১৭ই এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ দুপুর ১:৫৮
ব্রেকিং নিউজঃ
পশ্চিমবঙ্গ বিধানসভা সর্বদলীয় বৈঠকে ধাপে ধাপে ভোটের পক্ষেই মত ভাড়া না দেওয়ায় বের করে দিলেন বাড়িওয়ালা, ঘরে তুলে দিল পুলিশ এত ঘন ঘন অডিও টেপ ফাঁস হচ্ছে, না ইচ্ছে করে করা হচ্ছে !! শিবালয়ে ঠিকাদারি প্রতিষ্ঠানের কাছে চাঁদা না পেয়ে ছাত্রলীগের তাণ্ডব ইসলাম ধর্ম কবুল না করলে দেশ ছাড়ার হুমকি সিটি স্ক্যান করাতে হাসপাতালে খালেদা জিয়া আফগানিস্তান থেকে মার্কিন সৈন্য প্রত্যাহারের সিদ্ধান্তে উদ্বিগ্ন ভারত সুখরঞ্জন দাশগুপ্ত, বাংলাদেশ থেকে বিতাড়িত এক বর্ণ বিদ্ধেষীর লেখার প্রতিবাদ! পহেলা বৈশাখেও ফের সুনামগঞ্জে হিন্দু সম্প্রদায়ের উপর হামলা বহিরাগত তত্ত্ব’ ভিত্তিক বিজেপি বিরোধিতা ব্যুমেরাং হতে চলেছে !!

পুলিশী বাধার মুখে ইমরান হাবিব রুমনসহ শ্রমিক নেতাদের মুক্তির দাবীতে বরিশালে প্রগতিশীল ছাত্র জোটের প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত

রিপোর্টার নাম
  • আপডেট টাইমঃ রবিবার, মে ৬, ২০১৮,
  • 103 সংবাদটি পঠিক হয়েছে

বরিশালে একাধিক পুলিশী বাধার মধ্যে প্রগতিশীল ছাত্র জোটের সমাবেশ
শামীম আহমেদ বরিশাল॥
বরিশালে পুলিশের দায়ের করা বিশেষ ক্ষমতা আইনের মামলায় জেল হাজতে থাকা প্রগতিশীল ছাত্র জোটের’র কেন্দ্রীয় নেতা ও সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্টের কেন্দ্রীয় সভাপতি ইমরান হাবীব রুমন সহ সকল শ্রমীক নেতৃবৃন্দের নিঃশর্ত মুক্তি ও মিথ্যা মামলা প্রত্যাহারের দাবীতে প্রগতিশীল ছাত্র জোটের আয়োজন করা ছাত্র সমাবেশ ও মিছিল একাধিক বার পুলিশ বাধা প্রদান করে। পরবর্তীতে সংক্ষিপ্ত সময়ের জন্য মানববন্ধনের মত দাড়িয়ে সমাবেশ করার অনুমতি প্রদান করে পুলিশ। আজ রবিবার সকাল ১১টায় নগরীর ফকিরবাড়ি রোডস্থ বিজ্ঞান আন্দোলন মঞ্চ অফিস থেকে মিছিল বেড় করে সদররোডে এসে ছাত্র সমাবেশ করার কর্মসূচি ঘোষনা করেছিলেন প্রগতিশীল ছাত্র জোট’র বরিশাল শাখা। প্রগতিশীলের মিছিল বেড় করার অনেক আগেই সেখানে অবস্থান নিয়ে কেন্দ্রীয় ও স্থানীয় নেতা-কর্মীদের বাধা প্রদান করে তাদেরকে রাস্তায় দাড়াতে দেয়নি আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা। পরবর্তীতে সদররোড অশ্বিনী কুমার টাউন হলের সামনের সড়ক সদররোডে মানববন্ধন করার মত দাড়িয়ে সংক্ষিপ্ত সময়ের জন্য সমাবেশ করার অনুমতি প্রদান করে আইন শৃঙ্খলা বাহিনী। বরিশাল জেলা ছাত্র ইউনিয়নের সভাপতি সন্তুমিত্রের সভাপতিত্বে বক্তব্য রাখেন সমাজতান্ত্রি ছাত্র ফ্রন্টের জেলা আহবায়ক সুজয় শ্বিাষ,ছাত্র ইউনিয়নের সভাপতি দিড়ংকর কুন্ড,সমাজতান্ত্রি ছাত্র ফ্রন্টের কেন্দ্রীয় দপ্তর সম্পাদক রাসেদ শাহরিয়ার, ছাত্র ঐক্যের সরকার আলিমদার, কেন্দ্রীয় ছাত্র ফেডারেশনের সাধারন সম্পাদক মশিউর রহমান খান,কেন্দ্রীয় ছাত্র ফেডারেশনের সম্পাদক নাসির উদ্দিন প্রিন্স। কেন্দ্রীয় প্রগতিশীলের ছাত্র নেতৃবৃন্দরা বলেন, দমন নিপিড়ন নির্যাতন করে কখনো স্বৈরাচার সরকার বেশী দিন ক্ষমতা ধরে রাখতে পারেনি। বর্তমান সরকারও ছাত্রদের নির্যাতন, দমন-পীড়ন করে বেশী দিন ক্ষমতায় বেশি দিন টিকে থাকতে পারবে না। কেন্দ্রীয় ছাত্র নেতারা আরো বলেন সরকার মুক্তিযুদ্দের কথা বলে ক্ষমতার আগলে রাখার জন্য আজ সাধারন মেহনতী মানুষের কন্ঠনালী মাস্তান ছাত্রলীগ ও পুলিশ দিয়ে চেপে রাখতে চাইছে। এসময় তারা আরো বলেন সারা দেশব্যাপি আন্দোলন ছড়িয়ে দেয়ার আগেই আটক নেতা ও শ্রমীকদের মুক্তি সহ নিঃশর্ত মামলা প্রত্যাহার করে নেয়ার জন্য সরকারের প্রতি আহবান জানান।এছাড়া প্রগতিশীল ছাত্র জোটের সদস্যরা সরকারী বিএম কলেজ ও সরকারী পলিটেকনিক্যাল ইনষ্টিটিউট ক্যাম্পাস থেকে ছাত্রলীগের মহড়া ও পুলিশের বাধার কারনে কর্মসূচি অংশ গ্রহন করতে পারেনি বলে ছাত্র সমাবেশ থেকে অভিযোগ করেন। তারা আরো অভিযোগ করে বলেন শনিবার রাতে পুলিশ আরো ২৮জন শ্রমীককে রাতভর অভিযান চালিয়ে গ্রেপতার করেছে।

এই পোস্টটি শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ ...
© All rights Reserved © 2020
Developed By Engineerbd.net
Engineerbd-Jowfhowo
Translate »