৯ই মার্চ, ২০২১ খ্রিস্টাব্দ সকাল ৯:২৪

রোমার আত্নঘাতী গোলে সেমিফাইনালের পথে বার্সা

রিপোর্টার নাম
  • আপডেট টাইমঃ বৃহস্পতিবার, এপ্রিল ৫, ২০১৮,
  • 95 সংবাদটি পঠিক হয়েছে

বার্সেলোনার মাঠে নিজেদের ভুলের কারণে ইতালির দল রোমা হারের হতাশা নিয়ে মাঠ ছাড়লো। ৪-১ গোলের বড় জয় পেয়ে সেমিফাইনালের পথে অনেকটা এগিয়ে থাকলো এরনেস্তো ভালভেরদের শিষ্যরা। অবশ্য এর মধ্যে দুটি আত্মঘাতী গোল পেয়েছে বার্সেলোনা জেরার্দ পিকে এবং লুইস সুয়ারেস করেন একটি করে গোল।

ক্যাম্প ন্যুতে বুধবার ম্যাচের শুরু থেকেই দারুণ শুরু করে রোমা। একাদশে ফেরা বার্সা অধিনায়ক মেসিকেও তেমন ভাবে সুযোগ দেয়নি অতিথিরা। তারপরেও স্বাগতিকদের হয়ে প্রথম শটটি নেন আর্জেন্টাইন ফরোয়ার্ড লিওনেল মেসি। তবে ১২তম মিনিটে তার করা এই শট জালে লক্ষভেদ করতে ব্যর্থ হয়।

অনেক চাপ সৃষ্টিকর এই লড়াইয়ের ৩৮তম মিনিটে রোমার ‘আত্মঘাতী’ গোলে প্রথম এগিয়ে যায় বার্সেলোনা। আন্দ্রেস ইনিয়েস্তা বল বাড়াতে চেয়েছিলেন মেসিকে। কিন্তু ছুটে এসে সেই বলকে স্লাইড করেন রোমা অধিনায়ক। আর তখনই ঘটে অঘটন। রোমা অধিনায়কের পায়ে লেগেই বল জড়ায় নিজেদের জালে।
দ্বিতীয়ার্ধের শুরুর দিকে সমতায় ফেরার সুযোগ পায় অতিথিরা। কিন্তু খুব কাছে পেয়েও লক্ষভেদ করতে পারেননি রোমার ফরোয়ার্ড। পরের মিনিটে সুযোগ আসে বার্সার সামনে জর্দি আলবার বাড়ানো বল পেয়ে শট করেন লুইস সুয়ারেজ। কিন্তু তার শট যায় ক্রসবারের উপর দিয়ে। যার কারণে সেই যাত্রায় বেঁচে যায় রোমা।
৫৬তম মিনিটে আবারও ভুল করে বসে অতিথিরা। নিজেদের জালে নিজেরা বল জড়িয়ে বার্সার ব্যবধান দ্বিগুন করে দেয় রোমা। কোস্তাস মানোলাসের পায়ে লেগে গোলটি হয়।

৫৮তম মিনিটে মেসির দারুণ ক্রসে সুযোগ পায় সুয়ারেজ। কিন্তু সুয়ারেজের শট লক্ষে পৌঁছাতে দেয়নি আলিসন। তবে পরের মিনিটে আর ব্যর্থ হননি জেরার্দ পিকে। সুযোগ পেয়েই ব্যবধান বাড়িয়ে দেন তিনি।
৮০তম মিনিটে বিপদে পড়ে স্বাগতিকরা। পেরোতির কাছ থেকে আসা বল ঠান্ডা মাথায় জালে পাঠিয়ে ব্যবধান কমান জেকো।

ম্যাচের শেষের দিকে ৮৭তম মিনিটে দ্বিতীয় বারের মত সুযোগ পান সুয়ারেজ। এবার আর ভুল না করে বুলেট গতিতে রোমার জালে বল পাঠান এই উরুগুয়ের স্ট্রাইকার।

ক্যাম্প ন্যুতে শেষ চার কোয়ার্টার-ফাইনালের মধ্যে মাত্র একবার কেবল সেমিতে যেতে পেরেছে এরনেস্তো ভালভেরদের শিষ্যরা। তবে এবার ঘরের মাঠে ৪-১ এর এই ব্যবধান সেমির পথে অনেকটাই এগিয়ে রাখলো মেসিদের। আগামী মঙ্গলবার ফিরতি লেগে রোমার মাঠে খেলবে বার্সেলোনা।

এই পোস্টটি শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ ...
© All rights Reserved © 2020
Developed By Engineerbd.net
Engineerbd-Jowfhowo
Translate »