১৭ই মে, ২০২১ খ্রিস্টাব্দ রাত ৪:৩৫

পশ্চিমবঙ্গের জন্মদাতা “পিতা শ্যামাপ্রসাদকে” নিয়ে তৈরি ছবির ঠাঁই হল না বাংলায়!!!

রিপোর্টার নাম
  • আপডেট টাইমঃ শুক্রবার, এপ্রিল ২৭, ২০১৮,
  • 300 সংবাদটি পঠিক হয়েছে

পশ্চিমবঙ্গ সরকার প্রত্যক্ষভাবে “জন্মদাতাকে” অস্বীকার করলো।মমতা ???

সিনেমার বিপণনের কাজ হয়ে গিয়েছিল সম্পন্ন। ঠিক হয়ে গিয়েছিল রাজ্যের কোন কোন প্রেক্ষাগৃহে দেখানো হবে ছবি। কিন্তু শেষ মুহূর্তে অজ্ঞাত কারণে বাতিল হয়ে গেল সবকিছুই। রাজ্যের কোনও প্রেক্ষাগৃহে সম্প্রচারিত হবে না মিলন ভৌমিক পরিচালিত ছবি ‘দাঙ্গা’।

শ্যাম প্রসাদ মুখোপাধ্যায়ের জীবনী অবলম্বনে তৈরি ছবিতে দেশ ভাগ এবং সেই সময়ে বাংলার অবস্থা তুলে ধরা হয়েছিল। প্রাথমিক অবস্থায় সেন্সর বোর্ড কিছু দৃশ্য নিয়ে আপত্তি করলেও পরে মিলেছিল ছাড়পত্র। কিন্তু অন্তিম লগ্নে এসে বাতিল হয়ে গেল সম্প্রচার।

সমগ্র ঘটনার পিছনে গভীর ষড়যন্ত্রের ইঙ্গিত দেখতে পাচ্ছেন পরিচালক মিলন ভৌমিক। তাঁর কথায়, “রাজ্যের ১০৩ টে প্রেক্ষাগৃহে আমার ছবি প্রদর্শিত হবে বলে জানতাম। আমার ছবি চালানোর জন্য হুমকির শিকার হতে হয়েছে হল মালিকদের। সেই কারণে রাজ্যের কোনও হলে আমার ছবি দেখানো হচ্ছে না।”

রাজ্য প্রশাসনের কারণেই ছবির প্রদর্শন বন্ধ করা হয়েছে বলে দাবি করেছেন পরিচালক মিলন। এই বিষয়ে তাঁর কাছে উপযুক্ত প্রমাণ আছে বলেও জানিয়েছেন তিনি। মিলন ভৌমিক বলেছেন, “অনেক হল মালিকদের সঙ্গে আমার কথা হয়েছে। সেই ফোন কলের রেকর্ডিং রয়েছে। তাঁরা সকলেই জানিয়েছেন যে প্রশাসনের পক্ষ থেকে হুমকি দেওয়া হয়েছে। বিষয়টি লিখিত আকারে আমি পাঠাতে বলেছি।”

উত্তরবঙ্গের ২৬টি প্রেক্ষাগৃহে মুক্তি পাওয়ার কথা ছিল ছবিটির। কিন্তু মঙ্গলবার থেকেই সব বাতিল হয়ে যায়। কলকাতা সহ দক্ষিণবঙ্গে এই প্রতিকূলতা দেখা দিয়েছে বৃহস্পতিবার সন্ধ্যা থেকে। অনেকেই এর পিছনে রাজনৈতিক চক্রান্তের গন্ধ খুঁজে পাচ্ছেন। যদিও অনেক হল মালিক মুখে কুলুপ এঁটেছেন।

রাজ্য প্রশাসন ছবিটির সঙ্গে সৎ মায়ের মতো ব্যবহার করল বলে জানিয়েছেন পরিচালক মিলন ভৌমিক। যদিও পড়শি রাজ্যের বেশ কয়েকটি প্রেক্ষাগৃহে ছবিটি দেখানো হচ্ছে। বিহার এবং ঝাড়খণ্ডের ২৬ টি প্রেক্ষাগৃহে এবং অসমের ৩৭টি প্রেক্ষাগৃহে শুক্রবার মুক্তি পাচ্ছে মিলন ভৌমিকের ছবি ‘দাঙ্গা’।

এই পোস্টটি শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ ...
© All rights Reserved © 2020
Developed By Engineerbd.net
Engineerbd-Jowfhowo
Translate »