১৬ই এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ সকাল ৯:৫০
ব্রেকিং নিউজঃ
শিবালয়ে ঠিকাদারি প্রতিষ্ঠানের কাছে চাঁদা না পেয়ে ছাত্রলীগের তাণ্ডব ইসলাম ধর্ম কবুল না করলে দেশ ছাড়ার হুমকি সিটি স্ক্যান করাতে হাসপাতালে খালেদা জিয়া আফগানিস্তান থেকে মার্কিন সৈন্য প্রত্যাহারের সিদ্ধান্তে উদ্বিগ্ন ভারত সুখরঞ্জন দাশগুপ্ত, বাংলাদেশ থেকে বিতাড়িত এক বর্ণ বিদ্ধেষীর লেখার প্রতিবাদ! পহেলা বৈশাখেও ফের সুনামগঞ্জে হিন্দু সম্প্রদায়ের উপর হামলা বহিরাগত তত্ত্ব’ ভিত্তিক বিজেপি বিরোধিতা ব্যুমেরাং হতে চলেছে !! শরীরে অক্সিজেনের ঘাটতি পূরণ করতে যা খাবেন লকডাউন বিধিনিষেধ কঠোরভাবে বাস্তবায়ন করতে হবে: আইজিপি করোনায় ব্যতিক্রমধর্মী পহেলা বৈশাখ উদযাপন করেছি আমরা: গ্লোরিয়া ঝর্ণা সরকার

অসুস্থ খালেদা, বাড়লো জামিনের মেয়াদ

রিপোর্টার নাম
  • আপডেট টাইমঃ সোমবার, জুন ৪, ২০১৮,
  • 86 সংবাদটি পঠিক হয়েছে

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া শারীরিকভাবে অসুস্থ থাকায় একটি মামলার শুনানিতে আদালতে হাজির করা যায়নি।

সোমবার জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় সাবেক এ প্রধানমন্ত্রীর শুনানি ছিল। কিন্তু তাকে উপস্থিত করানো যায়নি। ফলে এ মামলায় তার জামিনের মেয়াদ ২৮ জুন পর্যন্ত বাড়িয়ে ওই দিন তাকে আদালতে হাজির করার নির্দেশ দেয়া হয়েছে।

এদিন ঢাকার পঞ্চম বিশেষ জজ আদালতের বিচারক ড. মো. আখতারুজ্জামান এ আদেশ দেন।

মামলার যুক্তিতর্ক শুনানিতে অনুপস্থিত খালেদা জিয়ার জামিনের মেয়াদ বৃদ্ধি ও তার হাজিরা পরোয়ানা (পিডব্লিউ) প্রত্যাহারের আবেদন করেন তার আইনজীবীরা।

আদালত খালেদা জিয়ার জামিনের মেয়াদ বাড়ালেও পিডব্লিউ প্রত্যাহারের আবেদন নামঞ্জুর করেন। এ মামলায় জিয়াউল ইসলাম মুন্না নামে এক আসামি ওমরায় যাওয়ার জন্য আবেদন করলে আদালত সরকারের অনুমতিসাপেক্ষে তা মঞ্জুর করেন।

চলতি বছরের ৩০ জানুয়ারি এ মামলায় খালেদা জিয়াসহ সব আসামির সর্বোচ্চ সাজা অর্থাৎ সাত বছর কারাদণ্ড দাবি করে দুদক প্রসিকিউশন।

জিয়া চ্যারিটেবল ট্রাস্টের নামে অবৈধভাবে তিন কোটি ১৫ লাখ ৪৩ হাজার টাকা লেনদেনের অভিযোগে ২০১০ সালের ৮ আগস্ট রাজধানীর তেজগাঁও থানায় মামলাটি করে দুদক।

উল্লেখ্য, ৮ ফেব্রুয়ারি জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলার রায়ে খালেদা জিয়াকে পাঁচ বছরের কারাদণ্ড দেন আদালত। এর পর থেকে খালেদা জিয়া পুরান ঢাকার নাজিমউদ্দিন রোডের পুরনো কেন্দ্রীয় কারাগারে রয়েছেন। তার মুক্তির দাবিতে দল- বিএনপি নানা ধরনের কর্মসূচি পালন করে যাচ্ছে।

এই পোস্টটি শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ ...
© All rights Reserved © 2020
Developed By Engineerbd.net
Engineerbd-Jowfhowo
Translate »