৮ই মে, ২০২১ খ্রিস্টাব্দ বিকাল ৫:১২
ব্রেকিং নিউজঃ
‘অনুপ ভট্টাচার্যের অবদান মানুষ শ্রদ্ধার সঙ্গে স্মরণ করবে’ বাংলাদেশ জাতীয় হিন্দু মহাজোট এর পক্ষ থেকে ঢাকায় মানববন্ধও ও বিক্ষোভ সমাবেশ। বনগাঁ দক্ষিনের বিধায়ক স্বপন মজুমদারের করা হুশিয়ারি.. বিজেপির ঘরের শত্রু মীরজাফর কে ? শেখ হাসিনা মানবতার মা এবং বঙ্গবন্ধুর সুযোগ্য উত্তরসূরি: পানিসম্পদ প্রতিমন্ত্রী হিংসা বন্ধ না হলে আমাদের কর্মীরা চুড়ি পরে বসে থাকবে না, তৃণমূলকে হুঁশিয়ারি শান্তনু ঠাকুরের পশ্চিমবঙ্গে ভোটের ফল বেরোনোর পর থেকে চলছে তৃনমূলের হামলা লুট আগুন ধর্ষন হত্যা । পশ্চিমবঙ্গ বিধানসভা নির্বাচনে তৃনমূল কি ম্যজিকে জিতলো !! বিজেপির হারের ৫ কারণ নির্বাচনে জিতলেন স্বপন মজুমদার অভিনন্দন বাংলাদেশ আইবিএফের।

বরিশালে পুলিশের সাথে সংঘর্ষ, ডাঃ মনিষা চক্রবর্তী,সহ গ্রেপ্তার ৬,আহত

রিপোর্টার নাম
  • আপডেট টাইমঃ বৃহস্পতিবার, এপ্রিল ১৯, ২০১৮,
  • 287 সংবাদটি পঠিক হয়েছে

