২৮শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ রাত ৪:৩১
ব্রেকিং নিউজঃ

স্বাধীনতার পর কোন সরকার হিন্দুদের দাবি মেনে নেয়নি, নির্যাতনে এই সরকারের আমলে হ্যাটটিক : হিন্দু মহাজোট

রিপোর্টার নাম
  • আপডেট টাইমঃ রবিবার, এপ্রিল ২১, ২০১৯,
  • 84 সংবাদটি পঠিক হয়েছে

রাজিব শর্মা(চট্টগ্রাম অফিস): ‘হিন্দু ধর্মাবলম্বীরা নির্যাতনে এই সরকার অতীতের সকল রেকর্ড ভেঙ্গেছে’ অভিযোগ করেছেন বাংলাদেশ জাতীয় হিন্দু মহাজোট। তিনি বলেন, আওয়ামী লীগ হিন্দুদের ক্ষমতায় যাওয়ার সিঁড়ি হিসেবে ব্যবহার করছে। গত নির্বাচনে হিন্দুদের ভোটে নির্বাচিত হয়ে সংখ্যালঘুদের ওপর ফ্রি স্টাইলে নির্যাতন করেছে। জাতীয় প্রেসক্লাবের ভিআইপি লাউঞ্জে আয়োজিত এক সংবাদ সম্মেলনে সংগঠনটির মহাসচিব গোবিন্দ চন্দ্র প্রামাণিক এই অভিযোগ করে আরো বলেন, একাত্তরের পরে দেশে যতোগুলো সরকার এসেছে তারা কেউ হিন্দুদের কোনো দাবি মেনে নেয়নি। সবার আমলে নির্যাতন হয়েছে। এমনকি আওয়ামী লীগ হিন্দুদের ক্ষমতার সিঁড়ি হিসেবে ব্যবহার করেছে।

সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন হিন্দু মহাজোটের নির্বাহী সভাপতি অ্যাডভোকেট দীনবন্ধু রায়, সিনিয়র সহ-সভাপতি সোনালী দাস, ডাক্তার মৃত্যুঞ্জয় রায়, প্রদীপ কুমার পাল, মিঠু রঞ্জন দেব প্রমূখ।

হিন্দু মহাজোট নেতা বলেন, বর্তমান সরকারকে ক্ষমতায় আনার জন্য ২০১৪ সালে হিন্দু সম্প্রদায় নজিরবিহীন ভূমিকা রেখেছে। এরপরও হিন্দু নির্যাতন বন্ধ হয়নি বরং অতীতের যত সরকার এসেছে তাদের সবার আমলে হিন্দুরা নির্যাতিত হয়েছে। তার মধ্যে এই সরকারের সময় অতীতের সকল রেকর্ড ভঙ্গ হয়েছে। বর্তমান সরকারের সময়ে ৮৮ জন হত্যার শিকার হয়েছে, হত্যার হুমকি ২৮০ জন, হত্যার চেষ্টা ৮০ জন, আহত করা হয়েছে ৩শ ৪৭ জন, নিখোঁজ হয়েছে ৪৮ জন, আটক রেখে নির্যাতন হয়েছে একশ ১১ জন, চাঁদাবাজি হয়েছে ৪০ লাখ টাকা, লুট ও সম্পত্তির ওপর হামলার ঘটনা ঘটেছে চল্লিশটি ব্যবসা প্রতিষ্ঠানে। তিনি আরো বলেন, হিন্দুদের ২৭৩৪.৮০ একর সম্পত্তি দখল হয়েছে। এছাড়াও প্রায় ৯ কোটি টাকার ভূমি বেদখল হয়েছে। ঘর-বাড়ি দখলের ঘটনা ঘটেছে ৭টি, উচ্ছেদেও চেষ্টা ৯৬০ পরিবার, নিরাপত্তাহীনতায় এক হাজার ৫শ ১০ পরিবার, মন্দিরে হামলা ভাঙচুর ও অগ্নিসংযোগের ঘটনা ঘটেছে একশ ৩১টি, ২৯টি ধর্ষণ করা হয়েছে। ধর্ষণের চেষ্টা করা হয়েছে ২১ জনকে, গণধর্ষণ করা হয়েছে ৪ জনকে।

এই পোস্টটি শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ ...
© All rights Reserved © 2020
Developed By Engineerbd.net
Engineerbd-Jowfhowo
Translate »