২০শে এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ সকাল ৭:৪৪

প্রিয়াঙ্কা নন বারানসীতে মোদির বিপক্ষে লড়বেন অজয়

রিপোর্টার নাম
  • আপডেট টাইমঃ শুক্রবার, এপ্রিল ২৬, ২০১৯,
  • 48 সংবাদটি পঠিক হয়েছে

ভারতের লোকসভা নির্বাচনে উত্তরপ্রদেশের বারানসী থেকে প্রিয়াঙ্কা গান্ধীকে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বিপক্ষে প্রার্থী করা হতে পারে বলে চলছিল নানা জল্পনা-কল্পনা। কংগ্রেসও এ বিষয়ে মুখে কুলুপ এঁটে ছিল। অবশেষে সব রহস্যের জট খুলেছে। 

বারানসীতে মোদির বিরুদ্ধে প্রিয়াঙ্কা নন, লড়বেন অজয় রায়। বৃহস্পতিবার কংগ্রেস এই আসনে প্রার্থী হিসেবে অজয় রায়ের নাম ঘোষণা করেছে। 

বারানসীতে বিজেপি প্রার্থী নরেন্দ্র মোদির মনোনয়নপত্র জমা দেওয়ার ঠিক একদিন আগে প্রার্থী ঘোষণা করলো কংগ্রেস। 

এর আগে গত জানুয়ারি মাসে রাজনীতিতে সক্রিয়ভাবে যোগ দেন প্রিয়াঙ্কা। দলের সাধারণ সম্পাদক হিসেবে পূর্ব উত্তরপ্রদেশের দায়িত্ব পান তিনি। 

বারানসীতে প্রিয়াঙ্কার প্রার্থী হওয়াকে ঘিরে যে আলোচনা চলছে সে বিষয়ে তিনি নিজেই গত মাসে ইঙ্গিত দেন। প্রিয়াঙ্কা গান্ধীর মা সোনিয়া গান্ধী যে রায়বারেলি আসনে নির্বাচন করেন, সেই আসনে প্রিয়াঙ্কাকে লড়ার আহ্বান জানিয়েছিলেন কংগ্রেস কর্মীরা। জবাবে সেদিন প্রিয়াঙ্কা দলের কর্মীদের উদ্দেশ্যে পাল্টা প্রশ্ন ছুড়ে দিয়ে বলেন, ‘বারানসী নয় কেন?’

বিভিন্ন জায়গায় প্রচারের সময়ও একাধিকবার প্রিয়াঙ্কা বলেছেন, বারানসী নরেন্দ্র মোদির অবহেলার শিকার। আমি শুনে অবাক হয়েছি, গত পাঁচ বছরেও বারানসীর কোনও একটি গ্রামে যাওয়ার সময় হয়নি প্রধানমন্ত্রীর।

তবে শেষমেষ এই আসনে প্রার্থী হিসেবে অজয় রায়ের নাম ঘোষণা করেছে কংগ্রেস। 

২০১৪ সালের নির্বাচনে এই আসনে ৭৫ হাজার ভোট পেয়ে তৃতীয় অবস্থানে ছিলেন। সেখানে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি পেয়েছিলেন প্রায় ৫ দশমিক ৮ লাখ ভোট।

এই পোস্টটি শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ ...
© All rights Reserved © 2020
Developed By Engineerbd.net
Engineerbd-Jowfhowo
Translate »