বরিশালে রিকসা শ্রমীক- মালিক সংগ্রাম কমিটির সাথে পুলিশের সংঘর্ষ ও হাতাহাতির ঘটনায় কোতয়ালী মডেল থানার এসি শাহনাজ পারভীন,থানা ইনচার্জ (ওসি) শাহ মোঃ আওলাদ হেসেন,এস আই নজরুল সহ ৬ পুলিশ সহ আহত ২০ জন।পুলিশের উপর হামলার ঘটনায় জেলা বাসদ সদস্য সচিব ডাঃ মনিষা চক্রবর্তী,সমাজতান্ত্রিক শ্রমীক ফ্রন্ট নেতা এমরান হাবীব রুমন সহ আটক ৬ জন। কোতয়ালী মডেল থানার এসি শাহনাজ পারভীন বলেন, তারা নগরীর ব্যাস্ততম সড়ক ফজলুল হক এ্যাভেনিয় জেলা জজ আদালত প্রাঙ্গনের সড়ক অবরোধ করার চেষ্টা করলে তাদেরকে একাধিক বার বলার পরও তারা ক্ষিপ্ত হয়ে পুলিশের উপর মারমুখি হয়ে উঠে এসময় উভয়ের মধ্যে কথা কাটাকাটির এক প্রর্যায়ে তারা পুলিশের উপর হামলা করে এসময় পুলিশ লাটিচার্জ করে তাদেরকে ছত্রভঙ্গ করে দেওয়া হয়। রিকসা শ্রমীক-মালিক সংগ্রাম কমিটির সদস্যদের হামলায় কোতয়ালী মডেল থানার এসি শাহনাজ পারভীন, থানা ইনচার্জ (ওসি) শাহ মোঃ আওলাদ হোসেন,এস আই নজরুল,কনষ্টেবল শারমিন,ইভা,সুরমা, ইতি সামিয়া সহ ৬ পুলিশ সদস্য আহত হয়েছে। এঘটনায় পুলিশ ঘটনাস্থল থেকে সমাজতান্ত্রিক দল (বাসদের) জেলা সদস্য সচিব ডাঃ মনিষা চক্রবর্তী, সমাজতান্ত্রিক শ্রমীক ফ্রন্ট নেতা প্রকৌশলী এমরান হাবীব রুমন,নাররিন আক্তার টুম্পা, মিঠুন চক্রবর্তী,জাকির হোসেন,নুর ইসলাম সহ ৬ জনকে আটক করে থানায় নিয়ে আসা হয়েছে। আহত পুলিশ সদস্যরা সবাই হাসপাতাল থেকে প্রাথমিক চিকিৎসা গ্রহন করতে হয়। এব্যাপারে ওসি শাহ মোঃ আওলাদ হোসেন বলেন এখন পর্যন্ত কোন মামলা করা হয়নি। এরপূর্বে রিকসা শ্রমীক-মালিক সংগ্রাম কমিটির ব্যানারে অশ্বিনী কুমার টাউন হল চত্বর সদররোডে কর্মসূচি পালন করে।
হয় কাজ দেও নতুবা ব্যাটারিচালিত রিকসার লাইসেন্স দাও এ শ্লোগান নিয়ে বরিশাল নগরী থেকে ব্যাটারিচালিত রিকসা উচ্ছেদ বন্ধ করা সহ অবিলম্বে লাইসেন্স পাওয়ার দাবী জানিয়ে নগরীতে হাতে বাসুন খোড়া নিয়ে বিক্ষোভ ভূখা মিছিল ও মানববন্ধন প্রতিবাদ সমাবেশ করেছে ব্যাটারিচালিত রিকসা-শ্রমীক-মালিক সংগ্রাম কমিটি ও সমাজতান্ত্রিক দল (বাসদ) শ্রমীক ফ্রন্ট। আজ বৃহস্পতিবার সকাল ১১টায় নগরীর প্রান কেন্দ্র সদররোডে ব্যাটারিচালিত রিকসা শ্রমীক-মালিক সংগ্রাম কমিটির সভাপতি শাজাহান মিস্ত্রির সভাপতিত্বে বিক্ষোভ সমাবেশে বক্তরা বলেন, রিকসা শ্রমীকদের উপর কোন প্রকার নির্যাতন হয়রানী করা হলে লাগাতার রিকসা ধর্মঘট পালন করা সহ কঠোর কর্মসূচি পালন করা হবে। এসময় তারা আরো বলেন যারা আজ সিটি কর্পোরেশনে বসে লুঠপাট করে খাচ্ছেন তাদেরকে এই শ্রমীকরাই নির্বাচিত করেছে। তাই আগামী সিটি ও জাতীয় নির্বাচনে সাধারন শ্রমীকরা এদেরকে আর দেখতে চায় না। আগামী নির্বাচনে শ্রমীকদের সাথে লুঠপাঠকারীদের সাথে ভোট যুদ্বে লড়াই করার জন্য শ্রমীক সংগঠন প্রস্তুত। সমাবেশ থেকে সরকারের দৃষ্টি আকর্ষন করে বলেন উন্নয়নের নামে শ্রমীকদের পেটে লাথি মেরে প্রত্যারনা করছেন তা বন্ধ করার জন্য সরকারের প্রতি আহবান জানান। শ্রমীকরা আরো বলেন অবিলম্ভে ব্যাটারিচালিত রিকসা শ্রমীকদের লাইসেন্স প্রদান করা নাহলে শ্রমীকদের আর শান্তি পূর্ণ কর্ম সূচি থাকবে না বলে হুসিয়ারী উচ্চরন করেন। সমাবেশে আরো বক্তব্য রাখেন সমাজতান্ত্রিক দল (বাসদ) জেলা সদস্য সচিব ডাঃ মনিষা চক্রবর্তী, প্রকৌশলী এমরান হাবীব রুমন, বাবুল হাওলাদার, শহিদুল ইসলাম, মিঠুন চক্রবর্তী, অনান্য দাস প্রমি প্রমুখ। পরে রিকসা শ্রমীক- মালিক সংগ্রাম কমিটির সদস্যরা তাদের কোলের দুধের শিশু সহ পরিবারের সদস্যদের নিয়ে নগরীতে লাল পতাকার এক বিক্ষোভ মিছিল বেড় করে মিছিল সদররোড, ফজলুল হক এ্যাভেনিয় সড়ক ও সিটি কর্পোরেশন মোড়ে বিক্ষোভ প্রদর্শন করেন। নগরীর ফকির বাড়ি সড়কস্থ বিজ্ঞান মঞ্চ আন্দোলন কার্যলয় শাখা থেকে মিছিল নিয়ে সদররোডে এসে মানববন্ধন বিক্ষোভ সমাবেশ করে।

এই পোস্টটি শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ ...
© All rights Reserved © 2020
Developed By Engineerbd.net
Engineerbd-Jowfhowo
Translate »