১৯শে জুন, ২০২১ খ্রিস্টাব্দ দুপুর ১:০২

বঙ্গবন্ধু স্বল্পউন্নত দেশের স্বীকৃতি এনে দিয়েছিলেন : প্রধানমন্ত্রী

রিপোর্টার নাম
  • আপডেট টাইমঃ রবিবার, মার্চ ১৮, ২০১৮,
  • 129 সংবাদটি পঠিক হয়েছে

 

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, যুদ্ধবিধ্বস্ত দেশ গড়তে বছরের পর বছর লাগে। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মাত্র সাড়ে তিন বছরে বাংলাদেশকে স্বল্প উন্নত দেশ হিসেবে স্বীকৃতি এনে দিয়েছিলেন। এরপর আজকে আমরা স্বীকৃতি পেয়েছি উন্নয়নশীল দেশ হিসেবে।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৯তম জন্মদিন উপলক্ষে রবিবার বিকেল ৩টায় রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে এক আলোচনা সভায় এ কথা বলেন তিনি।

সভায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, মিয়ানমারে রোহিঙ্গাদের অবস্থা দেখলে একাত্তরের কথা মনে পড়ে। ১৯৭০ সালে বঙ্গবন্ধু এই ভুখণ্ডের নাম বাংলাদেশ ঘোষণা দিয়েছিলেন। যুদ্ধবিধ্বস্ত বাংলাদেশে প্রত্যেক গৃহহারা মানুষকে বাড়ি দিয়েছেন, দরিদ্র মানুষকে রিলিফ দিয়েছেন। তখন যোগাযোগ ব্যবস্থা উন্নত ছিল না। তিনি মানুষের বাড়ি বাড়ি গিয়ে খোঁজ নিয়েছেন। বিভিন্ন দেশ গড়তে বছরের পর বছর সময় লাগে। উনি মাত্র সাড়ে তিন বছর সময় পেয়েছিলেন। সেখানেই সবকিছু করে দিয়েছিলেন। আজকে যে বাংলাদেশ, তা বঙ্গবন্ধুর স্বপ্নের ফসল।

শেখ হাসিনা বলেন, দেশ স্বাধীনের পর নির্বাচন দিলেন। কারণ, গণতন্ত্রেই ছিল তার বিশ্বাস। নির্বাচনে জয়ী হয়ে ক্ষমতায় এলেন।

তিনি বলেন, একুশ বছর যারা (বিএনপি) ক্ষমতায় তারা কেন দেশকে এগিয়ে নিতে পারেননি। যারা বাংলা ছেড়ে পাকিস্তানি পাসপোর্ট হাতে চলে গিয়েছিল। তাদের ফিরিয়ে এনে প্রধানমন্ত্রী বানিয়েছিলেন জিয়া। রাজাকারদের নিয়ে গোড়া তোলা হয়েছিল বিএনপি। দেশ গড়া নয়, তারা দেশকে ধ্বংস করতে চেয়েছিল।

এই পোস্টটি শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ ...
© All rights Reserved © 2020
Developed By Engineerbd.net
Engineerbd-Jowfhowo
Translate »