২০শে এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ সকাল ৬:০৪

নবীগঞ্জে শ্মশান কালীমন্দিরের প্রতিমা ভাঙচুর, প্রণামী বাক্স লুট

রিপোর্টার নাম
  • আপডেট টাইমঃ রবিবার, মে ১৩, ২০১৮,
  • 101 সংবাদটি পঠিক হয়েছে

হবিগঞ্জের নবীগঞ্জ উপজেলার বাউশা ইউনিয়নের সুজাপুর গ্রামে শ্রীশ্রী শ্মশান কালীমন্দিরের প্রতিমা ভাঙচুর ও টাকাভর্তি প্রণামী বাক্স লুট করে নিয়ে গেছে দুর্বৃত্তরা।

ঘটনাটি ঘটেছে শুক্রবার গভীর রাতে। এ ঘটনায় হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের নেতাদের দাবি, আগামী জাতীয় নির্বাচনকে সামনে রেখে সরকারের ভাবমূর্তি ক্ষুণ্ন করার লক্ষ্যে একটি কুচক্রী মহল এ ষড়যন্ত্র করেছে। খবর পেয়ে  শনিবার সকালে মন্দির পরিদর্শন করেন পুলিশ ও বিভিন্ন মহলের নেতারা।

স্থানীয় সূত্রে জানা যায়, সুজাপুর গ্রামের ঐতিহ্যবাহী এই কালীমন্দিরে নিয়মিত পূজা ও অর্চনা করে থাকে স্থানীয় সনাতন ধর্মাবলম্বীরা। গত শুক্রবার গভীর রাতে মন্দিরের গেটের তালা ভেঙে ভেতরে প্রবেশ করে প্রতিমা ভাঙচুর করে দুর্বৃত্তরা। এ সময় তারা মন্দিরের টাকাভর্তি প্রণামী বাক্স চুরি করে নিয়ে যায়।

খবর পেয়ে শনিবার সকালে হবিগঞ্জের সহকারী পুলিশ সুপার পারভেজ আলম ঘটনাস্থল পরিদর্শন করেন। এ সময় উপস্থিত ছিলেন নবীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাইফুল জাহান চৌধুরী, পৌরসভার প্যানেল মেয়র এ টি এম সালাম, স্থানীয় ইউপি চেয়ারম্যান আবু সিদ্দিক, হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের সভাপতি নারায়ণ রায়, সাধারণ সম্পাদক উত্তম কুমার পাল হিমেল প্রমুখ। এ সময় তাঁরা ঘটনার সঙ্গে জড়িতদের আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান। অন্যদিকে ঘটনাকে চুরি বলে প্রাথমিকভাবে ধারণা করছে নবীগঞ্জ থানার পুলিশ।

এ ব্যাপারে হবিগঞ্জের সহকারী পুলিশ সুপার পারভেজ আলমের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি জানান, ঘটনাটি তদন্ত সাপেক্ষে জড়িতদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।

এই পোস্টটি শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ ...
© All rights Reserved © 2020
Developed By Engineerbd.net
Engineerbd-Jowfhowo
Translate »