২০শে এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ সকাল ৭:৩৭

বরিশালে রমজান মাসে বাজার নিয়ন্ত্রণে হার্ডলাইনে প্রশাসন, চলছে অভিযান

রিপোর্টার নাম
  • আপডেট টাইমঃ শনিবার, মে ১৯, ২০১৮,
  • 51 সংবাদটি পঠিক হয়েছে

বরিশাল ॥ পবিত্র রমজান মাসে ইফতার সামগ্রীসহ নিত্যপ্রয়োজনীয় পণ্যের দাম নিয়ন্ত্রণ, অবাধ সরবরাহ অব্যাহত রাখা এবং বাজার স্থিতিশীল রাখতে বরিশালে কঠোর অবস্থানে রয়েছে জেলা প্রশাসন ও র‍্যাব-৮ এর কর্মকর্তারা। ইতোমধ্যে বাজার নিয়ন্ত্রণে জেলা প্রশাসনের পক্ষ থেকে গঠণ করা হয়েছে কমিটি। তাছাড়া বরিশাল সিটি করপোরেশনও বাজার স্থিতিশীল রাখতে দিয়েছে হুঁশিয়ারি। ব্যবসায়ীরা বলছেন, তারা নিজেরাও বাজার মনিটরিং করবেন।

সূত্রমতে, প্রতিবছর রমজান মাসে অসাধু ব্যবসায়ীরা নিত্যপ্রয়োজনীয় সকল পণ্যের মূল্য বাড়িয়ে দেয়। অনেক ব্যবসায়ী রমজানের আগে পেঁয়াজ, রসুন, আদা, ডাল, আলুসহ নিত্যপ্রয়োজনীয় অনেক পণ্য মজুদ করে রাখে। রমজানে এসব পণ্য উচ্চমূল্যে বিক্রি করা হয়। ফলে রমজানে লাগামহীন দ্রব্যমূলে নাভিশ্বাস ওঠে সাধারণ মানুষের। এছাড়া অস্বাস্থ্যকর ও নোংরা পরিবেশে তৈরি করে ইফতার সামগ্রী বিক্রি করা হয়। এবার যাতে এরকম অবস্থার তৈরী না হয় সেলক্ষ্যে প্রথম রমজান থেকেই কাজ শুরু করেছে প্রশাসন।

বাজার নিয়ন্ত্রণে জেলা প্রশাসনের পক্ষ থেকে গঠিত মনিটরিং টিমে জেলা প্রশাসন, সিটি করপোরেশন (বিসিসি) ও পুলিশ প্রশাসনের অংশগ্রহণ রয়েছে। সিটি করপোরেশন কর্তৃপক্ষ বলছে, রমজানে বাজার যাতে স্থিতিশীল থাকে, সে লক্ষে তারা তৎপর রয়েছে। বাজার মনিটরিং কার্যক্রমও জোরদার করা হয়েছে। বিসিসির প্রধান নির্বাহী কর্মকর্তা মোঃ অহেদুজ্জামান বলেন, সিটি করপোরেশন নিয়মিতোই বাজার মনিটরিং করে। তবে রমজান উপলক্ষে বাজার মনিটরিং জোরদার করা হয়েছে। বাজারে নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্রের মূল্য যাতে নিয়ন্ত্রণহীন না হয় সেদিকে লক্ষ্য রাখতে ব্যবসায়ীদের বলা হয়েছে। তিনি আরও বলেন, বাজার নিয়ন্ত্রণ করতে প্রয়োজনে ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিচালিত হবে।

র‍্যাব-৮ এর সদ্যযোগদানকৃত অধিনায়ক (সিও) আতিকা ইসলাম বলেন, পবিত্র মাহে রমজান মাসে ব্যবসা প্রতিষ্ঠানগুলো থেকে ক্রেতারা যেন কোন প্রকার প্রতারিত না হয়, সে বিষয় ছাড়াও পুরো মাসজুড়ে ভেজাল বিরোধী অভিযান পরিচালনার পাশাপাশি র‍্যাব সদস্যরা সর্বস্তরের মানুষের শান্তির জন্য কাজ করে যাচ্ছে। আইন শৃঙ্খলা ও অপরাধ দমনে সমাজের সর্বস্তরের মানুষের সহযোগীতা কামনা করে তিনি রমজান মাসের পবিত্রতা রক্ষার জন্য সকলের প্রতি আহবান করেন

এই পোস্টটি শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ ...
© All rights Reserved © 2020
Developed By Engineerbd.net
Engineerbd-Jowfhowo
Translate »