২৬শে ফেব্রুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ বিকাল ৪:২০

আমি এই অর্ধ চেহারার মানুষটাকে ভালবাসি’

রিপোর্টার নাম
  • আপডেট টাইমঃ শনিবার, মে ১৯, ২০১৮,
  • 41 সংবাদটি পঠিক হয়েছে


গল্পো….আমি হাসমতের বউ। এটাই আমার পরিচয়।’ গর্বের সঙ্গে এই পরিচয়ে পরিচিত হতে চান সাতক্ষীরার এক গৃহবধূ। আর তার এই পরিচয় প্রকাশের মধ্যেই রয়েছে ভালোবাসার এক অন্যরকম গল্প।
গল্পের শুরু ১৯৯৫ সালে। এক সকালে সুন্দরবনে মাছ ধরতে যান হাসমত। আর প্রথমবার মাছ ধরতে গিয়ে সেদিনই পড়েন বাঘের কবলে। প্রচণ্ড থাবা বসিয়ে বাঘ নিয়ে যায় মুখের অর্ধেকটা। আহত হাসমত হাসপাতালে গিয়ে প্রাণে রক্ষা পান। কিন্তু হারিয়ে ফেলেন মুখের অর্ধেক মাংসপেশী। ‘বিকৃত’ মুখ নিয়ে শুরু হয় তার এক অন্য লড়াই।
বেঁচে থাকার অর্থ খুঁজতে সে বছরই বিয়ে করেন ছবির এই মেয়েটাকে। এমন ভয়ংকর চেহারার কাউকে বিয়ে করার পরে মেয়েটার অনুভূতি কি ছিল বললেন নিজের ভাষায়।
`আমাদের বিবাহিত জীবনের প্রথম দিকে আমি মেনে নিতে পারিনি যে আমার স্বামীর অর্ধেক চেহারা নেই। বিয়ের প্রথম রাতে আমি তাকে আমার থেকে দূরে থাকতে বলি। সে আমার সিদ্ধান্ত কে সম্মান জানিয়ে আমার থেকে দূরে থাকতো, কারণ আমি তাকে ভয় পেতাম। তারপর দিন দিন সে আমার প্রতি তার ভালোবাসা প্রকাশ করতে থাকে। এত বছরে সে একবারও আমাকে ছাড়া রাতের খাবার খায়নি। তার ভালবাসা, শ্রদ্ধা এবং সমবেদনায় তার প্রতি আমার অনুভূতি পাল্টে যায়। আমি দেখতে পাই সে মন থেকে কত সুন্দর। আমি এই অর্ধ চেহারার মানুষটাকে ভালবাসি।`
এই সুন্দর মনের মহিলাটার নাম জিজ্ঞেস করা হলে নিজের নাম বলতে রাজি হননি। লাজুক হাসিতে গর্বের সাথে বলেন “আমার একটাই পরিচয়, আমি হাসমতের বউ।”
এমন গভীর ভালোবাসার কাহিনীগুলো সবসময় অগোচরেই থেকে যায়। আজকের প্রজন্ম ভালোবাসা বলতে বোঝে উত্তম-সুচিত্রার রোমান্টিসিজম, লাইলী-মজনুর গল্প, সম্রাট শাহ্জাহানের তাজমহল কিংবা টাইটানিক ছবির বাঁধভাঙ্গা প্রেম।
ফটোগ্রাফি করতে সাতক্ষীরায় গিয়ে এই দম্পতিকে দেখেন জি. এম. বি. আকাশ। কথা বলেন তাদের সাথে। এর মধ্যেই উঠে আসে তাদের জীবনের গল্প। শুরু হয় পরিবর্তনের আরেক অধ্যায়। আকাশ সিদ্ধান্ত নেন ওই দম্পতিকে সার্বিক সহযোগিতার।
আকাশের ফটোগ্রাফিক ওয়েব সাইটের তথ্যমতে, হাসমত দম্পতির সাথে কথা বলে ব্যবসা করার জন্য কিছু টাকা দেন তিনি। সেই টাকা দিয়ে হাসমত দম্পতি শুরু করেন মাছের ব্যবসা। এখন স্থানীয় বাজারে মাছের ব্যবসা করেই জীবীকা চালাচ্ছেন হাসমত দম্পতি।

এই পোস্টটি শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ ...
© All rights Reserved © 2020
Developed By Engineerbd.net
Engineerbd-Jowfhowo
Translate »