১০ই মে, ২০২১ খ্রিস্টাব্দ রাত ২:২০

কোটালীপাড়ায় রথ যাত্রার অনুষ্ঠানে হামলা-ভাংচুর-লুটপাট

রিপোর্টার নাম
  • আপডেট টাইমঃ সোমবার, জুলাই ২৩, ২০১৮,
  • 106 সংবাদটি পঠিক হয়েছে

গোপালঞ্জের কোটালীপাড়া উপজেলায় জগন্নাথদেবর রথযাত্রার অনুষ্ঠানে হামলা ভাংচুর ও লুটপাটের ঘটনা ঘটেছে। শনিবার রাত ৯ টার দিকে কোটালীপাড়া উপজেলার তারাশী গ্রামে রথযাত্রার অনুষ্ঠানে এ ঘটনা ঘটে।

এ ঘটনায় রথযাত্রা উৎযাপন কমিটির সভাপতি গৌরাঙ্গ লাল সাহা বাদী হয়ে কোটালীপাড়া থানায় শনিবার গভীর রাতে ৯ জনের নাম উল্লেখ করে ও ১০/১৫ জনকে অজ্ঞাত আসামী করে একটি মামলা দায়ের করেছেন।

মামলার এজাহারভূক্ত আসামী হালিম শেখ (৪১) ও হাজী লিয়াকত আলীকে (৫৮) রাতেই পুলিশ গ্রেফতার করেছে। জেলা প্রশাসন ও পুলিশের পদস্থ কর্মকর্তারা ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

রবিবার সকাল থেকে কোটালীপাড়া উপজেলার সদরের বড় বাজার ঘাঘরের হিন্দুধর্মাবলম্বীরা ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ রেখে এ ঘটনার বিচার দাবি করেন। পরে উপজেলা চেয়ারম্যান মুজিবুর রহমান হাওলাদার উপযুক্ত বিচারের আশ্বাস দিলে ব্যাবসায়ীরা ব্যবসা প্রতিষ্ঠান খুলে দেন।

মামলার বিবরণে বলা হয়েছে, উল্টোরথ উপলক্ষে শনিবার রাতে তারাশী গ্রামে ধর্মীয় অনুষ্ঠান চলছিলো। সেখানে শত শত ভক্ত উপস্থিত ছিলেন। রাত ৯ টার দিকে মামুন শেখ (২২), মাসুদ শেখ (৫৫), হালিম শেখ (৪১), হারুন শেখ (৫০), হেমায়েত শেখ (৪৫), সরাফত হোসেন (৪৮), ওহাব শেখ (৩৮), হাজী লিয়াকত আলী (৫৮) ও মোহিন শেখ (৩০) সহ আরো অজ্ঞাত ১০/১৫ জন লাঠিসোটা নিয়ে অতর্কিতে ধর্মীয় অনুষ্ঠানে প্রবেশ করে ভক্ত নারায়ন দাম, শর্মী মন্ডল, দিপালী মন্ডল, মিতু মন্ডল, শুভ সাহা, সীমান্ত বালাকে মারধর করে। এছাড়া মামুন শেখ ভক্ত দিপালী মন্ডলের বাম হাতে থাকা ১ ভরি ওজনের স্বর্ণের চুরি কেড়ে নেয়। হামলাকারীরা ৫ টি চেয়ার ভাংচুর করে ধর্মীয় অনুষ্ঠানকে পন্ড করে দেয়। তারা অকথ্য ভাষায় গালিগালাজ করে ধর্মীয় অনুভূতিতে আঘাত হেনে চলে যান।

এই পোস্টটি শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ ...
© All rights Reserved © 2020
Developed By Engineerbd.net
Engineerbd-Jowfhowo
Translate »