২৫শে ফেব্রুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ বিকাল ৪:১৯

উষাতন তালুকদারকে হত্যার হুমকির প্রতিবাদে মানববন্ধন

রিপোর্টার নাম
  • আপডেট টাইমঃ বুধবার, জুন ১৩, ২০১৮,
  • 43 সংবাদটি পঠিক হয়েছে

বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের অন্যতম সভাপতি উষাতন তালুকদার এমপিকে হত্যার হুমকি এবং কুষ্টিয়া জেলা পূজা উদযাপন পরিষদের নেতা পবিত্র কুমার দত্তের আট বছরের ছেলে দেব দত্তকে ৯ জুন সকালে সন্ত্রাসীরা অপহরণ করার প্রতিবাদে বাংলাদেশ ছাত্র যুব ঐক্য পরিষদ ও বাংলাদেশ মহিলা ঐক্য পরিষদের মানববন্ধন ও বিক্ষোভ মিছিল।

বুধবার সকালে বাংলাদেশ ছাত্র যুব ঐক্য পরিষদ ও বাংলাদেশ মহিলা ঐক্য পরিষদ কর্তৃক যৌথভাবে জাতীয় প্রেস ক্লাবের সামনে অনুষ্ঠিত হয়।

নেতৃবৃন্দ বলেন, ৮ জুন সন্ধ্যা ৮টায় মৌলভিবাজারের কুলাউড়া পৌরসভার অরবিন্দ মল্লিকের নবম শ্রেণী পড়ুয়া নাবালিকা কন্যা কাকলি রানী মল্লিককে এলাকার রুবেল মিয়া ও জুয়েলের নেতৃত্বে সন্ত্রাসীরা অপহরণ করে। অপহরণকালে কাকলির মা কল্পনা রানী গুরুতর আহত করে। ৩১ মে পাবনা জেলার বেড়া উপজেলার আমিনপুর থানায় জাত সাকনী ইউনিয়নের সিন্দুরী গ্রামে দুর্বৃত্তরা রাধা গোবিন্দ মন্দিরে ভাংচুর করে এবং কষ্টি পাথরের মূল্যবান প্রতিমা নিয়ে যায়। ১২ জুন ব্রাহ্মণবাড়ীয়ার নাসিরনগরের গাংকুল পাড়ায় রফিক মিয়া ও আয়েক আলী নির্দেশে বিনা অপরাধে হিন্দু সম্প্রদায়ের বাড়ীঘরে হামলা করে। মানববন্ধনে নেতৃবৃন্দ এসব ঘটনারও তীব্র প্রতিবাদ ও ক্ষোভ প্রকাশ করেন।

নেতৃবৃন্দ বলেন, ধর্মীয় সংখ্যালঘুরা বারবার অপরাজনীতির শিকার হয়ে নির্যাতিত ও নিপীড়িত হচ্ছে। নেতৃবৃন্দ যে সব সন্ত্রাসী স্কুলছাত্রী কাকলি মল্লিককে ও কুষ্টিয়া জেলা পূজা উদযাপন পরিষদের নেতা পবিত্র কুমার দত্তের আট বছরের ছেলে দেব দত্তকে অপহরণ করেছে তাদেরকে অবিলম্বে উদ্ধারসহ পাবনা জেলার বেড়া উপজেলার আমিনপুর থানায় জাতসাকনী ইউনিয়নের সিন্দুরী গ্রামে দুর্বৃত্তর কর্তৃক রাধা গোবিন্দ মন্দিরে ভাংচুর করে প্রতিমা নিয়ে গেছে এবং যারা ব্রাহ্মণবাড়ীয়ার নাসিরনগরের হিন্দুদের বাড়ীঘরে হামলা চালিয়েছে সেসব সন্ত্রাসী ও মৌলবাদীদের বিচারের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তি প্রদানের জন্য সরকার ও প্রশাসনের কাছে জোর দাবি জানায়।

উষাতন তালুকদার এমপিকে হত্যার হুমকির প্রতিবাদে মানববন্ধন, উষাতন তালুকদারকে হত্যার হুমকি, এমপিকে হত্যার হুমকির প্রতিবাদে মানববন্ধন, এমপিকে হত্যার হুমকি, নির্মল চ্যাটার্জী, অ্যাড. তাপস কুমার পাল, নির্মল রোজারিও, অ্যাড. শ্যামল কুমার রায়, সঞ্জিব দ্রং, নারায়ণ সাহা মনি, প্রিয়া সাহা, দিপালী চক্রবর্তী, ব্রজ গোপাল দেবনাথ, কিশোর কুমার বসু রায় চৌধুরী পিন্টু, হেমন্ত কোড়াইয়া, বীনা সাহা, শ্যামলি মূখার্জী

নেতৃবৃন্দ আরো বলেন, বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের অন্যতম সভাপতি উষাতন তালুকদার এমপিকে সেসব সন্ত্রাসী হত্যার হুমকি দিয়েছে তাদেরকে অনতিবিলম্বে গ্রেপ্তার করে বিচারের আওতায় আনতে হবে এবং উষাতন তালুকদার এমপির নিরাপত্তা নিশ্চিত করতে হবে।

বাংলাদেশ ছাত্র যুব ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক রমেন মন্ডলের পরিচালনায় মানববন্ধনে উপস্থিত ছিলেন সংগঠনের অন্যতম সভাপতি নির্মল চ্যাটার্জী, অ্যাড. তাপস কুমার পাল, নির্মল রোজারিও, অ্যাড. শ্যামল কুমার রায়, সঞ্জিব দ্রং, নারায়ণ সাহা মনি, প্রিয়া সাহা, দিপালী চক্রবর্তী, ব্রজ গোপাল দেবনাথ, কিশোর কুমার বসু রায় চৌধুরী পিন্টু, হেমন্ত কোড়াইয়া, বীনা সাহা, শ্যামলি মূখার্জীসহ বিভিন্ন নেতৃবৃন্দ।

এই পোস্টটি শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ ...
© All rights Reserved © 2020
Developed By Engineerbd.net
Engineerbd-Jowfhowo
Translate »