১৬ই অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ সকাল ৯:৩৩

পুলিশের ২৯ কর্মকর্তা পুরস্কৃত

রিপোর্টার নাম
  • আপডেট টাইমঃ রবিবার, জানুয়ারি ২০, ২০১৯,
  • 96 সংবাদটি পঠিক হয়েছে

কর্মদক্ষতার ভিত্তিতে বিভিন্ন ক্যাটাগরিতে তিনজন চৌকিদারসহ ২৯ কর্মকর্তাকে পুরস্কৃত করা হয়েছে। গতকাল শনিবার সকালে ঢাকা রেঞ্জের টাঙ্গাইলের পিটিসির মহেড়ার সম্মেলন কক্ষে গত বছরের ডিসেম্বর মাসের মাসিক অপরাধ পর্যালোচনা সভা অনুষ্ঠিত হয়। ওই সভায় ২৯ পুলিশ সদস্যকে তাদের কর্মদক্ষতার ভিত্তিতে পুরস্কৃত করা হয়। ডিসেম্বর মাসে নারায়ণগঞ্জ জেলার এসপি রেঞ্জের শ্রেষ্ঠ পুলিশ সুপার এবং একই জেলার সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার মেহেদী ইমরান সিদ্দিকী রেঞ্জের শ্রেষ্ঠ সার্কেল অফিসার হিসেবে পুরস্কৃত হন। সভায় সভাপতিত্ব করেন ঢাকা রেঞ্জের ডিআইজি চৌধুরী আবদুল্লাহ আল-মামুন।

তিনি মাদক নিয়ন্ত্রণে সর্বোচ্চ অগ্রাধিকারের ভিত্তিতে কাজ করার জন্য মাঠপর্যায়ের কর্মকর্তাদের নির্দেশ দিয়ে বলেন, মাদক বিপণনে জড়িত ব্যক্তিদের শনাক্ত করে গ্রেফতার করতে হবে। এ ছাড়া জঙ্গিরা যাতে মাথাচাড়া দিয়ে উঠতে না পারে সে লক্ষ্যে গোয়েন্দা তথ্য সংগ্রহসহ জঙ্গিবিরোধী চলমান অভিযান কার্যক্রম অব্যাহত রাখতে হবে।

তিনি জানান, কর্তব্যরত অবস্থায় আত্মত্যাগকারী পুলিশ সদস্যদের স্মরণে প্রতিবছর দেশব্যাপী সমস্ত পুলিশ ইউনিটে মার্চ ‘পুলিশ মেমোরিয়াল ডে’ পালনের জন্য পুলিশ সদর দফতর সিদ্ধান্ত নিয়েছে।

এর আগে সভায় ডিসেম্বর মাসে ঢাকা রেঞ্জের অধীনস্থ বিভিন্ন জেলার অপরাধ পরিসংখ্যান নিয়ে বিস্তারিত আলোচনাসহ বিভিন্ন মামলা সংক্রান্ত দিক নির্দেশনা দেয়া হয়। পর্যালোচনায় দেখা যায়, ডিসেম্বর মাসে ঢাকা রেঞ্জে ২হাজার ৩৩৫টি মামলা হয়েছে, যা গত নভেম্বরের তুলনায় ৮৯০টি মামলা ও ২০১৭ সালের ডিসেম্বর মাসের তুলনায় ৮৭১টি মামলা কম। গত ডিসেম্বরে মাদকদ্রব্য উদ্ধার খাতে ১ হাজার ২২১টি মামলা হয়েছে, যা গত নভেম্বর মাসের তুলনায় ৬৫১টি ও ২০১৭ সালের ডিসেম্বর মাসের তুলনায় ৫১২টি কম। এ ছাড়া অস্ত্র উদ্ধার খাতে গত ডিসেম্বরে ১৯টি মামলা হয়েছে, যা গত বছরের নভেম্বর মাসের তুলনায় ১১টি ও ২০১৭ সালের ডিসেম্বর মাসের তুলনায় ৮টি কম। ২০১৮ সালের ডিসেম্বরে দস্যুতা ছাড়া ডাকাতি, খুন, চুরি, শিশু নির্যাতন, নারী নির্যাতন ও অপহরণ খাতে মামলা হ্রাস পেয়েছে। একই মাসে আদালত থেকে ১২ হাজার ৩১৫টি গ্রেফতারি পরোয়ানা প্রাপ্ত হয়ে ১৩ হাজার ২৯০টি গ্রেফতারি পরোয়ান অর্থাৎ ৯৭৫টি গ্রেফতারি পরোয়ানা বেশি নিষ্পত্তি হয়েছে।

সভাপতির সম্মতিক্রমে ঢাকা রেঞ্জের ডিআইজি (অপরাধ) মো. আবু কালাম সিদ্দিক সভার কার্যক্রম পরিচালনা করেন। এ সময় অতিরিক্ত ডিআইজি (অপস অ্যান্ড ইন্টিলিজেন্স) মো. আসাদুজ্জামানসহ রেঞ্জের অধীন ১৩ জেলার সকল পুলিশ সুপারসহ ঢাকা রেঞ্জ অফিসের পুলিশ সুপারগণও উপস্থিত ছিলেন।

এই পোস্টটি শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ ...
© All rights Reserved © 2020
Developed By Engineerbd.net
Engineerbd-Jowfhowo
Translate »