১৭ই মে, ২০২১ খ্রিস্টাব্দ রাত ৩:২৮

জাবিতে পুলিশ-শিক্ষার্থী সংঘর্ষ, আহত শতাধিক

রিপোর্টার নাম
  • আপডেট টাইমঃ সোমবার, এপ্রিল ৯, ২০১৮,
  • 116 সংবাদটি পঠিক হয়েছে

সরকারি চাকরিতে কোটা ব্যবস্থা সংস্কারের দাবিতে ঢাকা-আরিচা মহাসড়ক অবরোধকারী শিক্ষার্থীদের সঙ্গে পুলিশের ধাওয়া-পাল্টা ধাওয়া ও সংঘর্ষ হয়েছে। এ সময় শতাধিক শিক্ষার্থী আহত হয়। তবে বেলা আড়াইটার দিকে পরিস্থিতি স্বাভাবিক হয়ে আসে এবং মহসড়কে ফের যান চলাচল শুরু হয়। জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের গেটে পুলিশ অবস্থান নিয়েছে।সোমবার (৯ এপ্রিল) সকাল সাড়ে ৯টার দিকে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে থেকে একটি বিক্ষোভ মিছিল বের করে কোটা সংস্কার আন্দোলনের পক্ষের শিক্ষার্থীরা। মিছিলটি বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকের সামনে ঢাকা-আরিচা মহাসড়কে এসে শেষ হয়। পরে সেখানেই সকাল সাড়ে দশটায় অবস্থান নেন সহস্রাধিক শিক্ষার্থী। রাস্তার দুপাশে যান চলাচল বন্ধ করে দেন তারা।

এদিকে, সকাল থেকেই ক্যাম্পাসের সামনে অবস্থান নেয় শতাধিক পুলিশ। পুলিশের একটি জলকামানও ছিল সেখানে। বিশ্ববিদ্যালয়ের প্রক্টরিয়াল টিম ও নিরাপত্তাকর্মীরাও  ঘটনাস্থলে উপস্থিত হন।

দুপুর সাড়ে ১২টার দিকে সড়ক অবরোধকারীদের ওপর অ্যাকশনে যায় পুলিশ। টিয়ার শেল, রাবার বুলেট, জলকামান ছুড়ে শিক্ষার্থীদের ছত্রভঙ্গ করে দেওয়ার চেষ্টা করে। শিক্ষার্থীরাও এসময় ইট-পাটকেল ছুঁড়ে পাল্টা জবাব দেয়। প্রায় দু্ই ঘণ্টা ধাওয়া-পাল্টা ধাওয়া চলে। পরে পুলিশ তাদের ক্যাম্পাসের ভেতর সরে যেতে বাধ্য করে। জাবির গেটে অবস্থান নেয় পুলিশ।সংঘর্ষের সময় আগত হন শতাধিক শিক্ষার্থী এর মধ্যে ২৫ জনকে সাভারে এনাম মেডিক্যাল কলেজে ও বাকিদের মেডিক্যাল সেন্টারে চিকিৎসা দেওয়া হচ্ছে।

এই পোস্টটি শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ ...
© All rights Reserved © 2020
Developed By Engineerbd.net
Engineerbd-Jowfhowo
Translate »