৮ই মে, ২০২১ খ্রিস্টাব্দ বিকাল ৪:৪৫
ব্রেকিং নিউজঃ
‘অনুপ ভট্টাচার্যের অবদান মানুষ শ্রদ্ধার সঙ্গে স্মরণ করবে’ বাংলাদেশ জাতীয় হিন্দু মহাজোট এর পক্ষ থেকে ঢাকায় মানববন্ধও ও বিক্ষোভ সমাবেশ। বনগাঁ দক্ষিনের বিধায়ক স্বপন মজুমদারের করা হুশিয়ারি.. বিজেপির ঘরের শত্রু মীরজাফর কে ? শেখ হাসিনা মানবতার মা এবং বঙ্গবন্ধুর সুযোগ্য উত্তরসূরি: পানিসম্পদ প্রতিমন্ত্রী হিংসা বন্ধ না হলে আমাদের কর্মীরা চুড়ি পরে বসে থাকবে না, তৃণমূলকে হুঁশিয়ারি শান্তনু ঠাকুরের পশ্চিমবঙ্গে ভোটের ফল বেরোনোর পর থেকে চলছে তৃনমূলের হামলা লুট আগুন ধর্ষন হত্যা । পশ্চিমবঙ্গ বিধানসভা নির্বাচনে তৃনমূল কি ম্যজিকে জিতলো !! বিজেপির হারের ৫ কারণ নির্বাচনে জিতলেন স্বপন মজুমদার অভিনন্দন বাংলাদেশ আইবিএফের।

আসন্ন বোরো মৌসুমে ৯ লাখ মেট্রিক টন চাল এবং দেড় লাখ মেট্রিক টন ধান কেনার সিদ্ধান্ত নিয়েছে সরকার।

রিপোর্টার নাম
  • আপডেট টাইমঃ সোমবার, এপ্রিল ৯, ২০১৮,
  • 130 সংবাদটি পঠিক হয়েছে
  • চাল কেনা হবে ৩৮ টাকা ও ধান ২৬ টাকা কেজি দরে

অভ্যন্তরীণ বাজার থেকে ২৬ টাকা কেজি ধান এবং ৩৮ টাকা দরে এই চাল সংগ্রহ করা হবে। আগামী ২ মে থেকে শুরু হয়ে সংগ্রহ অভিযান চলবে ৩১ আগস্ট ২০১৮ পর্যন্ত। খাদ্য মন্ত্রণালয়ের সভা কক্ষে রবিবার খাদ্য পরিকল্পনা ও পরিধারণ কমিটির সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়।

সভাশেষে খাদ্যমন্ত্রী এ্যাডভোকেট কামরুল ইসলাম সাংবাদিকদের বলেন, এবার প্রতি কেজি বোরো ধান উৎপাদনে ২৪ টাকা ও চাল উৎপাদনে ৩৬ টাকা খরচ হয়েছে। গত বছর ধানের উৎপাদন খরচ ছিল কেজি প্রতি ২২ টাকা এবং চালের উৎপাদন খরচ ছিল কেজি প্রতি ৩১ টাকা। এবার ৯ লক্ষ মেট্রিক টন চালের মধ্যে ১ লক্ষ মেট্রিক টন আতপ চাল সংগ্রহ হবে। প্রতি কেজি আতপ চালের সংগ্রহ মূল্য হবে ৩৭ টাকা।

উল্লেখ্য, গত বছর ৩৪ টাকা দরে ৮ লক্ষ মেট্রিক টন চাল এবং ২৪ টাকা দরে ৭ লক্ষ মেট্রিক টন ধান সংগ্রহ করার টার্গেট নিয়েছিল সরকার।

সভায় সিদ্ধান্ত অনুযায়ী সংগ্রহ কার্যক্রম আগামী ২ মে থেকে শুরু হয়ে ৩১ আগস্ট ২০১৮ পর্যন্ত চলবে। বর্তমানে খাদ্য মজুদ আছে ১২ লাখ ৯৮ হাজার মে. টন। এ বছর বোরো চালের উৎপাদন লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে ১ কোটি ৯০ লক্ষ মে. টন।

খাদ্যমন্ত্রীর সভাপতিত্বে সভায় উপস্থিত ছিলেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত, কৃষিমন্ত্রী বেগম মতিয়া চৌধুরী, বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদসহ কমিটির সদস্যরা ও বিভিন্ন মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ।

 

এই পোস্টটি শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ ...
© All rights Reserved © 2020
Developed By Engineerbd.net
Engineerbd-Jowfhowo
Translate »