১০ই মে, ২০২১ খ্রিস্টাব্দ রাত ২:২৯

মালয়েশিয়ার মতো কি বাংলাদেশে সম্ভব ? বি চৌধূরী

রিপোর্টার নাম
  • আপডেট টাইমঃ শুক্রবার, মে ১১, ২০১৮,
  • 109 সংবাদটি পঠিক হয়েছে

বিকল্পধারা বাংলাদেশের সভাপতি এ কিউ এম বদরুদ্দোজা চৌধুরী বলেছেন, মালয়েশিয়ার মানুষ শুধু দুর্নীতির বিরুদ্ধে শপথ নিয়েছিল। যার জন্য মাহাথির মোহাম্মদ জয়ী হয়েছেন। কিন্তু বাংলাদেশে কি এ ধরনের দৃষ্টান্ত স্থাপন সম্ভব?

আজ শুক্রবার (১১) সকালে জাতীয় প্রেসক্লাবে নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্নার ‘বাংলাদেশের ছাত্র রাজনীতির অতীত, বর্তমান ও ভবিষ্যৎ’ শীর্ষক বইয়ের মোড়ক উন্মোচন ও আলোচনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

বি চৌধুরী বলেন, ‘আমরা কি দুর্নীতি সন্ত্রাসের বিরুদ্ধে সত্যিকার অর্থে ঘৃণা প্রকাশ করতে পারব? আমরা তো পরোক্ষ বা প্রত্যক্ষভাবে দুর্নীতিকে সাহায্য করছি।’ তিনি বলেন, বর্তমান ক্ষমতাসীন ও পূর্বের সরকারি দল যদি বুকে হাত দিয়ে দুর্নীতি-সন্ত্রাস রোধে এবং গণতন্ত্র ও মানুষের অধিকার ফিরিয়ে দিতে জনগণের কাছে শপথ নেয়, তাহলে জনগণ তাদের পক্ষে থাকবে। এ জন্য তাদের ক্ষমা চাইতে হবে, ভুল স্বীকার করতে হবে।

বই সম্পর্কে বিকল্পধারা বাংলাদেশের সভাপতি বলেন, বইটিতে ছাত্ররাজনীতির অনেক ইতিহাস উঠে এসেছে। তবে ২৮ বছর ধরে ডাকসু নির্বাচনসহ ছাত্রসংগঠনের বিভিন্ন নির্বাচন না হওয়ার প্রসঙ্গ উঠে আসা উচিত ছিল।

নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না নিজের বই নিয়ে বলেন, ভাষা আন্দোলন থেকে বর্তমান সময়ের ছাত্ররাজনীতি এতে তুলে ধরা হয়েছে। ছাত্ররাজনীতি নিয়ে আরও গবেষণা করবেন বলে জানান মান্না।

আলোচনা অনুষ্ঠানে আরও বক্তব্য দেন বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা আমান উল্লাহ আমান, সাবেক ছাত্রনেতা মো. মনসুর মোশতাক হোসেনসহ প্রমুখ।

এই পোস্টটি শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ ...
© All rights Reserved © 2020
Developed By Engineerbd.net
Engineerbd-Jowfhowo
Translate »