১৬ই এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ সকাল ৯:২৩
ব্রেকিং নিউজঃ
শিবালয়ে ঠিকাদারি প্রতিষ্ঠানের কাছে চাঁদা না পেয়ে ছাত্রলীগের তাণ্ডব ইসলাম ধর্ম কবুল না করলে দেশ ছাড়ার হুমকি সিটি স্ক্যান করাতে হাসপাতালে খালেদা জিয়া আফগানিস্তান থেকে মার্কিন সৈন্য প্রত্যাহারের সিদ্ধান্তে উদ্বিগ্ন ভারত সুখরঞ্জন দাশগুপ্ত, বাংলাদেশ থেকে বিতাড়িত এক বর্ণ বিদ্ধেষীর লেখার প্রতিবাদ! পহেলা বৈশাখেও ফের সুনামগঞ্জে হিন্দু সম্প্রদায়ের উপর হামলা বহিরাগত তত্ত্ব’ ভিত্তিক বিজেপি বিরোধিতা ব্যুমেরাং হতে চলেছে !! শরীরে অক্সিজেনের ঘাটতি পূরণ করতে যা খাবেন লকডাউন বিধিনিষেধ কঠোরভাবে বাস্তবায়ন করতে হবে: আইজিপি করোনায় ব্যতিক্রমধর্মী পহেলা বৈশাখ উদযাপন করেছি আমরা: গ্লোরিয়া ঝর্ণা সরকার

বরিশাল বামমোর্চা জেলা কমিটির সংবাদ সম্মেলন বাসদ-নেত্রী ডাঃ মণিষা চক্রবর্তী , পুলিশ হেফাজাতে নির্যাতনের কথা বলেন

রিপোর্টার নাম
  • আপডেট টাইমঃ শনিবার, এপ্রিল ২৮, ২০১৮,
  • 306 সংবাদটি পঠিক হয়েছে

 

শামীম আহমেদ বরিশাল

বরিশালে ব্যাটারী চালিত রিক্সা সংগ্রাম কমিটি’র ভুখা মিছিলে পুলিশের লাঠিচার্য ,শ্রমিক দের গ্রেফতার এবং পুলিশের নির্যাতনের প্রতিবাদসহ ৫ দফা দাবীতে বরিশালে সংবাদ সম্মেলন করেছে বিপিবি-বাসদ-গনতান্ত্রিক বামমোর্চা বরিশাল জেলা কমিটির নেতুবৃন্দ।

 

আজ শনিবার বেলা ১২টায় বরিশাল নগরীর ফকিরবাড়ী রোডস্থ স্থায়ি কার্যালয়ে উক্ত সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। সংবাদ সম্মেলনে লিখত বক্তব্য পাঠ করেন বাংলাদেশ সমাজতান্ত্রিক দল বাসদ বরিশাল জেলা কমিটির সদস্য সচীব ডাঃ মণিষা চক্রবর্তী।

 

লিখিত বক্তেব্যে তিনি বলেন, গত ১৯ এপ্রিল বরিশালে ব্যটারীচালিত রিক্সা সংগ্রাম কমিটি আয়োজিত ভুখা মিছিল ও সমাবেশ অনুষ্ঠানিক ভাবে শেষ করে ফেরার পথে বিনা উন্সাকিতে পুলিশ তাদের উপর লাঠিচার্য করে নির্মম ভাবে মারধর করে গ্রেফতার করে।

 

এরপর গত ২২ এপ্রিল পুলিশ বরিশাল নগরীর বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে আরো ২০ শ্রমিককে গ্রেফতার করে। গ্রেফতারকৃত সকল লোকদের পুলিশ শারীরিক ভাবে নির্যাতন করে। তা সম্পূর্ন বেআনী বলে তিনি উল্লেখ করে।

 

তিনি বলেন, বরিশালের এ ঘটনা বাংলাদেশ সরকার ও পুলিশের অগনতান্ত্রিক ফ্যাসিবাদী আচারন এর বর্বরতম দৃষ্টান্ত। শ্রমিকদের ন্যায় সংগত আন্দোলনে পুলিশের এই অত্যাচারী ভুমিকা ন্যাক্কার জনক বলে তিনি আখ্যায়িত করে।

 

সংবাদ সম্মেলনে সাংবাদিকের এক প্রশ্নের জবাবে ডঃ মণিষা চক্রবর্তী বলেন, পুলিশ তাদেরকে গ্রেফতারের পর মেডিকেল টেস্ট করিয়ে গভীর রাতে বরিশাল কোতয়ালী মডেল থানার দ্বীতিয় তলায় একটি কক্ষে নিয়ে এসআই  হাসানের নেতৃত্বে ৪জন মহিলা পুলিশ তাদের বেধম মারধর করে বলে তিনি অভিযোগ করেন।

পুলিশ সদস্য আহত হওয়ার বিষয়ে তিনি বলেন আমরা কোন পুলিশ সদস্যের গায়ে হাত দেই নাই।

 

সংবাদ সম্মেলনে ডাঃ মণিষা চক্রবর্তী ৫ দফা দাবী তুলে ধরেন ।

 

দাবী গুলো হলোঃ অবিলম্বে বাসদের জেলা আহবায়ক সহ ১৫ শ্রমিকের নিঃশর্ত মুক্তি দিতে হবে, পুলিশ হেফাজতে শ্রমিক নেতৃবৃন্দের উপর নির্যাতনের বিচার করতে হবে, শ্রমিকদের গন গ্রেফতার ,হুমকী নির্যাতন বন্ধ করতে হবে, অনতিবিলম্বে নেতৃবৃন্দের নামে মিথ্যা মামলা প্রত্যাহার করতে হবে, ব্যাটারীচালিত রিক্সার লাইসেন্স দিতে হবে।

 

উপরুক্ত দাবী সমুহ পুরন না হওয়া পর্যন্ত বিভিন্ন কর্মসূচী অব্যহত থাকবে বলেও তিনি জানান।

 

 

সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন , বাংলাদেশ কমিউনিস্ট পার্টি (সিপিবি) বরিশাল জেলা কমিটির সভাপতি এ্যাডঃ একে আজাদ, বাংলাদেশ ইউনাইটেড কমিউনিস্ট লীগ সমন্বয়ক জেলা সম্পাদক অধ্যাপক জরিলুর রহমান, গনসংহতি আন্দোলন জেলা আহবায়ক দেওয়ান আব্দুর রশীদ নিলু, বাংলাদেশ সমাজতান্ত্রিক দল  (মার্কনবাদী) বরিশাল জেলার  জেলা সমন্বয়ক সাইদুর রহমান প্রমুখ।

এই পোস্টটি শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ ...
© All rights Reserved © 2020
Developed By Engineerbd.net
Engineerbd-Jowfhowo
Translate »