর গত তিন মাস আগে তদন্তভার দেওয়া হয় পুলিশ পরিদর্শক মো. মনিরুল ইসলামকে। এই বিষয়ে তিনি বলেন, ‘অভিজিৎ হত্যাকাণ্ডের অভিযোগপত্র শিগগিরই আদালতে দাখিল করা হবে।’

এদিকে,  গত ৩ বছরে ১১জন আসামিকে গ্রেফতার করা হয়েছে। এরমধ্যে  ৫ জন উচ্চ আদালত থেকে বিভিন্ন সময় জামিন নিয়েছে। তারা হলো—আবুল বাশার, জাফরান হোসেন, জুলহাস বিশ্বাস, তৌহিদুর রহমান, সাদেক আলী মিঠু। ৫ আসামি বর্তমানে কারাগারে  রয়েছে। কারাবন্দিরা হলো—আবু সিদ্দিক সোহেল, শফিউর রহমান ফারাবী, আমিনুল মল্লিক, আরাফাত হোসেন ও মুন্না। বাকি  মোজাম্মেল হোসেন জামিনে থাকা অবস্থায় মারা যায়।

গত ৩ ডিসেম্বর গ্রেফতারকৃত  আসামিদের জব্দকৃত ল্যাপটপ, মোবাইল ফোন ও গ্রামীণসিম ফরেনসিক বিভাগে পাঠানোর জন্য আদালত পুলিশ বুরো অব ইনভেস্টিগেশনকে (পিবিআই) নির্দেশ দেন। তবে পিবিআই এই বিষয়ে কোনও রিপোর্ট এখনও আদালতে জমা দেয়নি।

এর আগে ২০১৬ সালের ২৯ মার্চ অভিজিতের স্ত্রী রাফিদা আহমেদ বন্যার আঘাতপ্রাপ্ত হাতের আঙুল চিকিৎসার সুবিধার্থে কেটে ফেলার পর ওই আঙুল ফরেনসিক বিভাগ পাঠানো পর এই বিষয়ে তদন্ত করে রিপোর্ট দিতে সিআইডিকে নির্দেশ দেন আদালত। তবে ওই রিপোর্ট এখনও আদালতে দাখিল করতে পারেননি বর্তমান তদন্ত কর্মকর্তা।

গত ১৩ ফেব্রুয়ারি তদন্ত প্রতিবেদন দাখিলের দিন ধার্য ছিল।  মামলার তদন্তকারী কর্মকর্তা মো. মনিরুল ইসলাম কোনও প্রতিবেদন দাখিল না করায় ঢাকা মহানগর হাকিম আহসান হাবিব পরবর্তী ১৫ মার্চ নতুন দিন ধার্য করেন।

উল্লেখ্য, ২০১৫ সালে দেশে আসেন প্রবাসী অভিজিৎ রায়। ২৬ ফেব্রুয়ারি স্ত্রী রাফিদা আহমেদ বন্যাসহ বই মেলা থেকে ফেরার পথে ঢাকা বিশ্ববিদ্যালয় এলাকায় টিএসসির সামনে তাদের ওপর হামলা চালায় দুর্বৃত্তরা। এতে ঘটনাস্থলেই মারা যান অভিজিৎ রায়।  এতে গুরুতর আহত হন বন্যা। পরবর্তী সময়ে ওই ঘটনায় অভিজিতের বাবা অধ্যাপক ড. অজয় রায় শাহবাগ থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।

এই পোস্টটি শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ ...
© All rights Reserved © 2020
Developed By Engineerbd.net
Engineerbd-Jowfhowo
Translate »