১০ই মে, ২০২১ খ্রিস্টাব্দ রাত ১:১৬

এসভিএস ঢাবির নবীনবরণ ও বিসিএস সম্মাননা অনুষ্ঠিত

রিপোর্টার নাম
  • আপডেট টাইমঃ শনিবার, এপ্রিল ২৮, ২০১৮,
  • 113 সংবাদটি পঠিক হয়েছে

সনাতন বিদ্যার্থী সংসদ ঢাকা বিশ্ববিদ্যালয়ের উদ্যোগে অনুষ্ঠিত হলো নবীনবরণ ও ৩৬ তম বিসিএস সম্মাননা। অনুষ্ঠানটি শুক্রবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের জগন্নাথ হল উপাসনালয়ে অনুষ্ঠিত হয়।

পবিত্র বেদপাঠ ও মঙ্গল প্রদীপ প্রজ্জ্বলনের মাধ্যমে অনুষ্ঠানের আনুষ্ঠানিকতা শুরু হয়। অনুষ্ঠান উদ্বোধন করেন হিন্দু হেরিটেজ ফাউন্ডেশনর চেয়ারম্যান মনোরঞ্জন ঘোষাল। প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ পুলিশের ডিআইজি(সিআইডি বিভাগ) ভানুলাল দাস।

Image may contain: 12 people, including Dibakur Samadder, people smiling

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মিলন শর্মা, দীপেন সাহা, জাতীয় রাজস্ব বোর্ডের ফার্স্ট সেক্রেটারি অরুণ কুমার বিশ্বাস, শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউট ঢাবির সহযোগী অধ্যাপক তাপস কুমার বিশ্বাস, ডিজাস্টার ম্যানেজমেন্ট এন্ড ভালনারেবিলিটি স্টাডিজ ইনস্টিটিউট ঢাবির প্রভাষক বিভূতিভূষণ শিকদার, রমনা কালী মন্দির ও শ্রীমা আনন্দময়ী আশ্রমের সাধারণ সম্পাদক সজীব বিশ্বাস, বরিশাল বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের সহকারী অধ্যাপক সঞ্জয় সরকার, জগন্নাথ হল ছাত্রলীগ ঢাবির সাধারণ সম্পাদক উৎপল বিশ্বাস এবং জগন্নাথ হলের প্রাধ্যক্ষ অধ্যাপক ড. অসীম সরকার।

নবীনদের ফুল দিয়ে বরণের পাশাপাশি পরীক্ষার জন্য প্রয়োজনীয় সামগ্রীও প্রদান করা হয়। নতুনদের স্বাগত জানানোর পাশাপাশি ৩৬-তম বিসিএসে সুপারিশপ্রাপ্ত এবং অনুষ্ঠানে অংশগ্রহণকারী প্রত্যেককে সম্মানসূচক ক্রেস্ট প্রদান করা হয়। অন্যদিকে, সচেতনতামূলক প্রশ্নোত্তর প্রতিযোগিতায় প্রথম স্থান অধিকার করেন ঢাবির মনোবিজ্ঞান বিভাগের ২য় বর্ষের শিক্ষার্থী ইতি রাণী শর্মা এবং রাষ্ট্রবিজ্ঞান বিভাগের চতুর্থ বর্ষের ছাত্র সন্তোষ রায় অজয়(যুগ্মভাবে)। প্রথম পুরস্কার হিসেবে তারা প্রত্যেকে  ৩০০০৳ টাকা করে জেতেন। এই প্রশ্নোত্তর প্রতিযোগিতায় অনেক গুরুত্বপূর্ণ প্রশ্ন তুলে আনা হয়েছিল,যা আজকাল পথে-ঘাটে ভিন সম্প্রদায়ের লোকজনের কাছে আমাদের সম্মুখীন হতে হয়। প্রদান করা হয় ৪র্থ ও ৫ম আবর্তনের গীতাশিক্ষা সনদ। উল্লেখ্য যে, এই দুই আবর্তনেই মেয়েদের অংশগ্রহণ ছিল সবচেয়ে বেশি।  অনুষ্ঠানে একটি বিশেষ নাটক প্রদর্শন করা হয়,যার উপজীব্য বিষয় ছিল ধর্মান্তর।

Image may contain: 1 person, on stage

সনাতন বিদ্যার্থী সংসদ ঢাকা বিশ্ববিদ্যালয়ের সভাপতি পরিমল চন্দ্র রায় রানা এবং সাধারণ সম্পাদক অনুপ সরকার অনুষ্ঠানের অতিথিবৃন্দ ও সংগঠনের নিবেদিত কর্মীদের প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করেন। 

এই পোস্টটি শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ ...
© All rights Reserved © 2020
Developed By Engineerbd.net
Engineerbd-Jowfhowo
Translate »