২০শে এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ সকাল ৬:৩০

খালেদার জিয়ার সাক্ষাৎ না পেয়ে ফিরলেন ফখরুলরা

রিপোর্টার নাম
  • আপডেট টাইমঃ শুক্রবার, এপ্রিল ২০, ২০১৮,
  • 101 সংবাদটি পঠিক হয়েছে

দলীয় চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার সঙ্গে সাক্ষাৎ করতে না পেরে ফিরতে হয়েছে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ তিন নেতাকে। মহা কারা পরিদর্শক ঢাকায় না থাকার কথা জানিয়ে তাদেরকে ফিরিয়ে দেয়া হয়েছ।

বৃহস্পতিবার ঢাকার পুরান কেন্দ্রীয় কারাগারে বন্দী সাবেক প্রধানমন্ত্রীর সঙ্গে মির্জা ফখরুল ছাতও দেখা করতে যান বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম, মির্জা আব্বাস। কিন্তু বেশ খানিকক্ষণ অপেক্ষা করেও অনুমতি না মেলায় তারা দেখা করতে পারেননি।

গত ৮ ফেব্রুয়ারি জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় খালেদা জিয়ার পাঁচ বছরের কারাদণ্ড হওয়ার পর থেকে তিনি এই কারাগারে আছেন। এর আগে একাধিকবার বিএনপি নেতারা তাদের দলীয় প্রধানের সঙ্গে সাক্ষাৎ করলেও একাধিকবার দেখা না পেয়ে ফিরতে হয়েছে তাদের।

গত ২৮ মার্চ খালেদা জিয়ার অসুস্থতার খবর প্রকাশ হওয়ার পর ৭ এপ্রিল তাকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে এনে কিছু পরীক্ষা-নিরীক্ষা করা হয়। এরপর থেকে বিএনপি নেতারা আর তার সঙ্গে সাক্ষাৎ করতে পারেননি।

প্রায় ২৫ মিনিট অপেক্ষা শেষে ফেরার পথে মির্জা ফখরুল সাংবাদিকদেরকে বলেন, ‘গত পরশু আমাদের সাক্ষাতের কথা ছিলো। কিন্তু আমরা জানিয়েছিলাম আজকে চেয়ারপারসনের সঙ্গে সাক্ষাত করবো। কিন্তু আজকে আমাদের বলা হয়েছে আজকে সাক্ষাত করা যাবে না।’

‘আমরা সাক্ষাতের জন্য অনুমতি চেয়েছিলাম। গত পরশু একটা সময় দেওয়া হয়েছিল, তারপর সেটা বাতিল করে আজকে আবার সময় দেওয়া হয়েছে—তিনটা থেকে চারটার মধ্যে। আমরা সে কারণে এসেছিলাম।’

কেন আপনাদেরকে অনুমতি দেয়া হয়নি-জানতে চাইলে ফখরুল বলেন, আমাদের বলা হয়েছে আইজি প্রিজন ঢাকায় নেই। তাই সাক্ষাৎ করা যাবে না।

বিএনপি নেতারা চলে যাওয়ার পর একজন কারা কর্মকর্তা জানান, আগামী রবিবার দুইটার পরে খালেদা জিয়ার সঙ্গে সাক্ষাৎ করতে পারবেন নেতারা। এ জন্য নতুন করে অনুমতির প্রয়োজন হবে না।

এই পোস্টটি শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ ...
© All rights Reserved © 2020
Developed By Engineerbd.net
Engineerbd-Jowfhowo
Translate »