১৭ই মে, ২০২১ খ্রিস্টাব্দ রাত ৩:৫৬

বাংলাদেশের আসন্ন সংসদ নির্বাচন নির্ঝঞ্ঝাট হবে: চীনা রাষ্ট্রদূত

রিপোর্টার নাম
  • আপডেট টাইমঃ শনিবার, ডিসেম্বর ৮, ২০১৮,
  • 59 সংবাদটি পঠিক হয়েছে

আগামী একাদশ জাতীয় সংসদ নির্বাচন সন্তোষজনক ও নির্ঝঞ্ঝাট হবে বলে মন্তব্য করেছেন ঢাকায় চীনা রাষ্ট্রদূত জ্যাং জু। তিনি বলেন, বাংলাদেশের সঙ্গে চীন সব ধরনের সম্পর্ক আরও গভীর করবে।

শনিবার রাজধানীর গুলশানে সিক্স সিজনস হোটেলে এক সংলাপের পর তিনি বলেন, আমরা আশা রাখছি, আপনারা একটি নির্ঝঞ্ঝাট নির্বাচন করতে যাচ্ছেন, যাতে ভোটার ও রাজনৈতিক দলগুলো অংশ নিতে পারবে।

‘বাংলাদেশ-চীন সম্পর্ক: ভবিষ্যৎ গতিধারার পূর্বাভাস’ শিরোনামের কসমস ফাউন্ডেশনের এ সিম্পোজিয়ামে প্রধান অতিথি ছিলেন চীনা রাষ্ট্রদূত। এতে বাংলাদেশ ও চীনের বিশেষজ্ঞরা উপস্থিত ছিলেন।

তারা বর্তমান পরিস্থিতিতে দুই দেশের সম্পর্ক মূল্যায়ন করেন এবং প্রতিকূল ও অনুকূল পরিস্থিতি নিয়ে আলোচনা করেন।

রাজনৈতিক, অর্থনৈতিকসহ দুই দেশের জনগণের সম্পর্ক আরও গভীর হবে জানিয়ে জ্যাং জু বলেন, বাংলাদেশের উন্নয়নের অংশীদার হিসেবেই থাকবে।

রোহিঙ্গা সংকট নিয়ে তিনি বলেন, এ ক্ষেত্রে চীন গঠনমূলক ভূমিকা রাখতে চায়।

শুরুতে কসমস ফাউন্ডেশনের চেয়ারম্যান এনায়েত উল্লাহ স্বাগত বক্তব্য রাখেন। সিঙ্গাপুরের ন্যাশনাল ইউনিভার্সিটির প্রধান গবেষণা ফেলো ও সাবেক তত্ত্বাবধায়ক সরকারের উপদেষ্টা ড. ইফতেখার আহমেদ চৌধরী সভাপতিত্ব করেন।

এছাড়াও বক্তব্য রাখেন, চীনের সিচুয়ান বিশ্ববিদ্যালয়ের দক্ষিণ এশিয়া শিক্ষা বিভাগের নির্বাহী পরিচালক অধ্যাপক লি তাও, পিপলস ডেইলির ইন্ডিয়া ব্যুরোর প্রধান সাংবাদিক ই্ওন জিরং, গণমাধ্যম ব্যক্তিত্ব আফসান চৌধুরী ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের অধ্যাপক ড. ইমতিয়াজ আহমেদ উপস্থিত ছিলেন।

এই পোস্টটি শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ ...
© All rights Reserved © 2020
Developed By Engineerbd.net
Engineerbd-Jowfhowo
Translate »