২৭শে ফেব্রুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ রাত ১:২৮
ব্রেকিং নিউজঃ
অসাম্প্রদায়িক বাংলাদেশ বিনির্মাণ করছেন শেখ হাসিনা : স্বরাষ্ট্রমন্ত্রী সাংবাদিক হত্যা-নির্যাতন কি ‘স্বাভাবিক’ হয়ে উঠল চট্রগ্রামের পটিয়া উপজেলায় প্রায় দেড় শতাধিক সংখ্যালঘু হিন্দু পরিবারকে ভিটে বাড়ি থেকে উচ্ছেদ করে নতুন বাইপাস সড়ক করার অপচেষ্টা চলছে। মিনি পাকিস্তানের প্রবক্তা ফিরহাদ হাকিমের বাইকের পিছনে সওয়ার কেন মমতা ব্যানার্জী ? সংক্ষিপ্ত বিশ্ব সংবাদ : ২৩ ফেব্রুয়ারি ২০২১ দিনে ১০০০ ক্যালরি ঝরাবেন কীভাবে অশীতিপর স্বামী-স্ত্রীর মহাধুমধামে পুনঃবিবাহ সৈয়দ আবুল মকসুদ আর নেই প্রকৃতির নীরব কান্না পর্ব -১ সভ্যতার শুরুতে গড়ে ওঠা করাতি সম্প্রদায় এখন প্রায় বিলুপ্ত!

ধর্মীয় জাতিগত সংখ্যালঘুরা অস্তিত্ব সংকটে ভুগছে: রানা দাশগুপ্ত

রিপোর্টার নাম
  • আপডেট টাইমঃ শনিবার, জুন ৯, ২০১৮,
  • 40 সংবাদটি পঠিক হয়েছে

বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিষ্টান ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট রানা দাশগুপ্ত বলেছেন, বিগত দশ বছরের অভিজ্ঞতা থেকে যখন আমরা দেখি, ধর্মীয় জাতিগত সংখ্যালঘুদের অস্তিত্বকে যাঁরা রক্ষা করবেন সেই নির্বাচিত জনপ্রতিনিধিদের একটি বিরাট অংশই আমাদের ওপরে ঝাঁপিয়ে পড়েছেন। আমাদের উপাসনালয়, ঘরবাড়ি দখল করেছেন। আমাদের ওপর নির্মম অত্যাচার করেছেন। এই বাস্তব অভিজ্ঞতায় বলতে চাই, দেশের ধর্মীয় জাতিগত সংখ্যালঘুরা অস্তিত্বের সংকটে ভুগছে। চলতি বছরের শেষে জাতীয় নির্বাচন ঘিরে আমরা আরও দুশ্চিন্তায় আছে।

শুক্রবার রাজধানীর পুরানা পল্টনের মুক্তি ভবনের মিলনায়তনে এক বর্ধিত সভায় তিনি এসব কথা বলেন।

রানা দাশগুপ্ত বলেন,  দশ বছর আগে মুক্তিযুদ্ধে নেতৃত্ব দানকারী দলের নেতৃত্বে আমরা ভূমিকা পালন করেছি। ১৯৯২ সাল থেকে ২০০৬ সাল পর্যন্ত ধর্মীয় জাতিগত সংখ্যালঘুদের ওপরে যে পরিকল্পিত আক্রমণ অব্যাহতভাবে চলেছে, তার পুনরাবৃত্তি এই সরকারের আমলে হবে না বলে ভেবেছিলাম। কিন্তু দুঃখজনক হলেও সত্য, সেই একই ঘটনার পুনরাবৃত্তি আমরা হতে দেখেছি। তিনি আশংকা প্রকাশ করে বলেন, আমাদের কাছে খবর আছে, রোজার পর গোটা বাংলাদেশে আরেকটি অস্থিতিশীল পরিস্থিতি তৈরি করার বিশেষ চক্রান্ত চলছে। চক্রান্তের ধরন কেমন হবে তা বলতে পারছি না, তবে সম্প্রদায়গতভাবে সংখ্যালঘুদের ওপর অত্যাচার করা হবে। এর বিরুদ্ধে শুধু প্রতিবাদ নয়, সারা দেশে প্রতিরোধ গড়ে তুলতে হবে।

সভায় অংশগ্রহনকারী নেতা-কর্মীরা বলেন, অতীতে জাতীয় নির্বাচনের আগে সনাতন ধর্মাবলম্বীদের ওপর হামলা হয়েছে। এবার জানমালের নিরাপত্তা নিশ্চিত করা না হলে আমরা জাতীয় নির্বাচনে ভোট দিতে যাব না।

বাংলাদেশ ছাত্র যুব ঐক্য পরিষদের সভাপতি নির্মল কুমার চ্যাটার্জির সভাপতিত্বে সভায় সাধারণ সম্পাদক রমেন মণ্ডল, আইনজীবী প্রশান্ত বড়ুয়া, উইলিয়াম প্রলয় সমাদ্দার প্রমুখ বক্তব্য দেন।

এই পোস্টটি শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ ...
© All rights Reserved © 2020
Developed By Engineerbd.net
Engineerbd-Jowfhowo
Translate »