১৬ই অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ রাত ২:২০

ঝালকাঠির কাঠালিয়ায় বিএনপি নেতার দোকানে আগুন আ’লীগের দুই মামলায় বিএনপির দু’শতাধিক আসামী

রিপোর্টার নাম
  • আপডেট টাইমঃ মঙ্গলবার, ডিসেম্বর ১৮, ২০১৮,
  • 86 সংবাদটি পঠিক হয়েছে

আজমীর হোসেন তালুকদার, ঝালকাঠি:ঝালকাঠি-১ আসনের অধীন কাঠালিয়ায় বিএনপির দুই শতাধিক নেতা-কর্মীর বিরুদ্ধে দু’দিনের ব্যাবধানে ক্ষমতাশীন আওয়ামী লীগ নেতারা দুটি মামলা দায়ের করায় উপজেলা বিএনপি শূন্য হয়ে পরেছে। আওয়ামী লীগের দুই নেতা বাদী হয়ে তারিখ, সময় পাল্টে প্রায় অভিন্ন অভিযোগে পৃথক এ দুটি মামলা দায়েরের পর স্থানীয় বিএনপি নেতা-কর্মীদের মাঝে গ্রেপ্তারাতংক বিরাজ করছে। অন্যদিকে ১৬ ডিসেম্বর গভীর রাতে পাটিকালঘাটা ইউনিয়নের ২ নং ওয়ার্ড বিএনপি’র সাধারণ সম্পাদক এনায়েত হোসেন জমাদ্দারের তারাবুনিয়া মাধ্যমিক বিদ্যালয়ের সাম্মুখের মুদি-বিকাশের দোকান আগুনে জ্বালিয়ে দেয়ায় ৫ লাখ টাকার ক্ষতি হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে।
থানা সূত্রে জানাগেছে, ১৫ই ডিসেম্বর আমুয়া ইউনিয়ন আ’লীগ সদস্য ঘোষের হাট মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ খাইরুল ইসলাম বাদী হয়ে কাঠালিয়া থানার ২৭ জন নামধারী ও অজ্ঞাত ১৪০/৪৫ বিএনপি নেতাকর্মীকে আসামী করে মামলা (নং (০৪) দায়ের করা হয়েছে। আর ১৭ই ডিসেম্বর শৌলজালিয়া ইউনিয়নের আ’লীগ নেতা মোঃ ইউসুফ আলী হাওলাদার বাদী হয়ে একই থানায় ১০ জন নামধারী ও অজ্ঞাত ৫০/৬০ বিএনপি নেতাকর্মীকে আসামী করে মামলা (নং (০৭) দায়ের করা হয়েছে। এ অবস্থায় মামলা দায়েরের পর বিএনপি নেতাকর্মীদের গ্রেপ্তার করতে পুলিশ ব্যাপক অভিযান শুরু করলে কাঠালিয়া বিএনপির নেতাকর্মীরা এলাকা ছেড়ে পালিয়ে বেড়াচ্ছে বলে অভিযোগ পাওয়া গেছে।
খাইরুল ইসলামের দায়েরকৃত মামলায় অভিযোগ করেন, একাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে ১৫ই ডিসেম্বর সকাল ১১টার দিকে আওয়ামীলীগ নেতাকর্মীরা ঘোষেরহাট দলীয় অফিসে নির্বাচনী কার্যক্রম করার সময় আসামীরা দাও, লাঠি, লোহার রড, ইট পাটকেল ও বিভিন্ন প্রকার আগ্নেয়াস্ত্র নিয়ে বে-আইনী জনতাবদ্ধে আ’লীগ অফিসে হামলা করে এবং জাতীর পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবি ভাংচুর সহ নেতা কর্মীদের আহত করে। মামলা উপজেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক ও আমুয়া ইউনিয়ন সাবেক ইউপি চেয়ারম্যান মোঃ আখতার হোসেন নিজাম মিরবহরকে প্রধান করে ২৭ জন নামধারী ও অজ্ঞাত ১৪০/৪৫ জনকে আসামী করেছে।
অপর দিকে মোঃ ইউসুফ আলী হাওলাদার দায়েরকৃত মামলায় অভিযোগ করেন, গত ১৭ই ডিসেম্বর শৌলজালিয়া ইউনিয়নের সোনার বাংলা বাজারে আওয়ামী লীগ অফিসের সামনে নৌকা প্রতীকের মিছিল শুরুর প্রস্তুুতিকালে আওয়ামী লীগের কার্যালয়সহ কর্মীদের উপর হামলা এবং জাতীর পিতা ও প্রধানমন্ত্রীর ছবি ভাংচুর সহ নেতা-কর্মীদের আহত করার ঘটনায় বিএনপির নামধারী ১০ জন ও অজ্ঞাতনামা ৫০/৬০ জনকে আসামী করা হয়েছে।
এ ব্যাপারে কাঠালিয়া থানার ওসি তদন্ত মোঃ আব্দুস ছালাম সাংবাদিকদের জানান, লিখিত অভিযোগের ভিত্তিতে মামলা রেকর্ড করা হয়েছে। মামলায় উল্লেখিত ঘটনার বিষয়ে তদন্ত চলছে।


এই পোস্টটি শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ ...
© All rights Reserved © 2020
Developed By Engineerbd.net
Engineerbd-Jowfhowo
Translate »