১লা মার্চ, ২০২১ খ্রিস্টাব্দ দুপুর ১:৪৩
ব্রেকিং নিউজঃ
ভাইজানের ব্রিগেড !! বরিশালের বিখ্যাত সুগন্ধা নাসিকা-শক্তিপীঠ (তাঁরাবাড়ি) পরিদর্শনে আসার সম্ভাবনা রয়েছে – ভারতের প্রধানমন্ত্রীর নরেন্দ্র মোদির বাংলা মাসীকে চায় না ২ মে আমার কথা মিলিয়ে নেবেন পিকে: স্বপন মজুমদার মুশতাকের মৃত্যু: স্বচ্ছ তদন্তের দাবি জানাল যুক্তরাষ্ট্র রাজ্য রাজনীতিতে বিজেপি’র পর সিপিএম প্রধান বিরোধী শক্তি হয়ে ওঠার লক্ষ্যে ঘুঁটি সাজাচ্ছে !! আট দফায় বেনজির ভোট পশ্চিম বাংলায়! অসাম্প্রদায়িক বাংলাদেশ বিনির্মাণ করছেন শেখ হাসিনা : স্বরাষ্ট্রমন্ত্রী সাংবাদিক হত্যা-নির্যাতন কি ‘স্বাভাবিক’ হয়ে উঠল চট্রগ্রামের পটিয়া উপজেলায় প্রায় দেড় শতাধিক সংখ্যালঘু হিন্দু পরিবারকে ভিটে বাড়ি থেকে উচ্ছেদ করে নতুন বাইপাস সড়ক করার অপচেষ্টা চলছে। মিনি পাকিস্তানের প্রবক্তা ফিরহাদ হাকিমের বাইকের পিছনে সওয়ার কেন মমতা ব্যানার্জী ?

নিবন্ধন না পেলে আদালতে যাবে গণসংহতি আন্দোলন

রিপোর্টার নাম
  • আপডেট টাইমঃ সোমবার, জুন ১১, ২০১৮,
  • 41 সংবাদটি পঠিক হয়েছে

নির্বাচন কমিশনকে (ইসি) আদালত পর্যন্ত নিয়ে যাওয়ার হুমকি দিয়েছে গণসংহতি আন্দোলন। দলটির দাবি- নিবন্ধন নেয়ার জন্য সব শর্ত পূরণ করে ইসিতে আবেদন করা হলেও তারা নিবন্ধন পাচ্ছেন না বলে গণমাধ্যমে সংবাদ প্রকাশিত হয়েছে। নিবন্ধন না পেলে আদালতের শরণাপন্ন হবেন বলে জানিয়েছেন দলটি প্রধান সমন্বয়ক জোনায়েদ সাকি।

আগারগাঁওয়ে নির্বাচন ভবনে প্রধান নির্বাচন কমিশনারের কাছে দলের প্রধান সমন্বয়ক ও ভারপ্রাপ্ত নির্বাহী সমন্বয়কারী স্বাক্ষরিত একটি চিঠি সোমবার দেয়া হয়। চিঠি দেয়ার পর জোনায়েদ সাকি সাংবাদিকদের বলেন, দুটি দল ছাড়া গণসংহতি আন্দোলনসহ বাকি দলগুলোকে বাতিল করা হয়েছে বলে আমরা মিডিয়ার মাধ্যমে জানতে পেরেছি। তাই এ বিষয়ে আজকে আমরা কমিশনকে চিঠি দিচ্ছি। প্রয়োজনে পরবর্তীতে স্মারকলিপি দেয়া হবে।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে সাকি বলেন, আমরা সব শর্ত পূরণ করে আবেদন করেছি। নির্বাচন কমিশনের যে তিনটি শর্ত আছে তার তিন নম্বর শর্ত পূরণ করে আমরা আবেদন করেছি। যেখানে মাঠপর্যায়ে নির্দিষ্ট পরিমাণ দলীয় কার্যালয় থাকার কথা। আমাদের সে পরিমাণ দলীয় কার্যালয় রয়েছে। আমাদের জানা মতে, মাঠপর্যায়ে কোনো পরিদর্শন করেনি কমিশন। তাহলে কিসের ভিত্তিতে আমাদের আবেদন বাতিল হয় সেটি বোধগম্য নয়। তিনি বলেন, নিবন্ধন না পেলে এটি পাওয়ার জন্য যতগুলো ধাপ পূরণ করতে হয়, আমরা তা করব। প্রয়োজন হলে আমরা অবশ্যই আদালতে যাব।

প্রসঙ্গত, এর আগে ঢাকা উত্তর সিটি কর্পোরেশন নির্বাচনে অংশ নিয়ে জামানত হারান জোনায়েদ সাকি। এছাড়া দলের নিবন্ধনের শর্তও পূরণ করতে পারেনি গণসংহতি আন্দোলন। এ বিষয়ে ইসির একাধিক কর্মকর্তা জাগো নিউজকে বলেন, দলটি কোনো শর্তই পূরণ করতে পারেনি। এক ব্যক্তি নির্ভর এই দলকে কোনোভাবেই নিবন্ধন দেবে না ইসি।

এই পোস্টটি শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ ...
© All rights Reserved © 2020
Developed By Engineerbd.net
Engineerbd-Jowfhowo
Translate »