১৭ই এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ দুপুর ১:৪৯
ব্রেকিং নিউজঃ
পশ্চিমবঙ্গ বিধানসভা সর্বদলীয় বৈঠকে ধাপে ধাপে ভোটের পক্ষেই মত ভাড়া না দেওয়ায় বের করে দিলেন বাড়িওয়ালা, ঘরে তুলে দিল পুলিশ এত ঘন ঘন অডিও টেপ ফাঁস হচ্ছে, না ইচ্ছে করে করা হচ্ছে !! শিবালয়ে ঠিকাদারি প্রতিষ্ঠানের কাছে চাঁদা না পেয়ে ছাত্রলীগের তাণ্ডব ইসলাম ধর্ম কবুল না করলে দেশ ছাড়ার হুমকি সিটি স্ক্যান করাতে হাসপাতালে খালেদা জিয়া আফগানিস্তান থেকে মার্কিন সৈন্য প্রত্যাহারের সিদ্ধান্তে উদ্বিগ্ন ভারত সুখরঞ্জন দাশগুপ্ত, বাংলাদেশ থেকে বিতাড়িত এক বর্ণ বিদ্ধেষীর লেখার প্রতিবাদ! পহেলা বৈশাখেও ফের সুনামগঞ্জে হিন্দু সম্প্রদায়ের উপর হামলা বহিরাগত তত্ত্ব’ ভিত্তিক বিজেপি বিরোধিতা ব্যুমেরাং হতে চলেছে !!

বানারীপাড়ায় গাভা হাই স্কুলে কক্ষ স্বল্পতার কারণে আকাশের নীচে শিক্ষার্থীদের পাঠদান !

রিপোর্টার নাম
  • আপডেট টাইমঃ বৃহস্পতিবার, এপ্রিল ১৮, ২০১৯,
  • 92 সংবাদটি পঠিক হয়েছে

বানারীপাড়ায় ১২০ বছরের ঐতিহ্যবাহী গাভা হাই স্কুলে ভবন ও কক্ষ স্বল্পতার কারণে খোলা আকাশের নীচে শিক্ষার্থীদের পাঠদান অনুষ্ঠিত হচ্ছে।

১৮৯৯ সালে তৎকালীণ ব্রিটিশ সরকার ঝালকাঠির গাভা-রামচন্দ্রপুর ইউনিয়নের গাভা গ্রামে গাভা ইং স্কুল নামে বিদ্যালয়টি প্রতিষ্ঠা করেন।

১৯৭১ সালে মহান মুক্তিযুদ্ধের মাধ্যমে দেশ স্বাধীন হওয়ার পরে গাভা ইং স্কুলের নাম পরিবর্তন করে গাভা হাই স্কুল নামকরণ করা হয়।প্রতিষ্ঠার শুরু থেকেই এ স্কুলটি ঝালকাঠি,স্বরূপকাঠি ও বানারীপাড়া উপজেলার সীমান্তবর্তী এলাকায় শিক্ষার আলো ছড়াতে অগ্রণী ভূমিকা পালণ করে আসছে।

১৯৯১ সালের ১৩ জুন ঝালকাঠি থেকে গাভা-নরেরকাঠি গ্রাম কেটে বানারীপাড়া সদর ইউনিয়নের সঙ্গে অর্ন্তভূক্ত করা হয়।

প্রাচীণ ও ঐতিহ্যবাহী স্থায়ী স্বীকৃতি প্রাপ্ত এ স্কুলে বর্তমান শিক্ষার্থীর সংখ্যা প্রায় ৪ শতাধিক।

স্কুলে ৬ কক্ষ বিশিষ্ট দ্বিতল ও ৪ কক্ষ বিশিষ্ট একতলা ভবনে ৪ শতাধিক শিক্ষার্থীর স্থাণ সংকুলাণ না হওয়ায় নিরুপায় হয়ে বিদ্যালয়ের মাঠে খোলা আকাশের নীচে পাঠদান দেওয়া হচ্ছে।

নিন্মমানের নির্মাণ ও দীর্ঘদিন ধরে সংস্কার না হওয়ায় ওয়ালে পলেস্তারা খসে পড়ার পাশাপাশি ভবনের ছাদে অসংখ্য ফাটলের সৃষ্টি হয়েছে।এর ফলে বর্ষা মৌসুমে শিক্ষার্থী ও শিক্ষকদের অন্তহীণ ভোগান্তি পোহাতে হয়।

বৃষ্টির পানি ছাদ চুইয়ে ভিতরে কক্ষের মধ্যে পড়ে একাকার হয়ে যায়। যার ফলে আকাশে মেঘ করলেই নিরুপায় হয়ে কর্তৃপক্ষকে ক্লাস ছুঁটি দিতে হয়।

দীর্ঘ বছর ধরে স্থাণীয় সংসদ সদস্যের কাছে শিক্ষার্থী, শিক্ষক,অভিভাবক, ম্যানেজিং কমিটি ও এলাকাবাসী স্কুলে একটি বহুতল ভবন নির্মাণের জন্য আবেদন নিবেদন করে আসলেও প্রতিবার আশ্বাসের মধ্যেই সীমাবদ্ধ রয়েছে দাবী পূরণ ।

শিক্ষক,শিক্ষার্থী,অভিভাবক,ম্যানেজিং কমিটি ও এলাকাবাসী প্রতিবারের মতো এবার আর আশ্বাস নয় ভবণ নির্মাণের বাস্তবায়ন দেখতে চান।

এই পোস্টটি শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ ...
© All rights Reserved © 2020
Developed By Engineerbd.net
Engineerbd-Jowfhowo
Translate »