২০শে এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ সকাল ৬:৩২

ব্রাজিলের খেলা দেখবেন কারাবন্দি খালেদা জিয়া!

রিপোর্টার নাম
  • আপডেট টাইমঃ রবিবার, জুন ১৭, ২০১৮,
  • 54 সংবাদটি পঠিক হয়েছে

বিশ্বকাপ ট্রফি অর্জনের লক্ষ্যে সুইজারল্যান্ডের বিপক্ষে মধ্য রাতে মাঠে নামছে ব্রাজিল ফুটবল দল। আর এ নিয়ে উত্তেজনায় টগবগে বিশ্বের কোটি ভক্ত দর্শক। বিশ্বকাপ ফুটবল উন্মাদনায় গোটা দুনিয়া যখন মেতেছে তা থেকে নিশ্চয়ই বাদ যাবেন না কারাবন্দি বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া।

গত ৮ ফেব্রুয়ারি থেকে একটি দুর্নীতি মামলায় সাজাপ্রাপ্ত হয়ে কারাবন্দি রয়েছেন তিনি। বিশ্বকাপের গত আসরে গুলশানের ‘ফিরোজা’ বাসভবন থেকে দেখলেও এবার পুরান ঢাকার নাজিম উদ্দিন রোডের কারাগারে থেকেই বিশ্বকাপ উপভোগ করতে পারবেন।

বাংলাদেশ টেলিভিশনসহ বেসরকারি দুইটি স্যাটেলাইট চ্যানেল ‘মাছরাঙা টেলিভিশন’ এবং ‘নাগরিক টিভি’ রাশিয়া বিশ্বকাপ ফুটবল আসর সরাসরি সম্প্রচার করছে।

বিশ্বকাপের ৬৪ ম্যাচের মধ্যে এ তিনটি টেলিভিশন সরাসরি সম্প্রচার করবে উদ্বোধনী ম্যাচ, সেমিফাইনাল ও ফাইনালসহ ৫৬টি ম্যাচ। গ্রুপ পর্বের ৮টি ধারণকৃত ম্যাচ পরে দেখাবে টিভিগুলো। একইসঙ্গে হওয়ার কারণে ওই ৮ ম্যাচ সরাসরি দেখানো সম্ভব নয়।

জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম নেতা অ্যাডভোকেট আবুল কালাম খান জাগো নিউজকে বলেন, ‘বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া যে কারাগারে রয়েছেন বিধি অনুযায়ী সেখানে তিনি বাংলাদেশ টেলিভিশন দেখার সুযোগ পাচ্ছেন।’

খালেদা জিয়ার কারাবন্দি হওয়ার পর থেকেই বিএনপি নেতারা বলে আসছেন তিনি অত্যন্ত অসুস্থ তার সুচিকিৎসা দরকার। পাশাপাশি এই মুহূর্তে রাজনীতির হিসাব মেলাতেও ব্যস্ত ৭৩ বছর বয়সী দেশের অন্যতম প্রধান এই রাজনৈতিক নেতা। এ সবের মধ্যে কী তিনি ফুটবল খেলা দেখতে পারবেন?

নাম প্রকাশে অনিচ্ছুক বিএনপির এক নেতা বলেন, ‘শুনেছি ম্যাডাম খালেদা জিয়া ব্রাজিলের খেলা দেখতে পছন্দ করেন। ফুটবলে তিনি ব্রাজিলের সমর্থক। বেগম খালেদা জিয়া কারাবন্দি থাকলেও বিধি অনুযায়ী সেখানে বিটিভি দেখার সুযোগ রয়েছে। বাংলাদেশের যে সময়ে খেলা সম্প্রচার হচ্ছে ওই সময়ে ওনার স্বাস্থ্যগত পরিস্থিতির ওপর হয়ত বিষয়টি নির্ভর করবে। এছাড়াও ইংরেজি বাংলা কয়েকটি দৈনিক পত্রিকাও তার কাছে যায়। সেখান থেকেও তিনি খেলার খবর নিতে পারবেন।’

খালেদা জিয়া বিশ্বকাপ ফুটবল খেলা দেখবেন কিনা জানতে চাইলে বিএনপি চেয়ারপারসনের প্রেস উইং সদস্য শায়রুল কবির খান বলেন, ‘আমরা জানি ম্যাডাম ব্রাজিলের ফুটবল দলের খেলা পছন্দ করেন। তবে ওনাকে কখনও খেলা দেখতে দেখিনি, দলীয় প্রধান হিসেবে নেতাকর্মীদের নিয়ে কখনও খেলা দেখেননি। পারিবারিকভাবে উনি খেলা দেখেন বলে জানি, শুনি। উনি ব্রাজিলের খেলা পছন্দ করেন। ব্রাজিল ফুটবল দলের খেলার যে নৈপুণ্য ওইটাকে উনি পছন্দ করেন।’

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ তার পুরোপুরিবারও ফুটবল বিশ্বকাপে ব্রাজিলের সমর্থক বলে জানান শায়রুল কবির।

তবে ফুটবল নিয়ে ব্যক্তিগতভাবে তেমন আগ্রহী নয় বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী আহমেদ। তিনি ফুটবলের চেয়ে বই পড়াতে মনোযোগী বেশি। তবে ক্রিকেট খেলা দেখতে রিজভী আহমেদ পছন্দ করেন বলে জাগো নিউজকে জানান।

এই পোস্টটি শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ ...
© All rights Reserved © 2020
Developed By Engineerbd.net
Engineerbd-Jowfhowo
Translate »