১১ই মে, ২০২১ খ্রিস্টাব্দ রাত ১:০৪

বরিশালে মানহানির মামলায় মাহমুদুর রহমানের জামিন

রিপোর্টার নাম
  • আপডেট টাইমঃ শুক্রবার, মার্চ ২৩, ২০১৮,
  • 139 সংবাদটি পঠিক হয়েছে

বরিশালে একটি মানহানির মামলায় দৈনিক আমার দেশ পত্রিকার (বর্তমানে বন্ধ) ভারপ্রাপ্ত সম্পাদক মাহমুদুর রহমানকে জামিন দিয়েছেন আদালত।

বহস্পতিবার (২২ মার্চ) বেলা ১১ টার দিকে বরিশালের অতিরিক্ত চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতের ভারপ্রাপ্ত বিচারক আনিছুর রহমান এ জামিন দেন। পরে বাদী পক্ষের আইনজীবী মজিবুর রহমান নান্টু জামিনের বিষয়টি নিশ্চিত করেন।

জামিন পেয়ে মাহমুদুর রহমান বলেন, সারাদেশ আমার বিরুদ্ধে ১১৮টি মামলা দায়ের করা হয়েছে। তার মধ্যে একটি মামলা বরিশালে। এ মামলা হতে পারে না, কারণ এটি একটি মানহানির মামলা। মানহানি মামলার নিয়ম হলো, যার মানহানি হবে তিনিই মামলা করবেন। অপর একজন এ মামলা করতে পারেন না। সেই কারণেই আমি হাইকোর্ট থেকে অন্তর্বর্তীকালিন জামিন পেয়েছিলাম। সেই জামিননামা আদালতে দিলে তা গ্রহণ করা হয়েছে এবং পরবর্তীতে ম্যাজিস্ট্রেট আমাকে স্থায়ী জামিন দিয়েছেন।

মামলার এজাহার সূত্রে জানা গেছে, চলতি বছরের ১ ডিসেম্বর জাতীয় প্রেসক্লাবে বাংলাদেশ ডেমোক্রেটিক কাউন্সিল (বিডিসি) আয়োজিত ‘গণতন্ত্র পুনরুদ্ধারে গণমাধ্যমের ভূমিকা’ শীর্ষক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। যেখানে আমার দেশ পত্রিকার (বর্তমানে বন্ধ) ভারপ্রাপ্ত সম্পাদক মাহমুদুর রহমান তার বক্তৃতায় গত বছরের ১ ডিসেম্বর জাতীয় প্রেসক্লাবে এক আলোচনায় বাংলাদেশ, বঙ্গবন্ধু, প্রধামন্ত্রী শেখ হাসিনা ও বঙ্গবন্ধুর নাতনি টিউলিপ সিদ্দিকীকে নিয়ে কটূক্তিমূলক বক্তব্য দেন। যাতে সমগ্র বাঙালি জাতির মানহানি ঘটেছে।

তার এ বক্তব্য গত ১৪ ডিসেম্বর ইউটিউবের মাধ্যমে দেখতে পেয়ে মামলাটি করেন বরিশাল জেলা আওয়ামী লীগের উপ-দফতর সম্পাদক অ্যাডভোকেট কাইয়ুম খান কায়সার।

এই পোস্টটি শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ ...
© All rights Reserved © 2020
Developed By Engineerbd.net
Engineerbd-Jowfhowo
Translate »