১৭ই মে, ২০২১ খ্রিস্টাব্দ রাত ৪:০৭

সুষ্ঠু ভোট হলে ৭টি পঞ্চায়েতও পেত না তৃণমূল: বিপ্লব দেব

রিপোর্টার নাম
  • আপডেট টাইমঃ রবিবার, মে ২০, ২০১৮,
  • 69 সংবাদটি পঠিক হয়েছে

 

পশ্চিমবঙ্গে অবাধ ও সুষ্ঠু ভোট হলে পঞ্চায়েতে তৃণমূল কংগ্রেস ৫-৭টার বেশি আসন পেত না, আগরতলায় নিজের অফিসে বসে এমনটাই দাবি করলেন ত্রিপুরার মুখ্যমন্ত্রী বিপ্লব দেব।

তিনি বলেন, ”৩৪% আসন কী ভাবে তৃণমূল বিনা প্রতিদ্বন্দ্বিতায় জিতেছে, তা সকলে এখন জেনে গেছে। এত হিংসার পরেও দেখুন, বাঁকুড়া, পুরুলিয়া, ঝাড়গ্রামে যা ফল হয়েছে, তাতেই রাজ্যের মানুষের মনোভাব স্পষ্ট। আজকে যদি সুষ্ঠু ও অবাধ নির্বাচন হত, তা হলে আমার মনে হয়, তৃণমূল ৫-৭টার বেশি পঞ্চায়েত পেত না।”

টেলিভিশনে নিয়মিত রাজ্যের ভোট প্রক্রিয়ার খুঁটিনাটি দেখেছেন ত্রিপুরার মুখ্যমন্ত্রী। তাঁর মতে, ”অত্যন্ত দুর্ভাগ্যজনক অধ্যায়। মাননীয় প্রধানমন্ত্রীজি যা বলার বলেছেন। দুশ্চিন্তার কথাও তিনি জানিয়েছেন। এর পরে আমার কিছু বলা ঠিক হবে না।” এবার পশ্চিমবঙ্গে পঞ্চায়েত নির্বাচনে যা হয়েছে, তা অতীতে কখনও হয়নি বলেই দাবি ত্রিপুরার মুখ্যমন্ত্রীর।

তিনি বলেন, ”সরকারি কর্মীরা, ভোটকর্মীরা টেলিভিশনের সামনে যে ভাবে সন্ত্রাসের প্রতিবাদ করেছেন, তা জীবনে প্রথমবার দেখলাম। এ থেকে ওই রাজ্যে অত্যাচার কতটা দুর্বিষহ হয়ে উঠেছে, তা বোঝা যায়।”

এত অশান্তি এবং হিংসার পরেও ৩৫৬ ধারা জারির দাবি জানাতে নারাজ বিপ্লব। তিনি বলেন, ”বিজেপি গণতন্ত্রে বিশ্বাসী। আমরা তার মধ্যেই কাজ করে যেতে চাই।”

পশ্চিমবঙ্গে দলের ভবিষ্যত্‍ নিয়েও আশাবাদী বিপ্লব। তাঁর কথায়, ”ভোটের ফল দেখেই তো দলের ভবিষ্যত্‍ বোঝা যাচ্ছে।”

এই পোস্টটি শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ ...
© All rights Reserved © 2020
Developed By Engineerbd.net
Engineerbd-Jowfhowo
Translate »