১১ই মে, ২০২১ খ্রিস্টাব্দ রাত ১২:৩১

পহেলা বৈশাখ ঘিরে প্রস্তুত আইনশৃঙ্খলা বাহিনী: স্বরাষ্ট্রমন্ত্রী

রিপোর্টার নাম
  • আপডেট টাইমঃ শুক্রবার, এপ্রিল ১৩, ২০১৮,
  • 107 সংবাদটি পঠিক হয়েছে

পহেলা বৈশাখ উদযাপনকে কেন্দ্র করে যে কোনো ধরনের অপ্রীতিকর ঘটনা কিংবা অঘটন এড়াতে আইনশৃঙ্খলা বাহিনী সব প্রস্তুতি নিয়েছে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

শুক্রবার বিকেলে রমনা বটমূল এলাকার নিরাপত্তা ব্যবস্থা পর্যবেক্ষণ শেষে সাংবাদিকদের কাছে এ কথা বলেন তিনি।
বিকেল পাঁচটার পর উন্মুক্ত স্থানে সবপ্রকার অনুষ্ঠানে নিষেধাজ্ঞার কথা জানিয়ে মন্ত্রী বলেন, শনিবার বৈশাখ ও পবিত্র শবে মেরাজের অনুষ্ঠানে যেন কোনো বিঘ্ন না ঘটে সেজন্য পাঁচটার পর উন্মুক্ত স্থানে অনুষ্ঠান বন্ধ। সন্ধ্যার পর যার যার বাসায় নিজের ইচ্ছামতো বৈশাখ কিংবা শবে মেরাজ পালন করবেন। এ ক্ষেত্রে আমাদের কোনো অনুযোগ নেই।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, পহেলা বৈশাখের নিরাপত্তা নিশ্চিত করতে ডগ স্কোয়াড, বোম ডিসপোজাল ইউনিট, সোয়াটসহ পুলিশের সব সংস্থা নিয়োজিত থাকবে। পুরো এলাকা সিসিটিভি ক্যামেরার আওতায় নিয়ে আসা হয়েছে।

বর্ষবরণ উৎসবে কোনো ঝুঁকি নেই উল্লেখ করে আসাদুজ্জামান খান কামাল বলেন, নিরাপত্তা নিশ্চিতে আমরা প্রস্তুত রয়েছি। আমরা সতর্ক অবস্থানে রয়েছি যেন কোনো দুর্ঘটনা না ঘটে। কোনো অঘটন যেন না ঘটে সেজন্য সব ধরনের প্রস্তুতি নেয়া হয়েছে। কোনো অঘটন ঘটলে কি করতে হবে, কে করবে এটারও প্রস্তুতি নিয়েছি।

তিনি বলেন, মঙ্গল শোভাযাত্রা এখন আন্তর্জাতিক স্বীকৃতিপ্রাপ্ত। শনিবার সেখানে অনেক বিদেশিও অংশগ্রহণ করতে পারেন। তাই সেখানেও নিরাপত্তা নিশ্চিতে যা যা প্রয়োজন তার সব ব্যবস্থা নেয়া হয়েছে।

শুধু ঢাকা নয়, দেশব্যাপী বর্ষবরণকেন্দ্রিক সব অনুষ্ঠানেই নিরাপত্তা নিশ্চিত করার কথাও জানান তিনি।

এর আগে স্বরাষ্ট্রমন্ত্রী বর্ষবরণ অনুষ্ঠানস্থল রমনা বটমূল এলাকা পরিদর্শন করেন। ডগ স্কোয়াড, বোম ডিসপোজাল ইউনিট এবং সোয়াট টিমের বিশেষ মহড়া পর্যবেক্ষণ করেন।

এ সময় পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) জাবেদ পাটোয়ারী, ডিএমপি কমিশনার আছাদুজ্জামান মিয়া, কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইমের (সিটিটিসি) ইউনিটের প্রধান মনিরুল ইসলামসহ পুলিশের উর্ধ্বতনরা উপস্থিত ছিলেন।

এই পোস্টটি শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ ...
© All rights Reserved © 2020
Developed By Engineerbd.net
Engineerbd-Jowfhowo
Translate »