৩রা মার্চ, ২০২১ খ্রিস্টাব্দ রাত ৮:০৫
ব্রেকিং নিউজঃ
একুশে বিজেপির প্রার্থী বাছাইয়ে সঙ্ঘের ছোঁয়া,ডঃ জিষ্ণু বসু হতে পারেন মূখ্যমন্ত্রী । মোটা সূঁচ আনুন, নেতাদের চামড়া অনেক মোটা হয়! ভ্যাকসিন দেওয়ার আগে প্রধানমন্ত্রী কথা শুনে হেসে ফেললেন নার্স আব্বাস আর বামেদের সহবাসে বিজ্ঞানী না জিহাদি জন্ম নেয়, তসলিমার মন্তব্যে তুলকালাম মূর্খদের পিছনে সময় নষ্ট করা আহাম্মকী ছাড়া আর কিছুই নয়। প্রার্থী তালিকা প্রকাশে দেরী কেন !! ভাইজানের ব্রিগেড !! বরিশালের বিখ্যাত সুগন্ধা নাসিকা-শক্তিপীঠ (তাঁরাবাড়ি) পরিদর্শনে আসার সম্ভাবনা রয়েছে – ভারতের প্রধানমন্ত্রীর নরেন্দ্র মোদির বাংলা মাসীকে চায় না ২ মে আমার কথা মিলিয়ে নেবেন পিকে: স্বপন মজুমদার মুশতাকের মৃত্যু: স্বচ্ছ তদন্তের দাবি জানাল যুক্তরাষ্ট্র রাজ্য রাজনীতিতে বিজেপি’র পর সিপিএম প্রধান বিরোধী শক্তি হয়ে ওঠার লক্ষ্যে ঘুঁটি সাজাচ্ছে !!

জঙ্গি হাফিজের সভায় ফিলিস্তিনের রাষ্ট্রদূত

রিপোর্টার নাম
  • আপডেট টাইমঃ শুক্রবার, মার্চ ২৩, ২০১৮,
  • 99 সংবাদটি পঠিক হয়েছে

ইসরায়েলের রাজধানী জেরুসালেমে স্থানান্তরিত করার সিদ্ধান্তে আপত্তি জানিয়ে পাকিস্তানের রাওলপিন্ডিতে একটি মিছিল ও জনসভার করে নিষিদ্ধ সংগঠন জামাত-উদ-দাওয়ার প্রধান হাফিজ সইদ। সেই জনসভায় হাজির ছিলেন ফিলিস্তিনের দূত ওয়ালিদ আবু আলি।

রাওয়ালপিন্ডির লিয়াকত বাগে ২৬/১১ মুম্বই হামলার মূলচক্রী হাফিজ সইদের যোগ দিয়ে বিতর্কে মুখে পড়লেন পাকিস্তানে নিযুক্ত ফিলিস্তিনের দূত ওয়ালিদ আবু আলি। এই বিষয়ে তীব্র প্রতিক্রিয়া জানিয়েছে ভারত। বিষয়টি নিয়ে ফিলিস্তিন প্রশাসনকে আপত্তির কথা জানানো হয়েছে বলে বিদেশ মন্ত্রকের তরফে জানানো হয়েছে।

ইসরায়েলের রাজধানী জেরুসালেমে স্থানান্তরিত করার সিদ্ধান্তে আপত্তি জানিয়ে শুক্রবার পাকিস্তানের রাওলপিন্ডিতে একটি মিছিল ও জনসভার করে নিষিদ্ধ সংগঠন জামাত-উদ-দাওয়ার প্রধান হাফিজ সইদ। সেই জনসভায় হাজির ছিলেন ফিলিস্তিনের দূত ওয়ালিদ আবু আলি।

ভারতের বিদেশমন্ত্রকের মুখপাত্র রভিশ কুমার বলেন, আমরা বিষয়টি খতিয়ে দেখছি। সেই সঙ্গে প্যালেস্তাইন প্রশাসনের সঙ্গেও কথা বলছি।

সম্প্রতি জেরুসালেমকে ইজরায়েলের রাজধানী হিসেবে স্বীকৃতি দিয়েছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। তেল আভিভ থেকে মার্কিন দূতাবাস জেরুসালেম স্থানান্তরের কথাও ঘোষণা করেন তিনি। রাষ্ট্রসংঘের সাধারণ সভায় ভোটাভুটিতে তা ইতিমধ্যে খারিজ হয়ে গিয়েছে। আর তাতে ট্রাম্পের সিদ্ধান্তের বিরুদ্ধে ভোট দিয়েছে ভারতও। ফিলিস্তিনের সঙ্গে ভারতের কূটনৈতিক সম্পর্ক দীর্ঘদিন ধরেই যথেষ্ট ভাল। তবে হাফিজের মঞ্চে ফিলিস্তিন দূতের হাজিরা সম্পর্কে প্রভাব ফেলতে পারে বলে মনে করছে কূটনৈতিক মহল।

এই পোস্টটি শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ ...
© All rights Reserved © 2020
Developed By Engineerbd.net
Engineerbd-Jowfhowo
Translate »