১৭ই মে, ২০২১ খ্রিস্টাব্দ রাত ৪:৩৬

ফের প্রতিমা ভাঙচুরের ঘটনা বাংলাদেশে, উত্তেজনা নওগাঁয়

রিপোর্টার নাম
  • আপডেট টাইমঃ রবিবার, নভেম্বর ৪, ২০১৮,
  • 61 সংবাদটি পঠিক হয়েছে

ফের প্রতিমা ভাঙচুরের ঘটনায় উত্তেজনা ছড়াল বাংলাদেশে। এবার বাংলাদেশের উত্তর জনপদ নওগাঁ জেলার আত্রাইয়ে প্রতিমা ভাঙচুরের ঘটনায় উত্তেজনা ছড়ায়। প্রতিমা ভাঙচুরের অভিযোগে ছয়জনকে আটক করেছে পুলিশ।

শনিবার আত্রাই থানার ওসি মোবারক হোসেন জানিয়েছেন, বড় কালিকাপুর গ্রামের একটি সেচ প্রকল্প নিয়ে বিরোধ চলছিল দুই সম্প্রদায়ের মধ্যে। এ নিয়ে শুক্রবার রাতে বড়কালিকাপুর কালী মন্দিরের পাশে একটি দ্বিপাক্ষিক বৈঠক হয়। সেখানে উপস্থিত ছিল দুই গোষ্ঠী। সেখানে তাদের মধ্যে হাতাহাতির ঘটনার পর বৈঠক পণ্ড হয়ে যায়। কিন্তু এর রেশ গড়ায় পরেরদিন। শনিবার ভোর ৫টা নাগাদ স্থানীয় বাসিন্দারা ওই এলাকার একটি মন্দিরের প্রতিমা ভাঙা দেখেন। তারপরই খবর দেওয়া হয় স্থানীয় আত্রাই থানায়। প্রাথমিক তদন্তের পর পুলিশ ওই এলাকার ৬ জনকে গ্রেপ্তার করেছে।

প্রসঙ্গত, সেপ্টেম্বর মাসে বাংলাদেশে মৌলবাদীদের নিশানায় পড়ে দুর্গাপুজো। ভাঙচুর চালানো হয় একটি দুর্গাপুজোর মণ্ডপে। মাথা কেটে ফেলা হয় প্রতিমার। রাতের অন্ধকারে ভেঙে দেওয়া হয় প্রতিমা। উল্লেখ্য, রাজধানী ঢাকা থেকে প্রায় ১০০ কিমি দুরের কুমিল্লা জেলায় ভাঙচুর চালানো হয় দুর্গা মণ্ডপে। তখন ওই ঘটনায় উত্তেজনা ছড়িয়েছে কুমিল্লার মুরাদনগর এলাকায়। প্রতিবছরের মতোই জনৈক বিমল চন্দ্র দাসের বাড়িতে দুর্গাপুজোর আয়োজন চলছিল। প্রতিমা গড়া থেকে শুরু করে মণ্ডপ, সব প্রস্তুতি সারা হয়ে গিয়েছিল। এমনই সময় সোমবার রাতে একদল দুষ্কৃতী মুখে কালো কাপড় বেঁধে তাঁর বাড়িতে হামলা চালায়। হামলাকারীরা লক্ষী, সরস্বতী, কার্তিক ও গণেশের প্রতিমা ভেঙে ফেলে।

এই পোস্টটি শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ ...
© All rights Reserved © 2020
Developed By Engineerbd.net
Engineerbd-Jowfhowo
Translate »