১৬ই অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ রাত ৩:১২

মুক্ত আলোচনায় সূকৃতি রন্জন বিশ্বাস

রিপোর্টার নাম
  • আপডেট টাইমঃ মঙ্গলবার, জানুয়ারি ৮, ২০১৯,
  • 119 সংবাদটি পঠিক হয়েছে

লেখাটা সূকৃতি রন্জন বিশ্বাসের ফেইসবুক থেকে নেওয়া

আজ দুপুরে একজন বাংলাদেশীর সাথে আলাপ হলো রেল স্টেশনে। জানতে চাইলাম— ভোট কেমন দিলেন? নখে কালি দেখিয়ে তিনি ভোট দিয়েছেন নৌকায়। জানালেন সকালে ঘন্টা খানেক তাঁর দলের লোকজন ভোট দেন। তারপর আর ভোট হয় নি। বুক বাজিয়ে এটাও জানালেন যে, ধানের শীষ পার্টিকে ভোট দিতে দেওয়া হয় নি। ট্রেন এসে পড়ায় আর কথা হলো না।

ট্রেনে গেলাম ঠাকুরণগর। বড় দি মারা গেছেন, তাই নয় নিমন্ত্রণ ছিল। বাংলাদেশের আত্মীয় এসেছিলেন কয়েকজন। একই কথা বললেন তারাও, আর হাসলেন। একজন নুতন যা বললেন, তা হলো, আমার এক নাতি, চতুর্থ শ্রেণীতে পড়ে, সেও ভোট দিয়েছে। ১০ মিনিট আগে এক বন্ধুর মত ভাইকে টেলিফোন করলাম। সে বাংলাদেশের আমার গ্রামের ছেলে। বললো ৫/৬ টি ভোট দিয়েছি। এটা আমাদের দ্যাশের হিন্দু এলাকার ঘটনা।

এখন আমার সামনে বসে আছেন বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির এক নেতা, আমার বন্ধু, ধর্মে মুসলমান। তাঁর স্ত্রীর মেডিকেল চিকিৎসার জন্য ভারতে এসেছেন, আমার বাড়িতে উঠেছেন। তিনি বললেন– নিজের ভোট নিজে দিয়েছেন, নৌকায় ভোট দিয়েছেন। তবে এও বললেন– বি এন পি-র লোকজন তার এলাকায় ভোট দিতে পারেন নি। বললেন সারা দেশে প্রায় একই চিত্র।

আমি জানি আমি কোন নুতন কথা লিখছি না, অনেকেই এসব লিখছেন। আমার শুধু মনে হচ্ছে— বাংলাদেশের বিজয়ী এম পি দেরতো নিজ নিজ এলাকার জনগণের সামনে গিয়ে দাঁড়াতে হবে। তখন তাঁরা মাথা উঁচু করে দাঁড়াবেন, না মাথা নিচু করে দাঁড়াবেন?

এই পোস্টটি শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ ...
© All rights Reserved © 2020
Developed By Engineerbd.net
Engineerbd-Jowfhowo
Translate »