২৬শে ফেব্রুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ বিকাল ৩:৫৩

প্রথমবারের মতো চীন-বাংলাদেশ বিমানযাত্রা শুরু

রিপোর্টার নাম
  • আপডেট টাইমঃ শুক্রবার, এপ্রিল ২৭, ২০১৮,
  • 74 সংবাদটি পঠিক হয়েছে

 

১৫১ জন যাত্রী নিয়ে ইউএস-বাংলা এয়ারলাইন্সের উদ্বোধনী ফ্লাইট গুয়াংজুর উদ্দেশে ঢাকা ত্যাগ করেছে। বাংলাদেশি কোনো বিমানসংস্থার এটিই এ রুটে প্রথম ফ্লাইট।

ইউএস-বাংলা প্রথমবারের মতো চীনের অন্যতম বাণিজ্যিক শহর গুয়াংজুতে এ ফ্লাইট শুরুর মাধ্যমে নতুন দিগন্তের সূচনা হলো।

ফ্লাইট সূচি অনুযায়ী, অনটাইম ফ্লাইট পরিচালনার রেকর্ড বজায় রেখে বৃহস্পতিবার রাত ১০টা ১০ মিনিটে চীনের গুয়াংজুর উদ্দেশে ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে বিএস-৩২৫ ফ্লাইটটি ১৫১ জন যাত্রী নিয়ে যাত্রা শুরু করে। ঢাকা-গুয়াংজু উদ্বোধনী ফ্লাইটের আগে দোয়া পরিচালনা করা হয়। এ সময়ে ফ্লাইটের যাত্রী ও ইউএস-বাংলার ঊর্ধ্বতন কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

অবকাঠামোগত সকল সূচক বিবেচনা করে সিভিল এভিয়েশন অথরিটি অব চায়না (সিএএসি) ইউএস-বাংলা এয়ারলাইন্সকে চীনের গুয়াংজু রুটে ফ্লাইট পরিচালনার অনুমতি দিয়েছে। প্রাথমিকভাবে সপ্তাহে তিনদিন ঢাকা থেকে গুয়াংজু রুটে ফ্লাইট পরিচালিত হবে।

ঢাকা-গুয়াংজু রুটে ওয়ানওয়ের জন্য সর্বনিম্ন ভাড়া ৩০ হাজার ৪০৮ টাকা এবং রিটার্ন ভাড়া ৩৯ হাজার ৪৪২ টাকা নির্ধারণ করা হয়েছে। ভাড়ায় সকল ধরনের ট্যাক্স ও সারচার্জ অন্তর্ভুক্ত। প্রাথমিকভাবে শনি, মঙ্গল, বৃহস্পতিবার ঢাকা থেকে রাত ১০টা ১০ মিনিটে গুয়াংজুর উদ্দেশে ঢাকা ছেড়ে যাবে এবং গুয়াংজুর স্থানীয় সময় ভোর ৩টা ৫০ মিনিটে পৌঁছাবে। এছাড়া গুয়াংজু থেকে রবি, বুধ ও শুক্রবার স্থানীয় সময় ভোর ৫টায় ঢাকার উদ্দেশে ছেড়ে আসবে এবং সকাল সাড়ে ৭টায় ঢাকায় পৌঁছাবে।

ঢাকা-গুয়াংজু-ঢাকা রুটে ১৬৪ আসনের বোয়িং ৭৩৭-৮০০ এয়ারক্রাফট দিয়ে ফ্লাইট পরিচালিত হবে। এয়ারক্রাফটিটে ৮টি বিজনেস ক্লাস, ১৫৬টি ইকোনমি ক্লাসের আসন রয়েছে।

এই পোস্টটি শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ ...
© All rights Reserved © 2020
Developed By Engineerbd.net
Engineerbd-Jowfhowo
Translate »