১লা মার্চ, ২০২১ খ্রিস্টাব্দ দুপুর ১২:৩৯
ব্রেকিং নিউজঃ
ভাইজানের ব্রিগেড !! বরিশালের বিখ্যাত সুগন্ধা নাসিকা-শক্তিপীঠ (তাঁরাবাড়ি) পরিদর্শনে আসার সম্ভাবনা রয়েছে – ভারতের প্রধানমন্ত্রীর নরেন্দ্র মোদির বাংলা মাসীকে চায় না ২ মে আমার কথা মিলিয়ে নেবেন পিকে: স্বপন মজুমদার মুশতাকের মৃত্যু: স্বচ্ছ তদন্তের দাবি জানাল যুক্তরাষ্ট্র রাজ্য রাজনীতিতে বিজেপি’র পর সিপিএম প্রধান বিরোধী শক্তি হয়ে ওঠার লক্ষ্যে ঘুঁটি সাজাচ্ছে !! আট দফায় বেনজির ভোট পশ্চিম বাংলায়! অসাম্প্রদায়িক বাংলাদেশ বিনির্মাণ করছেন শেখ হাসিনা : স্বরাষ্ট্রমন্ত্রী সাংবাদিক হত্যা-নির্যাতন কি ‘স্বাভাবিক’ হয়ে উঠল চট্রগ্রামের পটিয়া উপজেলায় প্রায় দেড় শতাধিক সংখ্যালঘু হিন্দু পরিবারকে ভিটে বাড়ি থেকে উচ্ছেদ করে নতুন বাইপাস সড়ক করার অপচেষ্টা চলছে। মিনি পাকিস্তানের প্রবক্তা ফিরহাদ হাকিমের বাইকের পিছনে সওয়ার কেন মমতা ব্যানার্জী ?

পাকিস্তানে ধর্মীয় সংখ্যালঘুদের উপর ভয়াবহ অত্যাচার চলছে, জানাল মানবাধিকার সংগঠন।

রিপোর্টার নাম
  • আপডেট টাইমঃ মঙ্গলবার, এপ্রিল ১৭, ২০১৮,
  • 86 সংবাদটি পঠিক হয়েছে

পাকিস্তানে হিন্দু, খ্রিস্টান, শিখ, আহমেদি, হাজারা সহ বিভিন্ন ধর্মীয় সংখ্যালঘুদের উপর ভয়ঙ্কর অত্যাচার চলছে। এমনই জানাল একটি মানবাধিকার সংগঠন। বার্ষিক রিপোর্টে বলা হয়েছে, গত বছর পাকিস্তানে বহু মানুষ উধাও হয়ে গিয়েছেন। তাঁরা হয় পাক সেনাবাহিনীর সমালোচনা করেছেন, না হয় ভারতের সঙ্গে সম্পর্ক উন্নত করার পক্ষে সওয়াল করেছেন।

স্বাধীনতার সময় পাকিস্তানের মোট জনসংখ্যার ২০ শতাংশেরও বেশি ছিলেন সংখ্যালঘুরা। ১৯৯৮ সালের জনগণনা অনুযায়ী, পাকিস্তানে সংখ্যালঘুদের সংখ্যা কমে মাত্র তিন শতাংশ হয়েছে। সংখ্যালঘুদের উপর অত্যাচার বন্ধ না হলে হিন্দুরা দলবদ্ধভাবে ভারতে চলে যেতে পারেন বলেও আশঙ্কা করা হয়েছে এই রিপোর্টে।

পাকিস্তানে সংখ্যালঘুদের উপর অত্যাচার বাড়ার জন্য সরকারকেই দায়ী করেছে ওই মানবাধিকার সংগঠনটি। রিপোর্টে বলা হয়েছে, ‘গত বছর বহু মানুষের বিরুদ্ধে ধর্মীয় অবমাননা আইনে মিথ্যা মামলা দায়ের করা হয়েছে, সংখ্যালঘুদের উপর অত্যাচার বেড়েছে, বহু শিশুশ্রমিক বিপজ্জনক পেশার সঙ্গে যুক্ত, মহিলাদের উপরেও অত্যাচার বেড়েছে। সন্ত্রাসবাদের কারণে মৃত্যুর সংখ্যা কমেছে। কিন্তু ‘সফট টার্গেট’ ধর্মীয় সংখ্যালঘু এবং নিরাপত্তারক্ষীরা হিংসার শিকার হচ্ছেন।’
২৯৬ পাতার এই রিপোর্টে আরও বলা হয়েছে, মানুষের কন্ঠরোধ করার জন্যই ধর্মীয় অবমাননা আইন ব্যবহার করা হচ্ছে। সাংবাদিক ও ব্লগারদের উপরেও আক্রমণ নেমে আসছে। তাঁদের প্রায়ই হুমকি দেওয়া হচ্ছে এবং অপহরণ করা হচ্ছে।

এই পোস্টটি শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ ...
© All rights Reserved © 2020
Developed By Engineerbd.net
Engineerbd-Jowfhowo
Translate »