২০শে এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ ভোর ৫:৫৫

বিদেশে বেশি নিগৃহীত হয় বাংলাদেশি নারী শ্রমিকরা: ড. নমিতা হালদার

রিপোর্টার নাম
  • আপডেট টাইমঃ বুধবার, মার্চ ২১, ২০১৮,
  • 108 সংবাদটি পঠিক হয়েছে

প্রয়োজনীয় প্রশিক্ষণ ও ভাষা না বোঝার কারণে দেশের নারী শ্রমিকরা মধ্যপ্রাচ্য তথা বিদেশে গিয়ে নিগৃহীত হয় বলে মন্তব্য করেছেন প্রবাসীকল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের সচিব ড. নমিতা হালদার।

মঙ্গলবার দুপুরে নীলফামারীর কিশোরগঞ্জ উপজেলা পরিষদ অডিটোরিয়ামে বাংলাদেশের এলডিসি স্ট্যাটাস উপলক্ষ্যে সেবা সপ্তাহের আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য তিনি এসব কথা বলেন।

ড. নমিতা হালদার বলেন, সমস্যা সমাধানের জন্য প্রশিক্ষণ ও ভাষা জ্ঞানের কোনো বিকল্প নেই। এ জন্য সরকারি কারিগরি প্রশিক্ষণকেন্দ্রগুলোতে বিন্যামূল্যে নানাবিধ প্রশিক্ষণের ব্যবস্থা করা হয়েছে। এজন্য তিনি প্রশিক্ষণকেন্দ্রগুলোতে প্রশিক্ষণ নেয়ার জন্য সবার প্রতি আহ্বান জানান।

সচিব বলেন, নীলফামারী জেলা অভিবাসন প্রক্রিয়ায় নিম্নস্তরে রয়েছেন। গত ৬ বছরে এ জেলা হতে মাত্র সাত হাজার অভিবাসী হয়েছে। নীলফামারী জেলাকে এগিয়ে নেয়ার জন্য এ অঞ্চলে একটি রিক্রুটিং এজেন্সি দেয়ার কথা উল্লেখ করেন তিনি। এছাড়া দেশের সব উপজেলায় একটি করে কারিগরি প্রশিক্ষণকেন্দ্র স্থাপন করা হবে বলে তিনি জানান।

উপজেলা প্রশাসনের সহযোগিতায় এবং প্রবাসীকল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের আয়োজনে জেলা প্রশাসক খালেদ রহীমের সভাপতিত্বে সভায় অন্যদের মধ্যে কিশোরগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান রশিদুল ইসলাম, উপজেলা নির্বাহী কর্মকর্তা এসএম মেহেদী হাসান প্রমুখ বক্তব্য রাখেন।

সভায় প্রবাসী বাংলাদেশিদের মেধাবী সন্তানদের শিক্ষা বৃত্তি, বিদেশে নিহত অভিবাসীদের উত্তরাধিকারীদের মাঝে সরকারি অনুদানের চেক ও সরকারি কারিগরি প্রশিক্ষণকেন্দ্রে প্রশিক্ষণ নেয়া যুবক ও যুব মহিলাদের মাঝে ড্রাইভিং লার্নার লাইসেন্স বিতরণ করা হয়।

এই পোস্টটি শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ ...
© All rights Reserved © 2020
Developed By Engineerbd.net
Engineerbd-Jowfhowo
Translate »